বাড়ি > ছবিঘর > ব্ল্যাকমেল থেকে চুরি,ষড়যন্ত্র : সুশান্তের বাবার অভিযোগের তিরে বিদ্ধ রিয়া

ব্ল্যাকমেল থেকে চুরি,ষড়যন্ত্র : সুশান্তের বাবার অভিযোগের তিরে বিদ্ধ রিয়া

  • সুশান্তের গার্লফ্রেন্ড রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ সুশান্তের পরিবারের। দেখুন এফআইআরের কপিতে ঠিক কী কী অভিযোগ উঠে এল রিয়া ও নায়িকার পরিবারের বিরুদ্ধে। 
সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে মঙ্গলবার সন্ধ্যায় আসে চাঞ্চল্যকর মোড়। জানা যায় সুশান্তের গার্লফ্রেন্ড রিয়া চক্রবর্তী ও তাঁর পুরো পরিবার ও ম্যানেজারের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন প্রয়াত অভিনেতার বাবা কেকে সিং। রিয়া ও অভিনেত্রীর পরিবারের বিরুদ্ধে চক্রান্ত, সুশান্তের সঙ্গে প্রতারণা (আর্থিক ও মানসিক) এবং তাঁকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মতো অভিযোগ এনেছেন কেকে সিং। 
1/16সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে মঙ্গলবার সন্ধ্যায় আসে চাঞ্চল্যকর মোড়। জানা যায় সুশান্তের গার্লফ্রেন্ড রিয়া চক্রবর্তী ও তাঁর পুরো পরিবার ও ম্যানেজারের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন প্রয়াত অভিনেতার বাবা কেকে সিং। রিয়া ও অভিনেত্রীর পরিবারের বিরুদ্ধে চক্রান্ত, সুশান্তের সঙ্গে প্রতারণা (আর্থিক ও মানসিক) এবং তাঁকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মতো অভিযোগ এনেছেন কেকে সিং। 
সুশান্তের ৭৪ বছর বয়সী বাবার পক্ষে করোনা পরিস্থিতিতে মুম্বই যাওয়া সম্ভবপর নয়। সেই কারণেই বিহারের রাজীব নগর থানাতেই এফআইআর দায়ের করেছ পরিবার। মামলা তদন্তে ইতিমধ্যে চার সদস্যের একটি সিট গঠন করেছে পাটনা পুলিশ। তাঁরা পৌঁছে গিয়েছেন মুম্বইও। (ছবি সৌজন্য পিটিআই)
2/16সুশান্তের ৭৪ বছর বয়সী বাবার পক্ষে করোনা পরিস্থিতিতে মুম্বই যাওয়া সম্ভবপর নয়। সেই কারণেই বিহারের রাজীব নগর থানাতেই এফআইআর দায়ের করেছ পরিবার। মামলা তদন্তে ইতিমধ্যে চার সদস্যের একটি সিট গঠন করেছে পাটনা পুলিশ। তাঁরা পৌঁছে গিয়েছেন মুম্বইও। (ছবি সৌজন্য পিটিআই)
সুশান্তের গার্লফ্রেন্ডের রিয়ার বিরুদ্ধে একগুচ্ছ বিস্ফোরক অভিযোগ এনেছেন সুশান্তের বাবা। ভারতীয় দণ্ডবিধির ৩০৬ (আত্মহত্যায় প্ররোচনা), ৩৪১,৩৪২,৩৮০,৪০৬, ৪২০-ধারায় মামলা রুজু করা হয়েছে রিয়া এবং বাবা ইন্দ্রজিত্ চক্রবর্তী, মা সন্ধ্যা, ভাই শৌভিক চক্রবর্তী ও ম্যানেজার শ্রুতির বিরুদ্ধে । 
3/16সুশান্তের গার্লফ্রেন্ডের রিয়ার বিরুদ্ধে একগুচ্ছ বিস্ফোরক অভিযোগ এনেছেন সুশান্তের বাবা। ভারতীয় দণ্ডবিধির ৩০৬ (আত্মহত্যায় প্ররোচনা), ৩৪১,৩৪২,৩৮০,৪০৬, ৪২০-ধারায় মামলা রুজু করা হয়েছে রিয়া এবং বাবা ইন্দ্রজিত্ চক্রবর্তী, মা সন্ধ্যা, ভাই শৌভিক চক্রবর্তী ও ম্যানেজার শ্রুতির বিরুদ্ধে । 
এফআইআরের কপিতে সাতটি প্রশ্ন করেছেন সুশান্তের বাবা। এক নজরে দেখে নিন সেগুলো- (PTI)
4/16এফআইআরের কপিতে সাতটি প্রশ্ন করেছেন সুশান্তের বাবা। এক নজরে দেখে নিন সেগুলো- (PTI)
১. সুশান্তের মধ্যে কোনও রকম মানসিক সমস্যা বা অবসাদ ২০১৯-এর আগে ছিল না (পুলিশ রিপোর্ট বলছে গত ছয়মাস ধরে ক্নিনিক্যাল ডিপ্রেশনের শিকার ছিলেন সুশান্ত),তাহলে তাঁর জীবনে রিয়া আসবার পরেই কেন সেই সমস্যা দেখা দিল?
