বাংলা নিউজ > ছবিঘর > ‘বিয়ে’র ৫ মাস পরেই সম্পর্কে চিড়! ‘আত্মহত্যার’ চেষ্টা করেছিলেন নুসরত?

‘বিয়ে’র ৫ মাস পরেই সম্পর্কে চিড়! ‘আত্মহত্যার’ চেষ্টা করেছিলেন নুসরত?

  • টলিপাড়ায় বিতর্কের অপর নাম নুসরত জাহান। তারকা সাংসদের ব্যক্তিগত জীবন হামেশাই থেকেছে সংবাদ শিরোনামে। পার্কস্ট্রিট গণধর্ষণ কাণ্ডের মূল দোষী কাদের খানের সঙ্গে কেরিয়ারের শুরুতেই নাম জড়ায় নুসরতের। 
টলিউডে সদ্যই ১০ বছরের জার্নি পার করেছেন নুসরত জাহান। নায়িকার ব্যক্তিগত জীবন শুরু থেকেই থেকেছে সংবাদ শিরোনামে। নায়িকা পেরিয়ে সাংসদের যাত্রাপথেও নুসরতের সারাক্ষণের সঙ্গী বিতর্ক। নুসরত-নিখিলের দাম্পত্য সম্পর্কে চিড় ধরেছে এই থবর প্রকাশ্যে আসবার পর থেকেই ছিল সংবাদ শিরোনামে। তবে নুসরতের বুধবার বিবৃতি এই বিতর্কের আগুনে ঘি ঢেলে দিয়েছে। (ছবি-ফেসবুক)
1/22টলিউডে সদ্যই ১০ বছরের জার্নি পার করেছেন নুসরত জাহান। নায়িকার ব্যক্তিগত জীবন শুরু থেকেই থেকেছে সংবাদ শিরোনামে। নায়িকা পেরিয়ে সাংসদের যাত্রাপথেও নুসরতের সারাক্ষণের সঙ্গী বিতর্ক। নুসরত-নিখিলের দাম্পত্য সম্পর্কে চিড় ধরেছে এই থবর প্রকাশ্যে আসবার পর থেকেই ছিল সংবাদ শিরোনামে। তবে নুসরতের বুধবার বিবৃতি এই বিতর্কের আগুনে ঘি ঢেলে দিয়েছে। (ছবি-ফেসবুক)
১৯৯০ সালের ৮ই জানুয়ারি কলকাতার এক মুসলিম পরিবারের জন্ম নুসরতের।  ‘আওয়ার লেডি কুইন অব দ্য মিশন্‌স’ স্কুলে এবং ভবানীপুর কলেজ থেকে পড়াশোনা করেছেন নুসরত জাহান। ২০১০ সালে সুন্দরী প্রতিযোগিতায় জিতে মডেলিংয়ের দুনিয়ায় পদাপর্ণ। পরের বছরই মুক্তি পায় প্রথম ছবি ‘শক্রু’। 
2/22১৯৯০ সালের ৮ই জানুয়ারি কলকাতার এক মুসলিম পরিবারের জন্ম নুসরতের।  ‘আওয়ার লেডি কুইন অব দ্য মিশন্‌স’ স্কুলে এবং ভবানীপুর কলেজ থেকে পড়াশোনা করেছেন নুসরত জাহান। ২০১০ সালে সুন্দরী প্রতিযোগিতায় জিতে মডেলিংয়ের দুনিয়ায় পদাপর্ণ। পরের বছরই মুক্তি পায় প্রথম ছবি ‘শক্রু’। 
শক্রুর পর, একের পর এক ছবির অফার। কেরিয়ারের তৃতীয় ছবি ‘খিলাড়ি’-তে আইটেম নেটে টলিগঞ্জের নয়নের মণি হয়ে উঠেন ‘নয়না’। হ্যাঁ, নুসরত জাহান কাছের মানুষের কাছে এই নামেই পরিচিত। 
3/22শক্রুর পর, একের পর এক ছবির অফার। কেরিয়ারের তৃতীয় ছবি ‘খিলাড়ি’-তে আইটেম নেটে টলিগঞ্জের নয়নের মণি হয়ে উঠেন ‘নয়না’। হ্যাঁ, নুসরত জাহান কাছের মানুষের কাছে এই নামেই পরিচিত। 
