বাংলা নিউজ > ছবিঘর > ভারতের প্রথম বুলেট ট্রেন কেমন দেখতে হবে? সামনে এল প্রথম ঝলক

ভারতের প্রথম বুলেট ট্রেন কেমন দেখতে হবে? সামনে এল প্রথম ঝলক

  • মুম্বই-আমদাবাদ রুটে বুলেট ট্রেন দেখতে কেমন হবে, সেই ছবি প্রকাশ করল জাপানের দূতাবাস। যে প্রকল্প ২০২৩ সালের মধ্যে শেষ করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। একনজরে দেখে নিন ভারতের প্রথম বুলেট ট্রেনের ছবি -
মুম্বই-আমদাবাদ রুটে বুলেট ট্রেনের প্রথম ছবি প্রকাশিত হল। ই৫ সিরিজ শিনকানসেন মডেলের (জাপানের বুলেট ট্রেন হিসেবে পরিচিত) সংশোধিত মডেলই মুম্বই-আমদাবাদ রুটে ব্যবহার করা হবে। জাপানের দূতাবাসের তরফে সেই ছবি প্রকাশ করা হয়েছে। (ছবি সৌজন্য পিটিআই)
1/3মুম্বই-আমদাবাদ রুটে বুলেট ট্রেনের প্রথম ছবি প্রকাশিত হল। ই৫ সিরিজ শিনকানসেন মডেলের (জাপানের বুলেট ট্রেন হিসেবে পরিচিত) সংশোধিত মডেলই মুম্বই-আমদাবাদ রুটে ব্যবহার করা হবে। জাপানের দূতাবাসের তরফে সেই ছবি প্রকাশ করা হয়েছে। (ছবি সৌজন্য পিটিআই)
২০২৩ সালের মধ্যে সেই রুটের কাজ শেষ করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। কিন্তু মহারাষ্ট্রে জমি অধিগ্রহণ না হওয়ায় সেই লক্ষ্যমাত্রা পূরণ হওয়ার সম্ভাবনা কার্যত নেই। (ছবি সৌজন্য পিটিআই)
2/3২০২৩ সালের মধ্যে সেই রুটের কাজ শেষ করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। কিন্তু মহারাষ্ট্রে জমি অধিগ্রহণ না হওয়ায় সেই লক্ষ্যমাত্রা পূরণ হওয়ার সম্ভাবনা কার্যত নেই। (ছবি সৌজন্য পিটিআই)
বুলেট ট্রেন চালু হলে দু'ঘণ্টায় মুম্বই-আমদাবাদের মধ্যে যাতায়াত করা যাবে। (ছবি সৌজন্য পিটিআই)
3/3বুলেট ট্রেন চালু হলে দু'ঘণ্টায় মুম্বই-আমদাবাদের মধ্যে যাতায়াত করা যাবে। (ছবি সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি