বাংলা নিউজ > ছবিঘর > ব্যাঙ্কের সার্ভিস চার্জ থেকে হোয়্যাটসঅ্যাপ নীতি - মে মাসে কী কী নিয়ম পালটাচ্ছে?

ব্যাঙ্কের সার্ভিস চার্জ থেকে হোয়্যাটসঅ্যাপ নীতি - মে মাসে কী কী নিয়ম পালটাচ্ছে?

প্রতি মাসেই পয়লা তারিখ থেকেই বিভিন্ন নিয়ম পালটায়। মে মাসেও তার ব্যতিক্রম হয়নি। একাধিক নিয়ম পালটাবে এই মাসে। চালু হবে নয়া জিনিস। একনজরে দেখে নিন সেই পরিবর্তনগুলি -

হোয়্যাটসঅ্যাপের গোপনীয়তা নীতিতে আসছে রদবদল। আগামী ১৫ মে পর্যন্ত নয়া নীতি 'অ্যাকসেপ্ট' করার সুযোগ পাবেন ব্যবহারকারীরা। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
1/5হোয়্যাটসঅ্যাপের গোপনীয়তা নীতিতে আসছে রদবদল। আগামী ১৫ মে পর্যন্ত নয়া নীতি 'অ্যাকসেপ্ট' করার সুযোগ পাবেন ব্যবহারকারীরা। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
পয়লা মে থেকে সেভিংস অ্যাকাউন্ট হোল্ডারদের বিভিন্ন পরিষেবা প্রদানের জন্য বিভিন্ন চার্জের হেরফের করেছে অ্যাক্সিস ব্যাঙ্ক। সেভিংস অ্যাকাউন্ট থেকে টাকা তোলার ক্ষেত্রে এবার থেকে চারটি লেনদেন অথবা দু'লাখ টাকা পর্যন্ত কোনও চার্জ লাগবে না। তবে সীমা ছাড়ালে প্রতি ১,০০০ টাকায় জরিমানা কাটবে। অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালেন্স না রাখতে পারলে সর্বনিম্ন ৫০ থেকে সর্বোচ্চ ৮০০ টাকা পর্যন্ত জরিমানা গুণতে হতে পারে। সেভিংস অ্যাকাউন্টে এখন থেকে ন্যূনতম ১৫,০০০ টাকা করে ব্যালেন্স রাখতে হবে। প্রাইম বা লিবার্টি অ্যাকাউন্টে অঙ্কটি ২৫,০০০ ধার্য করা হয়েছে। কোনও সেভিংস অ্যাকাউন্টে ১৭ মাস কোনও লেনদেন না থাকলে ১৮ তম মাসে এককালীন ১০০ টাকা কাটবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)
2/5পয়লা মে থেকে সেভিংস অ্যাকাউন্ট হোল্ডারদের বিভিন্ন পরিষেবা প্রদানের জন্য বিভিন্ন চার্জের হেরফের করেছে অ্যাক্সিস ব্যাঙ্ক। সেভিংস অ্যাকাউন্ট থেকে টাকা তোলার ক্ষেত্রে এবার থেকে চারটি লেনদেন অথবা দু'লাখ টাকা পর্যন্ত কোনও চার্জ লাগবে না। তবে সীমা ছাড়ালে প্রতি ১,০০০ টাকায় জরিমানা কাটবে। অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালেন্স না রাখতে পারলে সর্বনিম্ন ৫০ থেকে সর্বোচ্চ ৮০০ টাকা পর্যন্ত জরিমানা গুণতে হতে পারে। সেভিংস অ্যাকাউন্টে এখন থেকে ন্যূনতম ১৫,০০০ টাকা করে ব্যালেন্স রাখতে হবে। প্রাইম বা লিবার্টি অ্যাকাউন্টে অঙ্কটি ২৫,০০০ ধার্য করা হয়েছে। কোনও সেভিংস অ্যাকাউন্টে ১৭ মাস কোনও লেনদেন না থাকলে ১৮ তম মাসে এককালীন ১০০ টাকা কাটবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)
শনিবার থেকে দেশে ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণ শুরু হয়েছে। তবে টিকার প্রতুলতায় সব রাজ্যে টিকা দেওয়া যাচ্ছে না। পশ্চিমবঙ্গেও টিকা দেওয়া হচ্ছে না। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
3/5শনিবার থেকে দেশে ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণ শুরু হয়েছে। তবে টিকার প্রতুলতায় সব রাজ্যে টিকা দেওয়া যাচ্ছে না। পশ্চিমবঙ্গেও টিকা দেওয়া হচ্ছে না। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
সাধারণত মাসের শুরুতেই ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম পরিবর্তন হয়। কিন্তু এবার এখনও (প্রতিবেদন লেখার সময় পর্যন্ত) পর্যন্ত নয়া দর কার্যকারী হয়নি। (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)
4/5সাধারণত মাসের শুরুতেই ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম পরিবর্তন হয়। কিন্তু এবার এখনও (প্রতিবেদন লেখার সময় পর্যন্ত) পর্যন্ত নয়া দর কার্যকারী হয়নি। (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)
'আরোগ্য সঞ্জীবনী' বিমার অঙ্ক বাড়িয়ে দ্বিগুণ করার নির্দেশ দিয়েছে ইনসিওরেন্স রেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি। পয়লা মে থেকে বিমা সংস্থাগুলিকে ১০ লাখ টাকা অফার করতে হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
5/5'আরোগ্য সঞ্জীবনী' বিমার অঙ্ক বাড়িয়ে দ্বিগুণ করার নির্দেশ দিয়েছে ইনসিওরেন্স রেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি। পয়লা মে থেকে বিমা সংস্থাগুলিকে ১০ লাখ টাকা অফার করতে হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
অন্য গ্যালারিগুলি