বাংলা নিউজ > ছবিঘর > ২০১০ সালে এই পাঁচ জায়গায় ১ লাখ টাকা রাখলে আজ তা ১ কোটিরও বেশি হয়ে যেত

২০১০ সালে এই পাঁচ জায়গায় ১ লাখ টাকা রাখলে আজ তা ১ কোটিরও বেশি হয়ে যেত

  • এমন অনেক সংস্থা আছে, যাদের সেভাবে হয় তো পরিচিতি নেই। কিন্তু ব্যবসার দিক থেকে তাদের বৃদ্ধি অনেকটাই বেশি।
শেয়ার বাজারে বেশিরভাগ ব্যক্তিই জনপ্রিয় স্টকে বিনিয়োগ করেন। কিন্তু এমন অনেক সংস্থা আছে, যাদের সেভাবে হয় তো পরিচিতি নেই। কিন্তু ব্যবসার দিক থেকে তাদের বৃদ্ধি অনেকটাই বেশি। একই সঙ্গে অবিশ্বাস্য হারে বেড়েছে তাদের শেয়ার দর। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
1/6শেয়ার বাজারে বেশিরভাগ ব্যক্তিই জনপ্রিয় স্টকে বিনিয়োগ করেন। কিন্তু এমন অনেক সংস্থা আছে, যাদের সেভাবে হয় তো পরিচিতি নেই। কিন্তু ব্যবসার দিক থেকে তাদের বৃদ্ধি অনেকটাই বেশি। একই সঙ্গে অবিশ্বাস্য হারে বেড়েছে তাদের শেয়ার দর। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
অবন্তী ফিডস: ২০১০ সালের এপ্রিল মাসে, অবন্তী ফিডসের শেয়ারের দাম ছিল ১.৩ টাকা প্রতি শেয়ার । বর্তমানে সেটাই বেড়ে হয়েছে ৫৬২ টাকা। অর্থাত্ ২০১০ সালে এই শেয়ারে ১ লক্ষ টাকা রাখলে আজ তার দাম দাঁড়াত ৩.৫ কোটি টাকা। ফাইল ছবি : এএনআই (ANI)
2/6অবন্তী ফিডস: ২০১০ সালের এপ্রিল মাসে, অবন্তী ফিডসের শেয়ারের দাম ছিল ১.৩ টাকা প্রতি শেয়ার । বর্তমানে সেটাই বেড়ে হয়েছে ৫৬২ টাকা। অর্থাত্ ২০১০ সালে এই শেয়ারে ১ লক্ষ টাকা রাখলে আজ তার দাম দাঁড়াত ৩.৫ কোটি টাকা। ফাইল ছবি : এএনআই (ANI)
বাজাজ ফিন্যান্স: এক সময়ের ৩৩ টাকা দামের শেয়ার বেড়ে এখন ৭,৫০৮ টাকায় দাঁড়িয়েছে। আপনি যদি ২০১০ সালে এই শেয়ারে ১ লক্ষ টাকা বিনিয়োগ করতেন, তাহলে বর্তমানে এটি ২.৩ কোটি হয়ে যেত। ফাইল ছবি : এএনআই (ANI)
3/6বাজাজ ফিন্যান্স: এক সময়ের ৩৩ টাকা দামের শেয়ার বেড়ে এখন ৭,৫০৮ টাকায় দাঁড়িয়েছে। আপনি যদি ২০১০ সালে এই শেয়ারে ১ লক্ষ টাকা বিনিয়োগ করতেন, তাহলে বর্তমানে এটি ২.৩ কোটি হয়ে যেত। ফাইল ছবি : এএনআই (ANI)
অতুল লিমিটেড: ২০১০ সালে, এই সংস্থার স্টকের মূল্য ছিল ৯১.৩ টাকা। বর্তমানে বেড়ে দাঁড়িয়েছে ৯,৩০৯ টাকা। যদি কোনো বিনিয়োগকারী ২০০৯ সালে ১ লক্ষ টাকার শেয়ার কিনতেন, আজ তার দাম প্রায় ১ কোটি টাকা হয়ে যেত।  ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
4/6অতুল লিমিটেড: ২০১০ সালে, এই সংস্থার স্টকের মূল্য ছিল ৯১.৩ টাকা। বর্তমানে বেড়ে দাঁড়িয়েছে ৯,৩০৯ টাকা। যদি কোনো বিনিয়োগকারী ২০০৯ সালে ১ লক্ষ টাকার শেয়ার কিনতেন, আজ তার দাম প্রায় ১ কোটি টাকা হয়ে যেত।  ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
পিআই ইন্ডাস্ট্রিজ: পিআই ইন্ডাস্ট্রিজের শেয়ারের দাম যা ২০১০-এ ৩১ টাকা করে ছিল। এথন সেটাই বেড়ে হয়েছে ৩,৪১০ কোটি টাকা। ২০১০ সালে এই স্টকে ১ লক্ষ টাকা বিনিয়োগ তা এখন ১.১ কোটি টাকা হয়ে যেত। ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
5/6পিআই ইন্ডাস্ট্রিজ: পিআই ইন্ডাস্ট্রিজের শেয়ারের দাম যা ২০১০-এ ৩১ টাকা করে ছিল। এথন সেটাই বেড়ে হয়েছে ৩,৪১০ কোটি টাকা। ২০১০ সালে এই স্টকে ১ লক্ষ টাকা বিনিয়োগ তা এখন ১.১ কোটি টাকা হয়ে যেত। ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
অ্যাস্ট্রাল পলি টেকনিক: এই সংস্থার শেয়ারের দাম এপ্রিল ২০১০ সালে ১২.৬ টাকা করে ছিল। বর্তমানে তা বেড়ে হয়েছে ২,১১৭ টাকা। বছরের পর বছর ধরে, এটি 16,701%রিটার্ন দিতে সক্ষম হয়েছে। যদি কোনো বিনিয়োগকারী ২০১০ সালে ১ লক্ষ টাকার শেয়ার কিনতেন, আজ তার দাম প্রায় ১.৭ কোটি টাকা হয়ে যেত। ফাইল ছবি : মিন্ট  (MINT_PRINT)
6/6অ্যাস্ট্রাল পলি টেকনিক: এই সংস্থার শেয়ারের দাম এপ্রিল ২০১০ সালে ১২.৬ টাকা করে ছিল। বর্তমানে তা বেড়ে হয়েছে ২,১১৭ টাকা। বছরের পর বছর ধরে, এটি 16,701%রিটার্ন দিতে সক্ষম হয়েছে। যদি কোনো বিনিয়োগকারী ২০১০ সালে ১ লক্ষ টাকার শেয়ার কিনতেন, আজ তার দাম প্রায় ১.৭ কোটি টাকা হয়ে যেত। ফাইল ছবি : মিন্ট  (MINT_PRINT)
অন্য গ্যালারিগুলি