বাংলা নিউজ > ছবিঘর > ১২ থেকে ১৮ বছরের মধ্যে টিকাকরণ শুরু করছে ফ্রান্স

১২ থেকে ১৮ বছরের মধ্যে টিকাকরণ শুরু করছে ফ্রান্স

ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল মাকরঁ জানান, 'ইতি... more

এবার ১২-১৮ বছর বয়সীরাও পাবে করোনা টিকা। বুধবার এমনটাই জানালেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল মাকরঁ। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
1/6এবার ১২-১৮ বছর বয়সীরাও পাবে করোনা টিকা। বুধবার এমনটাই জানালেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল মাকরঁ। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
দক্ষিণ ফ্রান্সের একটি গ্রামে সফরে গিয়ে এই ঘোষণা করেন ফরাসি প্রেসিডেন্ট। তিনি জানান, 'ইতিমধ্যেই দেশের ৫০% প্রাপ্তবয়স্করা করোনা টিকা গ্রহণ করেছেন।' এবার অল্পবয়সীদেরও সুরক্ষাই ফ্রান্সের লক্ষ্য বলে জানান তিনি। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
2/6দক্ষিণ ফ্রান্সের একটি গ্রামে সফরে গিয়ে এই ঘোষণা করেন ফরাসি প্রেসিডেন্ট। তিনি জানান, 'ইতিমধ্যেই দেশের ৫০% প্রাপ্তবয়স্করা করোনা টিকা গ্রহণ করেছেন।' এবার অল্পবয়সীদেরও সুরক্ষাই ফ্রান্সের লক্ষ্য বলে জানান তিনি। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
তৃতীয় ওয়েভের থেকে ধীরে ধীরে ঘুরে দাঁড়াচ্ছে ফ্রান্স। এমন পরিস্থিতিতে বিভিন্ন ভেরিয়েন্টের করোনাভাইরাসকে রুখে দিতে মরিয়া ফ্রান্সের সরকার। দ্রুত হারে টিকাকরণ চলছে। তা সত্ত্বেও সকলে যাতে মাস্ক পরেন এবং সামাজিক দূরত্ব বজায় রাখেন, সে কথা আরও একবার মনে করিয়ে দিলেন ম্যাক্রন। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
3/6তৃতীয় ওয়েভের থেকে ধীরে ধীরে ঘুরে দাঁড়াচ্ছে ফ্রান্স। এমন পরিস্থিতিতে বিভিন্ন ভেরিয়েন্টের করোনাভাইরাসকে রুখে দিতে মরিয়া ফ্রান্সের সরকার। দ্রুত হারে টিকাকরণ চলছে। তা সত্ত্বেও সকলে যাতে মাস্ক পরেন এবং সামাজিক দূরত্ব বজায় রাখেন, সে কথা আরও একবার মনে করিয়ে দিলেন ম্যাক্রন। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
মঙ্গলবার ফ্রান্সে ২,৮২৫ জন গুরুতর করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এপ্রিলে এই সংখ্যাটা ছিল ৬,০০০-এরও বেশি। ফলে ধীরে ধীরে চাপ কমছে সেদেশের স্বাস্থ্য ব্যবস্থায়। ফাইল ছবি : পিটিআই (PTI)
4/6মঙ্গলবার ফ্রান্সে ২,৮২৫ জন গুরুতর করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এপ্রিলে এই সংখ্যাটা ছিল ৬,০০০-এরও বেশি। ফলে ধীরে ধীরে চাপ কমছে সেদেশের স্বাস্থ্য ব্যবস্থায়। ফাইল ছবি : পিটিআই (PTI)
করোনার তৃতীয় ওয়েভ ধীরে ধীরে স্তিমিত হচ্ছে ফ্রান্সে। আগামী ৯ জুন থেকে রেস্তোরাঁগুলির পরিষেবা শুরু করার অনুমোদন দেওয়া হয়েছে। ধীরে ধীরে শিথিল করা হচ্ছে লকডাউন। ফাইল ছবি : রয়টার্স (Reuters)
5/6করোনার তৃতীয় ওয়েভ ধীরে ধীরে স্তিমিত হচ্ছে ফ্রান্সে। আগামী ৯ জুন থেকে রেস্তোরাঁগুলির পরিষেবা শুরু করার অনুমোদন দেওয়া হয়েছে। ধীরে ধীরে শিথিল করা হচ্ছে লকডাউন। ফাইল ছবি : রয়টার্স (Reuters)
বিভিন্ন দেশেই এখন ১৮-র কম বয়সীদের টিকাকরণের তোরজোর চলছে। চলছে ক্লিনিকাল ট্রায়াল। ফাইল ছবি : ব্লুমবার্গ (Bloomberg)
6/6বিভিন্ন দেশেই এখন ১৮-র কম বয়সীদের টিকাকরণের তোরজোর চলছে। চলছে ক্লিনিকাল ট্রায়াল। ফাইল ছবি : ব্লুমবার্গ (Bloomberg)
অন্য গ্যালারিগুলি