কেরিয়ারের শুরুতে প্রথমবার নুসরত বিতর্কে জড়ান পার্কস্ট্রিট গ্যাং রেপ কাণ্ডে দোষী সাব্যস্ত কাদের খানের সঙ্গে সম্পর্কে থাকার জেরে। কাদেরের সঙ্গে প্রেম সম্পর্কে থাকবার কথা নিজেও মেনে নিয়েছিলেন নুসরত। তবে ঘটনার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নায়িকা বলেন, ‘কার ভিতরে কী আছে সেটা তো বোঝা সম্ভব নয়, তবে কাদেরের মধ্যে আমি এমন কোনও চিহ্ন দেখিনি’। 
4/22কেরিয়ারের শুরুতে প্রথমবার নুসরত বিতর্কে জড়ান পার্কস্ট্রিট গ্যাং রেপ কাণ্ডে দোষী সাব্যস্ত কাদের খানের সঙ্গে সম্পর্কে থাকার জেরে। কাদেরের সঙ্গে প্রেম সম্পর্কে থাকবার কথা নিজেও মেনে নিয়েছিলেন নুসরত। তবে ঘটনার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নায়িকা বলেন, ‘কার ভিতরে কী আছে সেটা তো বোঝা সম্ভব নয়, তবে কাদেরের মধ্যে আমি এমন কোনও চিহ্ন দেখিনি’। 
কাদের-নুসরতের সম্পর্ক নিয়েও রটনা কম ছিল না। শুধু প্রেমিক-প্রেমিকা নয়, কাদেরের সঙ্গে লিভ টুগেদার করতেন নুসরত, কেউ কেউ তো এমনও দাবি করেন গোপনে দুজনে বিয়েও সেরে নিয়েছিলেন। তবে সেটা নেহাতই রটনা। কলেজজীবন থেকেই নুসরতের সঙ্গে কাদেরের পরিচয়। 
5/22কাদের-নুসরতের সম্পর্ক নিয়েও রটনা কম ছিল না। শুধু প্রেমিক-প্রেমিকা নয়, কাদেরের সঙ্গে লিভ টুগেদার করতেন নুসরত, কেউ কেউ তো এমনও দাবি করেন গোপনে দুজনে বিয়েও সেরে নিয়েছিলেন। তবে সেটা নেহাতই রটনা। কলেজজীবন থেকেই নুসরতের সঙ্গে কাদেরের পরিচয়। 
২০১৮ সাল থেকেই নুসরত-নিখিলের প্রেমর চর্চা ডানা মেলতে থাকে। সেই সময় নিখিলের ক্লোথিং লাইনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন নুসরত, তবে পেশাদার সম্পর্কের বাইরে দুজনের ঘনিষ্ঠতা নজর এড়ায়নি সংবাদমাধ্যমের। (ছবি-ইনস্টাগ্রাম) 
6/22২০১৮ সাল থেকেই নুসরত-নিখিলের প্রেমর চর্চা ডানা মেলতে থাকে। সেই সময় নিখিলের ক্লোথিং লাইনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন নুসরত, তবে পেশাদার সম্পর্কের বাইরে দুজনের ঘনিষ্ঠতা নজর এড়ায়নি সংবাদমাধ্যমের। (ছবি-ইনস্টাগ্রাম) 
২০২০ সালে করোনা আবহেই শুরু হয় এসওএস কলকাতার শ্যুটিং। ছবির সেটে নুসরত-যশের ঘনিষ্ঠতা ইউনিটের অনেকেরই নজর কেড়েছিল। তবে বিবাহিত নুসরত জাহান যশের সঙ্গে প্রেম করছেন তা মানতে পারেননি কেউই! এরপর আর কয়েক মাসের অপেক্ষা। নুসরত-নিখিলের সম্পর্ক যে মোটেই সহজপথে এগোচ্ছে না প্রথম জানা যায় সেপ্টেম্বরে নিখিলের জন্মদিনে। সোশ্যাল মিডিয়ায় বরকে শুভেচ্ছাও জানাননি নুসরত। 
