বাংলা নিউজ > ছবিঘর > অবশেষে মিলল আংশিক সাফল্যের স্বাদ, কিছুটা সরল সুয়েজ খালে আটকে থাকা মালবাহী জাহাজ

অবশেষে মিলল আংশিক সাফল্যের স্বাদ, কিছুটা সরল সুয়েজ খালে আটকে থাকা মালবাহী জাহাজ

  • প্রায় এক সপ্তাহ পর কিছুটা সাফল্য মিলল। সোমবার কিছুটা সরানো গেল সুয়েজ খালে আটকে পড়া পণ্যবাহী জাহাজ এম ভি এভার গিভেনকে। এমনটাই খালের পরিষেবা প্রদানকারী একটি সংস্থা। জেনে নিন বিস্তারিত -
প্রায় এক সপ্তাহ পর আংশিক সাফল্য, কিছুটা সরল সুয়েজ খালে আটকে থাকা মালবাহী জাহাজ।
1/6প্রায় এক সপ্তাহ পর আংশিক সাফল্য, কিছুটা সরল সুয়েজ খালে আটকে থাকা মালবাহী জাহাজ।
অবশেষে মিলল কিছুটা সাফল্য। প্রায় এক সপ্তাহের চেষ্টায় কিছুটা সরানো গেল সুয়েজ খালে আটকে পড়া পণ্যবাহী জাহাজ এম ভি এভার গিভেনকে। এমনটাই খালের পরিষেবা প্রদানকারী একটি সংস্থা। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
2/6অবশেষে মিলল কিছুটা সাফল্য। প্রায় এক সপ্তাহের চেষ্টায় কিছুটা সরানো গেল সুয়েজ খালে আটকে পড়া পণ্যবাহী জাহাজ এম ভি এভার গিভেনকে। এমনটাই খালের পরিষেবা প্রদানকারী একটি সংস্থা। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
বিভিন্ন উপগ্রহচিত্রেও ধরা পড়েছে যে কিছুটা সরে গিয়েছে সেই প্রকাণ্ড জাহাজকে। যে জাহাজটি চারটি ফুটবল মাঠের থেকেও বেশি লম্বা। (ছবি সৌজন্য, টুইটার @CaptDKS)
3/6বিভিন্ন উপগ্রহচিত্রেও ধরা পড়েছে যে কিছুটা সরে গিয়েছে সেই প্রকাণ্ড জাহাজকে। যে জাহাজটি চারটি ফুটবল মাঠের থেকেও বেশি লম্বা। (ছবি সৌজন্য, টুইটার @CaptDKS)
জাহাজের মালিক শোয়েই কাইশেন জানিয়েছেন, খালের দিকে ৩০ ডিগ্রি কোণে আটকে ছিল এভার গিভেন। সেখান থেকে সরে এসেছে। জাহাজটি ঘুরে গিয়েছে। তবে সেটা এখনও ভেসে ওঠেনি। সোমবার সকাল থেকে এভার গিভেনকে ১১ টি টাগ বোট টানছে। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
4/6জাহাজের মালিক শোয়েই কাইশেন জানিয়েছেন, খালের দিকে ৩০ ডিগ্রি কোণে আটকে ছিল এভার গিভেন। সেখান থেকে সরে এসেছে। জাহাজটি ঘুরে গিয়েছে। তবে সেটা এখনও ভেসে ওঠেনি। সোমবার সকাল থেকে এভার গিভেনকে ১১ টি টাগ বোট টানছে। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
তবে বিষয়টি নিয়ে সুয়েজ খাল কর্তৃপক্ষের তরফে সরকারিভাবে এখনও কিছু জানানো হয়নি। একইসঙ্গে এটাও স্পষ্ট নয় যে কবে থেকে সুয়েজ খালে আবারও জাহাজ চলাচল করতে পারবে। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
5/6তবে বিষয়টি নিয়ে সুয়েজ খাল কর্তৃপক্ষের তরফে সরকারিভাবে এখনও কিছু জানানো হয়নি। একইসঙ্গে এটাও স্পষ্ট নয় যে কবে থেকে সুয়েজ খালে আবারও জাহাজ চলাচল করতে পারবে। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
গত মঙ্গলবার চিন থেকে নেদারল্যান্ডসের রোটারড্যাম যাওয়ার পথে সুয়েজ খালে আড়াআড়িভাবে আটকে পড়ে। তার জেরে রুদ্ধ হয়ে যায় সুয়েজ খাল। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
6/6গত মঙ্গলবার চিন থেকে নেদারল্যান্ডসের রোটারড্যাম যাওয়ার পথে সুয়েজ খালে আড়াআড়িভাবে আটকে পড়ে। তার জেরে রুদ্ধ হয়ে যায় সুয়েজ খাল। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি