বাংলা নিউজ > ছবিঘর > ‘যব উই মেট’ থেকে ‘শেরশাহ’, বলি তারকাদের ডুবন্ত কেরিয়ার রক্ষা করেছে এই ছবিগুলি

‘যব উই মেট’ থেকে ‘শেরশাহ’, বলি তারকাদের ডুবন্ত কেরিয়ার রক্ষা করেছে এই ছবিগুলি

  • বলিউডে অভিনেতারা উজ্জ্বল নক্ষত্র। কিন্তু একটা সময় তাঁদের কেরিয়ারে কঠিন সময় আসে। যদিও সেই সময়টা পেরিয়ে নতুন ছবি থেকে বলিউডে ডুবন্ত কেরিয়ার রক্ষা হয়। তেমনই বলিউড এই ছবিগুলো ডুবন্ত কেরিয়ার রক্ষা করেছে বর্তমানের এই নামী তারকাদের। দেখুন-
প্রতিটা ছবি থেকে ভাগ্য নির্ধারিত হয় তারকাদের। একটি হিট ফিল্ম দিয়ে সামনের রাস্তা সহজ হয়ে গেলেও, ফ্লপ ছবি ক্যারিয়ারকে কঠিন করে তোলে। বেশ কিছু ছবি রয়েছে যেগুলো এই বলিউড তারকদারে ডুবন্ত কেরিয়ারকে উচ্চতার শিখরে নিয়ে গেছে। (ছবি সংগৃহীত)
1/10প্রতিটা ছবি থেকে ভাগ্য নির্ধারিত হয় তারকাদের। একটি হিট ফিল্ম দিয়ে সামনের রাস্তা সহজ হয়ে গেলেও, ফ্লপ ছবি ক্যারিয়ারকে কঠিন করে তোলে। বেশ কিছু ছবি রয়েছে যেগুলো এই বলিউড তারকদারে ডুবন্ত কেরিয়ারকে উচ্চতার শিখরে নিয়ে গেছে। (ছবি সংগৃহীত)
সলমন খান- ২০০০ সালের আশেপাশের সময়টা পেশার ক্ষেত্রে সলমনের জন্য ততটা ভালো ছিল না। সালাম-ই-ইশক, যুবরাজ ও বীর সহ অনেক ছবিই ফ্লপ ছিল ভাইজানের। কিন্তু 'ওয়ান্টেড' ছবিটি সলমনের খানের ভাগ্য বদলে দেয়।
2/10সলমন খান- ২০০০ সালের আশেপাশের সময়টা পেশার ক্ষেত্রে সলমনের জন্য ততটা ভালো ছিল না। সালাম-ই-ইশক, যুবরাজ ও বীর সহ অনেক ছবিই ফ্লপ ছিল ভাইজানের। কিন্তু 'ওয়ান্টেড' ছবিটি সলমনের খানের ভাগ্য বদলে দেয়।
অমিতাভ বচ্চন- প্রায় ৫ দশক ধরে সিনেমায় রাজত্ব করা অমিতাভের নামও রয়েছে এই তালিকায়। একটা সময় ছিল যখন অমিতাভের কোনো ছবিই হিট হতো না। এমত অবস্থায় ‘মোহাব্বাতে’ অভিনেতার চরিত্রে তাঁর কেরিয়ারে অন্য ইনিংস এনে দিয়েছে। 
3/10অমিতাভ বচ্চন- প্রায় ৫ দশক ধরে সিনেমায় রাজত্ব করা অমিতাভের নামও রয়েছে এই তালিকায়। একটা সময় ছিল যখন অমিতাভের কোনো ছবিই হিট হতো না। এমত অবস্থায় ‘মোহাব্বাতে’ অভিনেতার চরিত্রে তাঁর কেরিয়ারে অন্য ইনিংস এনে দিয়েছে। 
হৃতিক রোশান- গ্রীক গড নামে পরিচিত অভিনেতা হৃতিক রোশান। প্রথম ছবি থেকেই বিস্ফোরণ করেছিলেন তিনি। এরপর তাঁর কেরিয়ারে উঠতে থাকে। কিন্তু অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের সঙ্গে বিতর্কে বেশ তোলপাড় সৃষ্টি হয়েছিল। 'সুপার ৩০' দিয়ে হৃতিকের কেরিয়ার ফিরে এসেছে।
4/10হৃতিক রোশান- গ্রীক গড নামে পরিচিত অভিনেতা হৃতিক রোশান। প্রথম ছবি থেকেই বিস্ফোরণ করেছিলেন তিনি। এরপর তাঁর কেরিয়ারে উঠতে থাকে। কিন্তু অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের সঙ্গে বিতর্কে বেশ তোলপাড় সৃষ্টি হয়েছিল। 'সুপার ৩০' দিয়ে হৃতিকের কেরিয়ার ফিরে এসেছে।
অভিষেক বচ্চন- প্রথম থেকেই অমিতাভের সঙ্গে অভিষেককে তুলনা করা হয়। অভিষেকের বক্স অফিস রেকর্ডও বিশেষ ভালো ছিল না এবং এক পর্যায়ে বলা হয়েছিল যে তিনি অভিনয় থেকে নিজেকে দূরে সরিয়ে নেবেন। কিন্তু ‘মনমর্জিয়ান’ ছবিটি তাঁর ক্যারিয়ারে নতুন দিশা দিয়েছে।