7/22২০২০ সালে করোনা আবহেই শুরু হয় এসওএস কলকাতার শ্যুটিং। ছবির সেটে নুসরত-যশের ঘনিষ্ঠতা ইউনিটের অনেকেরই নজর কেড়েছিল। তবে বিবাহিত নুসরত জাহান যশের সঙ্গে প্রেম করছেন তা মানতে পারেননি কেউই! এরপর আর কয়েক মাসের অপেক্ষা। নুসরত-নিখিলের সম্পর্ক যে মোটেই সহজপথে এগোচ্ছে না প্রথম জানা যায় সেপ্টেম্বরে নিখিলের জন্মদিনে। সোশ্যাল মিডিয়ায় বরকে শুভেচ্ছাও জানাননি নুসরত। 
সাংসদ নির্বাচিত হওয়ার ঠিক এক সপ্তাহের মাথায় নিজেদের সম্পর্কে শিলমোহর দেন নুসরত। তারিখটা ছিল ২৮শে মে। দিন কয়েকের মধ্যেই সেরে ফেলেন ‘বিয়ে’র ঘোষণা। যদিও দু-বছর যেতে না যেতেই সেই বিয়েকে অবৈধ বলে দাবি করেছেন তারকা সাংসদ। (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
8/22সাংসদ নির্বাচিত হওয়ার ঠিক এক সপ্তাহের মাথায় নিজেদের সম্পর্কে শিলমোহর দেন নুসরত। তারিখটা ছিল ২৮শে মে। দিন কয়েকের মধ্যেই সেরে ফেলেন ‘বিয়ে’র ঘোষণা। যদিও দু-বছর যেতে না যেতেই সেই বিয়েকে অবৈধ বলে দাবি করেছেন তারকা সাংসদ। (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
বিয়ের ঠিক পাঁচ মাসের মাথায় ২০১৯-এর নভেম্বরে আচমকা খবর রটে যায় ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন নুসরত। তিনি ভর্তি রয়েছেন শহরের এক বেসরকারি হাসপাতালে। নিখিলের সঙ্গে দাম্পত্য কলহের জেরেই নাকি এমন পদক্ষেপ! এই ফিসফিসানি শোনা গিয়েছিল। 
9/22বিয়ের ঠিক পাঁচ মাসের মাথায় ২০১৯-এর নভেম্বরে আচমকা খবর রটে যায় ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন নুসরত। তিনি ভর্তি রয়েছেন শহরের এক বেসরকারি হাসপাতালে। নিখিলের সঙ্গে দাম্পত্য কলহের জেরেই নাকি এমন পদক্ষেপ! এই ফিসফিসানি শোনা গিয়েছিল। 
২০১৯ সালের লোকসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী হন নুসরত। নির্বাচনী প্রচারেও সারাক্ষণ নিখিল ছিলেন নুসরতের পাশে। বিজেপি-র সায়ন্তন বসুকে সাড়ে ৩ লক্ষ ভোটে পরাস্ত করে বসিরহাটের সাংসদ নির্বাচিত হন নুসরত। 
10/22২০১৯ সালের লোকসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী হন নুসরত। নির্বাচনী প্রচারেও সারাক্ষণ নিখিল ছিলেন নুসরতের পাশে। বিজেপি-র সায়ন্তন বসুকে সাড়ে ৩ লক্ষ ভোটে পরাস্ত করে বসিরহাটের সাংসদ নির্বাচিত হন নুসরত। 
