বাংলা নিউজ > ছবিঘর > Fitness tips- রোজ কত পা অন্তত হাঁটা উচিত্? সুস্থ থাকতে হলে অবশ্যই জানুন

Fitness tips- রোজ কত পা অন্তত হাঁটা উচিত্? সুস্থ থাকতে হলে অবশ্যই জানুন

  • এর ফলে হৃদরোগ-সংক্রান্ত অসুস্থতার সম্ভাবনা বেশ কিছুটা হ্রাস পায়।
বর্তমানে আমাদের বেশিরভাগ সময় কাটে বসে-দাঁড়িয়ে। কয়েক পা দূরে গেলেও সেই অটো-টোটো। হাঁটা একেবারেই হয় না বললেই চলে। কিন্তু হাঁটা শরীরের পক্ষে অত্যন্ত জরুরী। রোজ কত পা করে হাঁটা উচিত্? ফাইল ছবি : ইনস্টাগ্রাম ( Instagram)
1/5বর্তমানে আমাদের বেশিরভাগ সময় কাটে বসে-দাঁড়িয়ে। কয়েক পা দূরে গেলেও সেই অটো-টোটো। হাঁটা একেবারেই হয় না বললেই চলে। কিন্তু হাঁটা শরীরের পক্ষে অত্যন্ত জরুরী। রোজ কত পা করে হাঁটা উচিত্? ফাইল ছবি : ইনস্টাগ্রাম ( Instagram)
এক সাম্প্রতিক সমীক্ষা বলছে, একজন মধ্যবয়স্ক মানুষের রোজ অন্তত ৭ হাজার পা হাঁটা উচিত্। এর ফলে হৃদরোগ-সংক্রান্ত অসুস্থতার সম্ভাবনা বেশ কিছুটা হ্রাস পায়। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
2/5এক সাম্প্রতিক সমীক্ষা বলছে, একজন মধ্যবয়স্ক মানুষের রোজ অন্তত ৭ হাজার পা হাঁটা উচিত্। এর ফলে হৃদরোগ-সংক্রান্ত অসুস্থতার সম্ভাবনা বেশ কিছুটা হ্রাস পায়। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
ইউনিভার্সিটি অব ম্যাসাচুসেটস-এর গবেষক অ্যামান্ডা পালুচ, উক্ত সমীক্ষায় জানিয়েছেন, শারীরিক সুস্থতা বজায় রাখতে, রোজ হাঁটা অত্যন্ত জরুরী। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
3/5ইউনিভার্সিটি অব ম্যাসাচুসেটস-এর গবেষক অ্যামান্ডা পালুচ, উক্ত সমীক্ষায় জানিয়েছেন, শারীরিক সুস্থতা বজায় রাখতে, রোজ হাঁটা অত্যন্ত জরুরী। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
তবে, বিভিন্ন ক্ষেত্রে রোজ ১০ হাজার পা করে হাঁটতে বলা হয়। কিন্তু সকলের পক্ষে তা সম্ভব নয়। সেক্ষেত্রে ১০ হাজার না হলেও অন্তত ৭ হাজার পা করে রোজ হাঁটুন। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
4/5তবে, বিভিন্ন ক্ষেত্রে রোজ ১০ হাজার পা করে হাঁটতে বলা হয়। কিন্তু সকলের পক্ষে তা সম্ভব নয়। সেক্ষেত্রে ১০ হাজার না হলেও অন্তত ৭ হাজার পা করে রোজ হাঁটুন। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
হাঁটা মাপবেন কীভাবে? এখনকার বেশিরভাগ স্মার্টফোনেই পেডোমিটার থাকে। গুগল প্লে স্টোর থেকে পেয়ে যাবেন অ্যাপও। ফোন পকেটে রেখে দিলেই যথেষ্ট। অথবা কিনতে পারেন একটি স্মার্ট ওয়াচ বা ফিটনেস ব্যান্ডও। সামান্য এই বিনিয়োগই ভবিষ্যতে দীর্ঘ সুস্বাস্থ্যের অভ্যাস গড়ে তুলতে পারে। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
5/5হাঁটা মাপবেন কীভাবে? এখনকার বেশিরভাগ স্মার্টফোনেই পেডোমিটার থাকে। গুগল প্লে স্টোর থেকে পেয়ে যাবেন অ্যাপও। ফোন পকেটে রেখে দিলেই যথেষ্ট। অথবা কিনতে পারেন একটি স্মার্ট ওয়াচ বা ফিটনেস ব্যান্ডও। সামান্য এই বিনিয়োগই ভবিষ্যতে দীর্ঘ সুস্বাস্থ্যের অভ্যাস গড়ে তুলতে পারে। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
অন্য গ্যালারিগুলি