5/16১. সুশান্তের মধ্যে কোনও রকম মানসিক সমস্যা বা অবসাদ ২০১৯-এর আগে ছিল না (পুলিশ রিপোর্ট বলছে গত ছয়মাস ধরে ক্নিনিক্যাল ডিপ্রেশনের শিকার ছিলেন সুশান্ত),তাহলে তাঁর জীবনে রিয়া আসবার পরেই কেন সেই সমস্যা দেখা দিল?
২. যদি সত্যি কোনও মানসিক সমস্যার শিকার হয়ে থাকেন সুশান্ত,এবং তাঁর চিকিত্সাও চলছিল বলা হচ্ছে। তাহলে পরিবারের অনুমতি (লিখিত বা মৌখিক) নেওয়া হল না কেন? 
6/16২. যদি সত্যি কোনও মানসিক সমস্যার শিকার হয়ে থাকেন সুশান্ত,এবং তাঁর চিকিত্সাও চলছিল বলা হচ্ছে। তাহলে পরিবারের অনুমতি (লিখিত বা মৌখিক) নেওয়া হল না কেন? 
৩. সুশান্তকে ঠিক কোন কোন ওষুধ দেওয়া হচ্ছিল এবং চিকিত্সকরা কি রিয়ার ইনপুট অনুযায়ী সুশান্তের চিকিত্সা করছিলেন? যদি তাই হয় তাহলে গোটা বিষয়টির সঙ্গে চিকিত্সকরাও জড়িত কিনা তা খতিয়ে দেখা হোক। 
7/16৩. সুশান্তকে ঠিক কোন কোন ওষুধ দেওয়া হচ্ছিল এবং চিকিত্সকরা কি রিয়ার ইনপুট অনুযায়ী সুশান্তের চিকিত্সা করছিলেন? যদি তাই হয় তাহলে গোটা বিষয়টির সঙ্গে চিকিত্সকরাও জড়িত কিনা তা খতিয়ে দেখা হোক। 
৪. যদি সত্যি রিয়া সুশান্তের মানসিক পরিস্থিতি সম্পর্কে সবকিছু জানত তাহলে হঠাত্ কেন সে সুশান্তকে একা রেখে চলে গেল এবং সুশান্তের সঙ্গে সব সম্পর্ক ভেঙে দিল। এফআইআরে বলা হয়েছে গত ৮ই জুন সুশান্তের ফ্ল্যাট ছেড়ে চলে যান রিয়া। এবং সমস্ত টাকা,গহনা, সুশান্তের ল্যাপটপ, এমনকি মেডিক্যাল রিপোর্টও সঙ্গে নিয়ে যান রিয়া। 
8/16৪. যদি সত্যি রিয়া সুশান্তের মানসিক পরিস্থিতি সম্পর্কে সবকিছু জানত তাহলে হঠাত্ কেন সে সুশান্তকে একা রেখে চলে গেল এবং সুশান্তের সঙ্গে সব সম্পর্ক ভেঙে দিল। এফআইআরে বলা হয়েছে গত ৮ই জুন সুশান্তের ফ্ল্যাট ছেড়ে চলে যান রিয়া। এবং সমস্ত টাকা,গহনা, সুশান্তের ল্যাপটপ, এমনকি মেডিক্যাল রিপোর্টও সঙ্গে নিয়ে যান রিয়া। 
৫. সুশান্তের কোটাক মহিন্দ্রার অ্যাকাউন্টে ১৭ কোটি টাকা ছিল। সেই অ্যাকাউন্ট থেকে গত এক বছরে ১৫ কোটি টাকা অন্য অ্যাকাউন্টে কেন ট্রান্সফার করা হয়েছে,যে অ্যাকাউন্ট সুশান্তের সঙ্গে সম্পর্কিত নয়। এর পিছনেও রিয়া ও তাঁর পরিবারের ভূমিকা রয়েছে বলে দাবি করা হয়। 