২০১৯ সালের ১৯শে মে তুরস্কের ঝকঝকে সাজানো শহর বোদরুমে ডেস্টিনেশন ওয়েডিং সারেন নুসরত জাহান ও নিখিল জৈন। সেই বিয়ের চর্চা তখন দেশ জুড়ে। সদ্য ভোটে জেতা সুন্দরী তারকা সাংসদের বিয়ের ছবি ফলাও করে ছাপা হয়েছিল দেশের প্রতিটি সংবাদপত্রে। 
11/22২০১৯ সালের ১৯শে মে তুরস্কের ঝকঝকে সাজানো শহর বোদরুমে ডেস্টিনেশন ওয়েডিং সারেন নুসরত জাহান ও নিখিল জৈন। সেই বিয়ের চর্চা তখন দেশ জুড়ে। সদ্য ভোটে জেতা সুন্দরী তারকা সাংসদের বিয়ের ছবি ফলাও করে ছাপা হয়েছিল দেশের প্রতিটি সংবাদপত্রে। 
নিখিলের বিবৃতিতে স্পষ্ট লেখা রয়েছে ৫ই নভেম্বর নুসরত, নিখিলের বাড়ি ছেড়ে চলে যান। তারপর থেকেই আলাদা তাঁরা। সংবাদমাধ্যমের কাছে অবশ্য এই ছাড়াছাড়ির খবর পৌঁছায় একমাস দেরিতে।  (ছবি-ইনস্টাগ্রাম)
12/22নিখিলের বিবৃতিতে স্পষ্ট লেখা রয়েছে ৫ই নভেম্বর নুসরত, নিখিলের বাড়ি ছেড়ে চলে যান। তারপর থেকেই আলাদা তাঁরা। সংবাদমাধ্যমের কাছে অবশ্য এই ছাড়াছাড়ির খবর পৌঁছায় একমাস দেরিতে।  (ছবি-ইনস্টাগ্রাম)
অক্টোবর মাসে পুজোর ঠিক আগে এসওএস কলকাতার প্রিমিয়ারে একফ্রেমে পাওয়া গেলেও দুজনের মধ্যে চাপা উত্তেজনার ইঙ্গিত মিলছিল। এরপর দুর্গাপুজোর অষ্টমীর দিন সুরুচি সংঘের পুজোয় শেষবার জনসমক্ষে একসঙ্গে দেখা যায় নুসরত-নিখিলকে। সেই শেষ! 
13/22অক্টোবর মাসে পুজোর ঠিক আগে এসওএস কলকাতার প্রিমিয়ারে একফ্রেমে পাওয়া গেলেও দুজনের মধ্যে চাপা উত্তেজনার ইঙ্গিত মিলছিল। এরপর দুর্গাপুজোর অষ্টমীর দিন সুরুচি সংঘের পুজোয় শেষবার জনসমক্ষে একসঙ্গে দেখা যায় নুসরত-নিখিলকে। সেই শেষ! 
নুসরত জবাব নিয়ে রেডি ছিলেন। নায়িকার ম্যানেজার এই থবরকে ভিত্তিহীন বলে উড়িয়ে দেন। দু-দিন দিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে ফ্যানেদের উদ্দেশে ইনস্টাগ্রামে ভিডিয়ো বার্তা জারি করেন নুসরত। বলেন, তাঁর হাঁপানির সমস্যা রয়েছে, আছে ডাস্ট এলার্জিও। সেটি মাত্রারিক্ত বেড়ে যাওয়াতেই হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। 
14/22নুসরত জবাব নিয়ে রেডি ছিলেন। নায়িকার ম্যানেজার এই থবরকে ভিত্তিহীন বলে উড়িয়ে দেন। দু-দিন দিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে ফ্যানেদের উদ্দেশে ইনস্টাগ্রামে ভিডিয়ো বার্তা জারি করেন নুসরত। বলেন, তাঁর হাঁপানির সমস্যা রয়েছে, আছে ডাস্ট এলার্জিও। সেটি মাত্রারিক্ত বেড়ে যাওয়াতেই হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। 
