বাংলা নিউজ > ছবিঘর > ৩০ সেপ্টেম্বরের মধ্যেই টাকাপয়সা সংক্রান্ত এই কাজগুলি না করলে পড়বেন মুশকিলে

৩০ সেপ্টেম্বরের মধ্যেই টাকাপয়সা সংক্রান্ত এই কাজগুলি না করলে পড়বেন মুশকিলে

আর ২১ দিন বাকি। আর দেরি না করে এর মধ্যেই প্রত্যেকে... more

চলতি সেপ্টেম্বরেই রয়েছে একাধিক ডেডলাইন। সবকটাই টাকাপয়সা সংক্রান্ত। এখনও সময় আছে। তাই চটজলদি এই কাজগুলি সেরে রাখাই ভাল। দেখে নিন কী কী... ফাইল ছবি : পিটিআই PTI
1/5চলতি সেপ্টেম্বরেই রয়েছে একাধিক ডেডলাইন। সবকটাই টাকাপয়সা সংক্রান্ত। এখনও সময় আছে। তাই চটজলদি এই কাজগুলি সেরে রাখাই ভাল। দেখে নিন কী কী... ফাইল ছবি : পিটিআই PTI
আয়কর রিটার্ন জমা দেওয়ার শেষ তারিখ:  আর মাত্র ২১ দিন বাকি। আগামী ৩০ সেপ্টেম্বর ২০২১ আয়কর রিটার্ন জমার শেষ তারিখ। কোভিডের কারণে সময়সীমা ৩১ জুলাই থেকে পিছিয়ে সেপ্টেম্বরে করে দেওয়া হয়েছিল। এই ডেডলাইন মিস করলে ১,০০০ থেকে ৫,০০০ টাকা পর্যন্ত জরিমানা হতে পারে। ফাইল ছবি : পিটিআই (PTI)
2/5আয়কর রিটার্ন জমা দেওয়ার শেষ তারিখ:  আর মাত্র ২১ দিন বাকি। আগামী ৩০ সেপ্টেম্বর ২০২১ আয়কর রিটার্ন জমার শেষ তারিখ। কোভিডের কারণে সময়সীমা ৩১ জুলাই থেকে পিছিয়ে সেপ্টেম্বরে করে দেওয়া হয়েছিল। এই ডেডলাইন মিস করলে ১,০০০ থেকে ৫,০০০ টাকা পর্যন্ত জরিমানা হতে পারে। ফাইল ছবি : পিটিআই (PTI)
আধার-প্যান লিঙ্কের শেষ তারিখ: আগামী ৩০ সেপ্টেম্বর ২০২১ আধার-প্যান লিঙ্কের শেষ তারিখ। এর আগেও একাধিকবার এই সময়সীমা পিছিয়ে দেওয়া হয়েছে। সময়সীমা পেরিয়ে গেলে এর প্রভাব পড়বে ব্যাঙ্ক অ্যাকাউন্টে। টাকা লেনদেনে সমস্যা হতে পারে। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT)
3/5আধার-প্যান লিঙ্কের শেষ তারিখ: আগামী ৩০ সেপ্টেম্বর ২০২১ আধার-প্যান লিঙ্কের শেষ তারিখ। এর আগেও একাধিকবার এই সময়সীমা পিছিয়ে দেওয়া হয়েছে। সময়সীমা পেরিয়ে গেলে এর প্রভাব পড়বে ব্যাঙ্ক অ্যাকাউন্টে। টাকা লেনদেনে সমস্যা হতে পারে। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT)
ডিম্যাট অ্যাকাউন্টে কেওয়াইসি :  ডিম্যাট অ্যাকাউন্ট বা ট্রেডিং অ্যাকাউন্টের বিনিয়োগকারীদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে KYC ভরতে হবে। নয়তো অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেটেড হয়ে যাবে। ফাইল ছবি : এএনআই (ANI)
4/5ডিম্যাট অ্যাকাউন্টে কেওয়াইসি :  ডিম্যাট অ্যাকাউন্ট বা ট্রেডিং অ্যাকাউন্টের বিনিয়োগকারীদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে KYC ভরতে হবে। নয়তো অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেটেড হয়ে যাবে। ফাইল ছবি : এএনআই (ANI)
বদলাচ্ছে অটো ডেবিটের নিয়ম: যদি সম্প্রতি নতুন মোবাইল নম্বর নিয়ে থাকেন তবে তা অবশ্যই ব্যাঙ্কের অ্যাকাউন্টের সঙ্গে রেজিস্টার করে নিন। কারণ আগামী ১ অক্টোবর থেকে বন্ধ হচ্ছে অটো-ডেবিট। এবার থেকে ক্রেডিট কার্ড, অ্যাপ, ভিডিয়োর সাবস্ক্রিপশনের টাকা নিজে থেকে কাটবে না। আগে আপনার মোবাইলে মেসেজ দিয়ে কনফার্ম করতে বলা হবে। ফলে ফোন নম্বর আপডেটেড না থাকলে সেই মেসেজ পাবেন না। ফাইল ছবি : রয়টার্স  (Reuters)
5/5বদলাচ্ছে অটো ডেবিটের নিয়ম: যদি সম্প্রতি নতুন মোবাইল নম্বর নিয়ে থাকেন তবে তা অবশ্যই ব্যাঙ্কের অ্যাকাউন্টের সঙ্গে রেজিস্টার করে নিন। কারণ আগামী ১ অক্টোবর থেকে বন্ধ হচ্ছে অটো-ডেবিট। এবার থেকে ক্রেডিট কার্ড, অ্যাপ, ভিডিয়োর সাবস্ক্রিপশনের টাকা নিজে থেকে কাটবে না। আগে আপনার মোবাইলে মেসেজ দিয়ে কনফার্ম করতে বলা হবে। ফলে ফোন নম্বর আপডেটেড না থাকলে সেই মেসেজ পাবেন না। ফাইল ছবি : রয়টার্স  (Reuters)
অন্য গ্যালারিগুলি