9/16৫. সুশান্তের কোটাক মহিন্দ্রার অ্যাকাউন্টে ১৭ কোটি টাকা ছিল। সেই অ্যাকাউন্ট থেকে গত এক বছরে ১৫ কোটি টাকা অন্য অ্যাকাউন্টে কেন ট্রান্সফার করা হয়েছে,যে অ্যাকাউন্ট সুশান্তের সঙ্গে সম্পর্কিত নয়। এর পিছনেও রিয়া ও তাঁর পরিবারের ভূমিকা রয়েছে বলে দাবি করা হয়। 
৬. ইন্ডাস্ট্রিতে পরিচিত মুখ হওয়া সত্ত্বেও কেন রিয়ার সঙ্গে তথাকথিত সম্পর্কে জড়ানোর পরেই কেন কাজ বন্ধ হয়ে গেল সুশান্তের?  ২০১৯-এর মে মাসে নাকি নির্দিষ্ট উদ্দেশ্যে নিয়েই সুশান্তের সঙ্গে সম্পর্কে জড়ান রিয়া। এবং সুশান্তের নাম ব্যবহার করে  বলিউডে নিজের কেরিয়ার গোছানোই ছিল তাঁর উদ্দেশ্যে। 
10/16৬. ইন্ডাস্ট্রিতে পরিচিত মুখ হওয়া সত্ত্বেও কেন রিয়ার সঙ্গে তথাকথিত সম্পর্কে জড়ানোর পরেই কেন কাজ বন্ধ হয়ে গেল সুশান্তের?  ২০১৯-এর মে মাসে নাকি নির্দিষ্ট উদ্দেশ্যে নিয়েই সুশান্তের সঙ্গে সম্পর্কে জড়ান রিয়া। এবং সুশান্তের নাম ব্যবহার করে  বলিউডে নিজের কেরিয়ার গোছানোই ছিল তাঁর উদ্দেশ্যে। 
সুশান্তের অ্যাপার্টমেন্ট ভুতুড়ে, এই বলে সুশান্তকে বাড়ি ছাড়তে বাধ্য করেছিলেন রিয়া। তাঁকে মুম্বইয়ের একটি রিসর্টেও বেশ কয়েকদিন রেখে দেওয়া হয়, বলে এফআইআরে দাবি করেছেন কেকে সিং। 
11/16সুশান্তের অ্যাপার্টমেন্ট ভুতুড়ে, এই বলে সুশান্তকে বাড়ি ছাড়তে বাধ্য করেছিলেন রিয়া। তাঁকে মুম্বইয়ের একটি রিসর্টেও বেশ কয়েকদিন রেখে দেওয়া হয়, বলে এফআইআরে দাবি করেছেন কেকে সিং। 
৭. কেন সুশান্তের অরগ্যানিক ফার্মিং নিয়ে কাজ করার ইচ্ছায় বাধা দিয়েছিল রিয়া।ফিল্ম ইন্ডাস্ট্রি ছেড়ে অর্গানিক কৃষি কাজ নিয়েই কাজ করতে চেয়েছিলেন সুশান্ত। কিন্তু রিয়া হুমকি দিচ্ছিলেন তাঁকে। বন্ধু মহেশ শেট্টির সঙ্গে কেরালায় কুর্গে জমি দেখতে যাওয়ার প্ল্যান করেছিলেন অভিনেতা। সেই প্ল্যান ভেস্তে দেন রিয়া। 
12/16৭. কেন সুশান্তের অরগ্যানিক ফার্মিং নিয়ে কাজ করার ইচ্ছায় বাধা দিয়েছিল রিয়া।ফিল্ম ইন্ডাস্ট্রি ছেড়ে অর্গানিক কৃষি কাজ নিয়েই কাজ করতে চেয়েছিলেন সুশান্ত। কিন্তু রিয়া হুমকি দিচ্ছিলেন তাঁকে। বন্ধু মহেশ শেট্টির সঙ্গে কেরালায় কুর্গে জমি দেখতে যাওয়ার প্ল্যান করেছিলেন অভিনেতা। সেই প্ল্যান ভেস্তে দেন রিয়া। 