ডিসেম্বরের শেষে যশের সঙ্গে রাজস্থান সফরে যান নুসরত। সেই ছবি প্রকাশ্যে আসতেই হাটে হাঁড়ি ভেঙে যায়। এরপর থেকেই ‘যশরত’ জুটি লাইমলাইটে। সময় যতই এগিয়েছে ততই গাঢ় হয়েছে এই প্রেমের চর্চা। যশের বিজেপিতে যোগদানও সেই চর্চায় জল ঢালতে ব্যর্থ। 
15/22ডিসেম্বরের শেষে যশের সঙ্গে রাজস্থান সফরে যান নুসরত। সেই ছবি প্রকাশ্যে আসতেই হাটে হাঁড়ি ভেঙে যায়। এরপর থেকেই ‘যশরত’ জুটি লাইমলাইটে। সময় যতই এগিয়েছে ততই গাঢ় হয়েছে এই প্রেমের চর্চা। যশের বিজেপিতে যোগদানও সেই চর্চায় জল ঢালতে ব্যর্থ। 
এর মাঝেই গত সপ্তাহেই নুসরত মেনে নেন যশকে ডেট করেছেন তিনি। গত শুক্রবার জানা যায়, নুসরত নাকি অন্তঃসত্ত্বা। অন্যদিকে নিখিল সাফ জানান, গত সাত মাস ধরে নুসরতের সঙ্গে তাঁর কোনও সম্পর্কই নেই। সিনেমার চেয়েও এই নাটকীয় এই চিত্রনাট্য নতুন মোড় নেয় বুধবার।  (ছবি-ইনস্টাগ্রাম)
16/22এর মাঝেই গত সপ্তাহেই নুসরত মেনে নেন যশকে ডেট করেছেন তিনি। গত শুক্রবার জানা যায়, নুসরত নাকি অন্তঃসত্ত্বা। অন্যদিকে নিখিল সাফ জানান, গত সাত মাস ধরে নুসরতের সঙ্গে তাঁর কোনও সম্পর্কই নেই। সিনেমার চেয়েও এই নাটকীয় এই চিত্রনাট্য নতুন মোড় নেয় বুধবার।  (ছবি-ইনস্টাগ্রাম)
নুসরত বিবৃতি দিয়ে বলেন, ‘নিখিলের সঙ্গে তাঁর বিয়ে অবৈধ, বেআইনি’। নিজেদের সম্পর্ককে শুধু মাত্র লিভ টুগেদার বলেই ব্যাখা দেন তিনি। এরপর থেকেই নতুন বিতর্কে জড়ান নুসরত। 
17/22নুসরত বিবৃতি দিয়ে বলেন, ‘নিখিলের সঙ্গে তাঁর বিয়ে অবৈধ, বেআইনি’। নিজেদের সম্পর্ককে শুধু মাত্র লিভ টুগেদার বলেই ব্যাখা দেন তিনি। এরপর থেকেই নতুন বিতর্কে জড়ান নুসরত। 
আজ, (বৃহস্পতিবার) নিখিল বিবৃতিতে জানন, প্রেমে পড়ে আমি নুসরতকে বিয়ের প্রস্তাব পাঠাই, সেটি ও উচ্ছ্বসিত হয়ে গ্রহণ করেছিল। এরপর ২০১৯ সালের জুন মাসে তুরস্কের বোদরুমে আমাদের ডেস্টিনেশন বিয়ে হয়। তারপর কলকাকায় রিসেপশন। আমরা স্বামী- স্ত্রীর মতোই আচরণ করতাম। পরিবার এবং বন্ধুবান্ধবের সামনেও আমরা দম্পতি হিসেবেই দাঁড়াতাম। সমাজের চোখে আমরা স্বামী-স্ত্রী ছিলাম।
18/22আজ, (বৃহস্পতিবার) নিখিল বিবৃতিতে জানন, প্রেমে পড়ে আমি নুসরতকে বিয়ের প্রস্তাব পাঠাই, সেটি ও উচ্ছ্বসিত হয়ে গ্রহণ করেছিল। এরপর ২০১৯ সালের জুন মাসে তুরস্কের বোদরুমে আমাদের ডেস্টিনেশন বিয়ে হয়। তারপর কলকাকায় রিসেপশন। আমরা স্বামী- স্ত্রীর মতোই আচরণ করতাম। পরিবার এবং বন্ধুবান্ধবের সামনেও আমরা দম্পতি হিসেবেই দাঁড়াতাম। সমাজের চোখে আমরা স্বামী-স্ত্রী ছিলাম।