5/10অভিষেক বচ্চন- প্রথম থেকেই অমিতাভের সঙ্গে অভিষেককে তুলনা করা হয়। অভিষেকের বক্স অফিস রেকর্ডও বিশেষ ভালো ছিল না এবং এক পর্যায়ে বলা হয়েছিল যে তিনি অভিনয় থেকে নিজেকে দূরে সরিয়ে নেবেন। কিন্তু ‘মনমর্জিয়ান’ ছবিটি তাঁর ক্যারিয়ারে নতুন দিশা দিয়েছে।
করিনা কাপুর খান- কারিনার ক্যারিয়ারে একটা সময় ছিল যখন তার ছবিগুলো ভালো পারফর্ম করছিল না। ৩৬ চায়না পয়েন্ট এবং চুপ চুপের সময় কারিনার স্টারডম কমতে শুরু করলেও, 'যব উই মেট' ছবি থেকে নিজের স্টারডম ফিরে পান করিনা।
6/10করিনা কাপুর খান- কারিনার ক্যারিয়ারে একটা সময় ছিল যখন তার ছবিগুলো ভালো পারফর্ম করছিল না। ৩৬ চায়না পয়েন্ট এবং চুপ চুপের সময় কারিনার স্টারডম কমতে শুরু করলেও, 'যব উই মেট' ছবি থেকে নিজের স্টারডম ফিরে পান করিনা।
অজয় দেবগণ- অভিনেতা অজয় ​​দেবগণের নাম সেই তারকাদের মধ্যে একজন যারা রোম্যান্স, অ্যাকশন, কমেডি সহ প্রতিটি ঘরানায় নিজেকে ভালোভাবে মানিয়ে নিয়েছেন। 'সিংহম'ছবি থেকে বলিউডে ফের নতুন ইনিংস শুরু করেন অজয়।
7/10অজয় দেবগণ- অভিনেতা অজয় ​​দেবগণের নাম সেই তারকাদের মধ্যে একজন যারা রোম্যান্স, অ্যাকশন, কমেডি সহ প্রতিটি ঘরানায় নিজেকে ভালোভাবে মানিয়ে নিয়েছেন। 'সিংহম'ছবি থেকে বলিউডে ফের নতুন ইনিংস শুরু করেন অজয়।
শাহিদ কাপুর- শহিদ কাপুর অনেক ছবিতে তার দৃঢ় অভিনয় দিয়ে ভক্তদের মন জয় করেছেন। কিন্তু তারপরও তাঁর নাম বড় সেলিব্রিটিদের মধ্যে নেওয়া হয়নি। যদিও কবির সিং ছবিটি শহীদকে নতুন উড়ান দিয়েছে বলিউড যাত্রায়।
8/10শাহিদ কাপুর- শহিদ কাপুর অনেক ছবিতে তার দৃঢ় অভিনয় দিয়ে ভক্তদের মন জয় করেছেন। কিন্তু তারপরও তাঁর নাম বড় সেলিব্রিটিদের মধ্যে নেওয়া হয়নি। যদিও কবির সিং ছবিটি শহীদকে নতুন উড়ান দিয়েছে বলিউড যাত্রায়।
বিদ্যা বালান- বিদ্যা বালানের ক্যারিয়ারে হাল্লা বোল, কিসমত কানেকশন, এবং সালাম-ই-ইশক সহ কিছু ফ্লপ তার ঝুলিতে এসেছিল। কিন্তু এরপর 'দ্য ডার্টি পিকচার' ছবিটি বিদ্যার ক্যারিয়ারে নতুন মোড় দেয়।
9/10বিদ্যা বালান- বিদ্যা বালানের ক্যারিয়ারে হাল্লা বোল, কিসমত কানেকশন, এবং সালাম-ই-ইশক সহ কিছু ফ্লপ তার ঝুলিতে এসেছিল। কিন্তু এরপর 'দ্য ডার্টি পিকচার' ছবিটি বিদ্যার ক্যারিয়ারে নতুন মোড় দেয়।
সিদ্ধার্থ মালহোত্রা- SOTY দিয়ে বলিউডে ডেবিউ করেন সিদ্ধার্থ মালহোত্রা। লুকস দিয়ে অনুরাগীদের মন জয় করলেও, অভিনয়ে তেমন ছাপ ফেলতে পারেননি সিদ্ধার্থ। বার বার দেখো, আ জেন্টলম্যান এবং জাবরিয়া জোডি অভিনেতার ফ্লপ ছবি। তবে শেরশাহ সিদ্ধার্থের কর্মজীবনের গতিপথ পালটে দেয়।
10/10সিদ্ধার্থ মালহোত্রা- SOTY দিয়ে বলিউডে ডেবিউ করেন সিদ্ধার্থ মালহোত্রা। লুকস দিয়ে অনুরাগীদের মন জয় করলেও, অভিনয়ে তেমন ছাপ ফেলতে পারেননি সিদ্ধার্থ। বার বার দেখো, আ জেন্টলম্যান এবং জাবরিয়া জোডি অভিনেতার ফ্লপ ছবি। তবে শেরশাহ সিদ্ধার্থের কর্মজীবনের গতিপথ পালটে দেয়।
অন্য গ্যালারিগুলি