বাংলা নিউজ > ছবিঘর > Flipkart vs Amazon: কে আগে সেল শুরু করবে, তাই নিয়ে রেষারেষি, বড় বদল তারিখে!

Flipkart vs Amazon: কে আগে সেল শুরু করবে, তাই নিয়ে রেষারেষি, বড় বদল তারিখে!

  • উত্সবের মরসুমের বাজার দখল দুটিরই প্রধান লক্ষ্য। এদিকে তাই নিয়েই শুরু হয়েছে মজার কান্ড।
একদিকে Amazon-এর গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভাল সেল। অন্যদিকে Flipkart-এর বিগ বিলিয়ন ডেজ। ভারতীয় ই-কমার্সের উত্সবের মরসুমের বাজার দখল দুটিরই প্রধান লক্ষ্য। এদিকে তাই নিয়েই শুরু হয়েছে মজার কান্ড। কী সেটা? ছবি : আমাজন এবং ফ্লিপকার্ট (Amazon, Flipkart)
1/6একদিকে Amazon-এর গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভাল সেল। অন্যদিকে Flipkart-এর বিগ বিলিয়ন ডেজ। ভারতীয় ই-কমার্সের উত্সবের মরসুমের বাজার দখল দুটিরই প্রধান লক্ষ্য। এদিকে তাই নিয়েই শুরু হয়েছে মজার কান্ড। কী সেটা? ছবি : আমাজন এবং ফ্লিপকার্ট (Amazon, Flipkart)
ফ্লিপকার্টের বিগ বিলিয়ন ডেজ আগে ঘোষণা হয়েছিল। বলা হয় আগামী ৭ থেকে ১২ অক্টোবর এই সেল চলবে। ছবি : ফ্লিপকার্ট  (Flipkart)
2/6ফ্লিপকার্টের বিগ বিলিয়ন ডেজ আগে ঘোষণা হয়েছিল। বলা হয় আগামী ৭ থেকে ১২ অক্টোবর এই সেল চলবে। ছবি : ফ্লিপকার্ট  (Flipkart)
তার প্রায় পরপরই আমাজন নিজেদের গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভাল সেলের তারিখ ঘোষণা করে। জানানো হয়, ৪ অক্টোবর থেকে আমাজনে সেল শুরু। পুরো উত্সবের মরসুমেই সেল চলবে। ছবি : আমাজন (Amazon)
3/6তার প্রায় পরপরই আমাজন নিজেদের গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভাল সেলের তারিখ ঘোষণা করে। জানানো হয়, ৪ অক্টোবর থেকে আমাজনে সেল শুরু। পুরো উত্সবের মরসুমেই সেল চলবে। ছবি : আমাজন (Amazon)
ফ্লিপকার্টের সেলের ঠিক আগে থেকেই আমাজন নিজেদের সেলের শিডিউল সাজায়। এদিকে এই জাতীয় পরপর দুটি সেলে, আগে যে সেল শুরু হয়, তার লাভের সম্ভাবনা বেশি। এর কারণ ক্রেতারা প্রথম সেলটিতেই টাকা খরচ করে ফেলবেন। দ্বিতীয় সেলে তাই সেই উত্সাহটা থাকবে না। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
4/6ফ্লিপকার্টের সেলের ঠিক আগে থেকেই আমাজন নিজেদের সেলের শিডিউল সাজায়। এদিকে এই জাতীয় পরপর দুটি সেলে, আগে যে সেল শুরু হয়, তার লাভের সম্ভাবনা বেশি। এর কারণ ক্রেতারা প্রথম সেলটিতেই টাকা খরচ করে ফেলবেন। দ্বিতীয় সেলে তাই সেই উত্সাহটা থাকবে না। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
ফলে অপ্রত্যাশিতভাবে, হঠাত্ই নিজেদের সেলের তারিখ বদলে দিল ফ্লিপকার্ট। নতুন তারিখ আপলোড করা হয় ফেসবুকে। তাতে দেখা যাচ্ছে, আগামী ৩ থেকে ১০ অক্টোবর সেল হবে ফ্লিপকার্টে। অর্থাত্ আমাজনের ঠিক ১ দিন আগে সেল শুরু হবে। ছবি : ফ্লিপকার্ট (Flipkart)
5/6ফলে অপ্রত্যাশিতভাবে, হঠাত্ই নিজেদের সেলের তারিখ বদলে দিল ফ্লিপকার্ট। নতুন তারিখ আপলোড করা হয় ফেসবুকে। তাতে দেখা যাচ্ছে, আগামী ৩ থেকে ১০ অক্টোবর সেল হবে ফ্লিপকার্টে। অর্থাত্ আমাজনের ঠিক ১ দিন আগে সেল শুরু হবে। ছবি : ফ্লিপকার্ট (Flipkart)
এদিকে ফ্লিপকার্টের ঘোষণার সঙ্গে সঙ্গে সঙ্গে আবার ডেট বদলে ফেলে আমাজনও। তাদের সেলও ৪-এর বদলে ৩ অক্টোবর থেকে শুরু হবে বলা জানায় আমাজন। ছবি : আমাজন (Amazon)
6/6এদিকে ফ্লিপকার্টের ঘোষণার সঙ্গে সঙ্গে সঙ্গে আবার ডেট বদলে ফেলে আমাজনও। তাদের সেলও ৪-এর বদলে ৩ অক্টোবর থেকে শুরু হবে বলা জানায় আমাজন। ছবি : আমাজন (Amazon)
অন্য গ্যালারিগুলি