নিখিল জৈন জানান, গত মার্চের ৮ তারিখ আলিপুর জাজেস কোর্টে নুসরতের বিরুদ্ধে সিভিল স্যুট ফাইল করেছেন তিনি। যেহেতু তাঁদের বিয়ের রেজিস্টার হয়নি, তাই অ্যানালমেন্ট করেই নুসরতের সঙ্গে আলাদা হতে চান নিখিল।
19/22নিখিল জৈন জানান, গত মার্চের ৮ তারিখ আলিপুর জাজেস কোর্টে নুসরতের বিরুদ্ধে সিভিল স্যুট ফাইল করেছেন তিনি। যেহেতু তাঁদের বিয়ের রেজিস্টার হয়নি, তাই অ্যানালমেন্ট করেই নুসরতের সঙ্গে আলাদা হতে চান নিখিল।
নিখিল ও তাঁর পরিবারের বিরুদ্ধে টাকা হাতিয়ে নেওয়া, গয়না আটকে রাখার অভিযোগও এনেছেন নুসরত। জবাবে নিখিল বলেন, বিয়ের পর বিপুল পরিমাণ গৃহঋণের বোঝা ছিল তা এড়াতে টাকা চেয়েছিল নুসরত। সেই টাকা পারিবারিক অ্যাকাউন্ট থেকে নুসরতকে ধার হিসাবে দিয়েছিলেন নিখিল। নুসরতের অভিযোগ ভুয়ো ও ভিত্তিহীন। (ছবি-ইনস্টাগ্রাম)
20/22নিখিল ও তাঁর পরিবারের বিরুদ্ধে টাকা হাতিয়ে নেওয়া, গয়না আটকে রাখার অভিযোগও এনেছেন নুসরত। জবাবে নিখিল বলেন, বিয়ের পর বিপুল পরিমাণ গৃহঋণের বোঝা ছিল তা এড়াতে টাকা চেয়েছিল নুসরত। সেই টাকা পারিবারিক অ্যাকাউন্ট থেকে নুসরতকে ধার হিসাবে দিয়েছিলেন নিখিল। নুসরতের অভিযোগ ভুয়ো ও ভিত্তিহীন। (ছবি-ইনস্টাগ্রাম)
নিখিলের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ আনলেও নিজের বিবৃতিতে যশ দাশগুপ্ত, নিজের সন্তানসম্ভবা হওয়ার প্রসঙ্গে সম্পূর্ণ এড়িয়ে গিয়েছেন নুসরত। সত্যি কি মা হচ্ছেন নায়িকা? এই উত্তর এখনও খুঁজছেন অনেকেই।  (ছবি-ইনস্টাগ্রাম) 
21/22নিখিলের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ আনলেও নিজের বিবৃতিতে যশ দাশগুপ্ত, নিজের সন্তানসম্ভবা হওয়ার প্রসঙ্গে সম্পূর্ণ এড়িয়ে গিয়েছেন নুসরত। সত্যি কি মা হচ্ছেন নায়িকা? এই উত্তর এখনও খুঁজছেন অনেকেই।  (ছবি-ইনস্টাগ্রাম) 
নুসরত জাহানের ব্যক্তিগত জীবনের এই টানাপড়েনের প্রভাব কি পড়বে তাঁর রাজনৈতিক কেরিয়ার ও পেশাগত জীবনে? অভিযোগ-পালটা অভিযোগের পালা মিটিয়ে নতুন মোড় নেবে নুসরতের বিতর্কিত জীবন? সেটাই এখন দেখবার। 
22/22নুসরত জাহানের ব্যক্তিগত জীবনের এই টানাপড়েনের প্রভাব কি পড়বে তাঁর রাজনৈতিক কেরিয়ার ও পেশাগত জীবনে? অভিযোগ-পালটা অভিযোগের পালা মিটিয়ে নতুন মোড় নেবে নুসরতের বিতর্কিত জীবন? সেটাই এখন দেখবার। 
অন্য গ্যালারিগুলি