৮ জুন সুশান্তের সঙ্গে সব সম্পর্ক ভেঙে ফ্ল্যাট ছেড়ে চলে যান রিয়া। যাওয়ার সময় টাকাপয়সা,ক্রেডিট কার্ড, গহনা, সুশান্তের ল্যাপটপ সবই নিয়ে গিয়েছেন রিয়া। এমনকি সুশান্তের মেডিক্যাল রিপোর্টও সঙ্গে নিয়ে যান অভিনেত্রী। এই রিপোর্ট মিডিয়ায় ফাঁস করে সুশান্তকে ‘পাগল’ প্রমাণ করার লাগাতার হুমকি দিচ্ছিলেন রিয়া চক্রবর্তী, অভিযোগ কেকে সিংয়ের। 
13/16৮ জুন সুশান্তের সঙ্গে সব সম্পর্ক ভেঙে ফ্ল্যাট ছেড়ে চলে যান রিয়া। যাওয়ার সময় টাকাপয়সা,ক্রেডিট কার্ড, গহনা, সুশান্তের ল্যাপটপ সবই নিয়ে গিয়েছেন রিয়া। এমনকি সুশান্তের মেডিক্যাল রিপোর্টও সঙ্গে নিয়ে যান অভিনেত্রী। এই রিপোর্ট মিডিয়ায় ফাঁস করে সুশান্তকে ‘পাগল’ প্রমাণ করার লাগাতার হুমকি দিচ্ছিলেন রিয়া চক্রবর্তী, অভিযোগ কেকে সিংয়ের। 
এমনকি সুশান্তের প্রাক্তন ম্যানেজার দিশা সালিয়ানের আত্মহত্যার মামলাতেও সুশান্তকে ফাঁসিয়ে দেওয়ার হুমকি দিয়েছিলেন রিয়া, জানিয়েছেন সুশান্তের বাবা। ৮ই জুন আত্মহত্যা করেন দিশা সালিয়ান। 
14/16এমনকি সুশান্তের প্রাক্তন ম্যানেজার দিশা সালিয়ানের আত্মহত্যার মামলাতেও সুশান্তকে ফাঁসিয়ে দেওয়ার হুমকি দিয়েছিলেন রিয়া, জানিয়েছেন সুশান্তের বাবা। ৮ই জুন আত্মহত্যা করেন দিশা সালিয়ান। 
সুশান্তের বাবা এফআইআরে এমনটাও জানিয়েছেন, যে সুশান্তের দেহরক্ষীকে গত ২২ মার্চ লকডাউন শুরুর আগে ইচ্ছাকৃতভাবে ছাঁটাই করেছিলেন রিয়া চক্রবর্তী। 
15/16সুশান্তের বাবা এফআইআরে এমনটাও জানিয়েছেন, যে সুশান্তের দেহরক্ষীকে গত ২২ মার্চ লকডাউন শুরুর আগে ইচ্ছাকৃতভাবে ছাঁটাই করেছিলেন রিয়া চক্রবর্তী। 
ইতিমধ্যেই এই মামলার তদন্ত করতে মুম্বই পৌঁছেছে পাটনা পুলিশের চার সদস্যের একটি দল।যাঁর নেতৃত্বে রয়েছেন নিশান্ত সিং। ইতিমধ্যেই সুশান্তের মৃত্যুর তদন্তের দায়িত্বে থাকা মুম্বই পুলিশের ডেপুটি কমিশনার অভিষেক ত্রিমুখের সঙ্গে সাক্ষাত্ করেছে পাটনা পুলিশ টিম। রিয়া ও তাঁর পরিবারকে এবার পাটনা পুলিশের জেরার মুখে পড়তে হবে।
16/16ইতিমধ্যেই এই মামলার তদন্ত করতে মুম্বই পৌঁছেছে পাটনা পুলিশের চার সদস্যের একটি দল।যাঁর নেতৃত্বে রয়েছেন নিশান্ত সিং। ইতিমধ্যেই সুশান্তের মৃত্যুর তদন্তের দায়িত্বে থাকা মুম্বই পুলিশের ডেপুটি কমিশনার অভিষেক ত্রিমুখের সঙ্গে সাক্ষাত্ করেছে পাটনা পুলিশ টিম। রিয়া ও তাঁর পরিবারকে এবার পাটনা পুলিশের জেরার মুখে পড়তে হবে।
অন্য গ্যালারিগুলি