বাংলা নিউজ > ছবিঘর > ফিরে দেখা ২০২০ : সড়ক ২ থেকে লক্ষ্মী- যে সাত বলিউড ছবি সবচেয়ে বেশি হতাশ করল

ফিরে দেখা ২০২০ : সড়ক ২ থেকে লক্ষ্মী- যে সাত বলিউড ছবি সবচেয়ে বেশি হতাশ করল

  • ২০২০ সাল জুড়ে অতিমারী করোনার জেরে মার্চের মাঝামাঝি সময় থেকে অক্টোবরের মাঝ পর্যন্ত তালাবন্ধ ছিল থিয়েটার। এর জেরে সরাসরি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে একাধিক হিন্দি ছবি। তবে আশা জাগিয়েও চরম হতাশ করল যে সকল ছবি-
২০২০ সালে সবচেয়ে হতাশজনক ছবি নিঃসন্দেহে সড়ক ২। প্রায় দু-দশক পর পরিচালনার কাজে ফেরা মহেশ ভাটের ফিল্মকে এক কথায় ‘রিজেক্ট’ করছে জনতা জনার্দন। একসঙ্গে হতাশাই বয়ে এনেছে ‘লক্ষ্মী’, ‘কুলি নম্বর ১’-এর মতো বিগ বাজেট প্রোজেক্ট। 
1/8২০২০ সালে সবচেয়ে হতাশজনক ছবি নিঃসন্দেহে সড়ক ২। প্রায় দু-দশক পর পরিচালনার কাজে ফেরা মহেশ ভাটের ফিল্মকে এক কথায় ‘রিজেক্ট’ করছে জনতা জনার্দন। একসঙ্গে হতাশাই বয়ে এনেছে ‘লক্ষ্মী’, ‘কুলি নম্বর ১’-এর মতো বিগ বাজেট প্রোজেক্ট। 
লাভ আজ কাল : ছবি মুক্তির আগে থেকেই কার্তিক-সারার অফ স্ক্রিন রোম্যান্স চর্চায় থেকেছে। তবে ইমতিয়াজ আলির এই রোম্যান্টিক ছবি দর্শক মন ভেজাতে পুরোপুরি ব্যর্থ। চলতি বছর প্রেম দিসবে মুক্তি পাওয়া লাভ আজ কাল পুরো মাত্রায় দর্শকদের হতাশ করেছে। 
2/8লাভ আজ কাল : ছবি মুক্তির আগে থেকেই কার্তিক-সারার অফ স্ক্রিন রোম্যান্স চর্চায় থেকেছে। তবে ইমতিয়াজ আলির এই রোম্যান্টিক ছবি দর্শক মন ভেজাতে পুরোপুরি ব্যর্থ। চলতি বছর প্রেম দিসবে মুক্তি পাওয়া লাভ আজ কাল পুরো মাত্রায় দর্শকদের হতাশ করেছে। 
ভূত পার্ট ওয়ান, দ্য হন্টেট শিপ: উরি দ্য সার্জিকাল স্ট্রাইকের সুবাদে বি-টাউনের অন্যতম চর্চিত নাম হয়ে উঠেছেন ভিকি কৌশল। এই ছবির সঙ্গেই ধর্মা প্রোডাকশনের মতো বড়ো ব্যানারে প্রথমবার অভিনয় করেছেন ভিকি। তবে এই ছবি দেখে ভয় পাওযা তো দূর অস্ত বরং হেসে কুটোপাটি খেয়েছেন দর্শকরা। ভূত পার্ট ওয়ান, দ্য হন্টেট শিপ দেখে পয়সা বরবাদ হওয়ার আফসোস করতেই দেখা গেছে দর্শকদের। 
3/8ভূত পার্ট ওয়ান, দ্য হন্টেট শিপ: উরি দ্য সার্জিকাল স্ট্রাইকের সুবাদে বি-টাউনের অন্যতম চর্চিত নাম হয়ে উঠেছেন ভিকি কৌশল। এই ছবির সঙ্গেই ধর্মা প্রোডাকশনের মতো বড়ো ব্যানারে প্রথমবার অভিনয় করেছেন ভিকি। তবে এই ছবি দেখে ভয় পাওযা তো দূর অস্ত বরং হেসে কুটোপাটি খেয়েছেন দর্শকরা। ভূত পার্ট ওয়ান, দ্য হন্টেট শিপ দেখে পয়সা বরবাদ হওয়ার আফসোস করতেই দেখা গেছে দর্শকদের। 
সড়ক ২ : IMDb-র রেটিং এ সড়ক ২-এর সংগ্রহ মাত্র ১ পয়েন্ট। বছরের সবচেয়ে খারাপ ছবির শিরোপা পেয়েছে পরিচালক মহেশের কামব্যাক ফিল্ম। করোনা আবহে সরাসরি ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পেয়েছে এই ছবি। সড়ক ২- যে পথ ভুল করে বানিয়ে ফেলেছেন মহেশ, তা নিয়ে কোনও সন্দেহ নেই দর্শকদের মনে। সুশান্তের মৃত্যুর পর বিতর্কের কেন্দ্রবিন্দুতে থাকা মহেশ ভাটের ছবির ট্রেলার বিশ্বের সবচেয়ে অপছন্দের ভিডিয়ো তালিকায় দু- নম্বরে রয়েছে।
4/8সড়ক ২ : IMDb-র রেটিং এ সড়ক ২-এর সংগ্রহ মাত্র ১ পয়েন্ট। বছরের সবচেয়ে খারাপ ছবির শিরোপা পেয়েছে পরিচালক মহেশের কামব্যাক ফিল্ম। করোনা আবহে সরাসরি ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পেয়েছে এই ছবি। সড়ক ২- যে পথ ভুল করে বানিয়ে ফেলেছেন মহেশ, তা নিয়ে কোনও সন্দেহ নেই দর্শকদের মনে। সুশান্তের মৃত্যুর পর বিতর্কের কেন্দ্রবিন্দুতে থাকা মহেশ ভাটের ছবির ট্রেলার বিশ্বের সবচেয়ে অপছন্দের ভিডিয়ো তালিকায় দু- নম্বরে রয়েছে।
খালি-পিলি : গান্ধী জয়ন্তীতে জি-প্লেক্সে মুক্তি পেয়েছিল ইশা খট্টর ও অনন্যা পান্ডের এই ছবি। অর্থাত্ বাড়ি বসেই টিভিতে দেখবার সুযোগ ছিল মকবুল খান পরিচালিত এই ছবি। তবে খালি পিলির জন্য ‘খালি-পিলি’ ২৯৯ টাকা খরচ করেছেন হাতেগোনা মানূুষ আর তাঁরাও হতাশই হয়েছেন এই ছবি দেখে। 
5/8খালি-পিলি : গান্ধী জয়ন্তীতে জি-প্লেক্সে মুক্তি পেয়েছিল ইশা খট্টর ও অনন্যা পান্ডের এই ছবি। অর্থাত্ বাড়ি বসেই টিভিতে দেখবার সুযোগ ছিল মকবুল খান পরিচালিত এই ছবি। তবে খালি পিলির জন্য ‘খালি-পিলি’ ২৯৯ টাকা খরচ করেছেন হাতেগোনা মানূুষ আর তাঁরাও হতাশই হয়েছেন এই ছবি দেখে। 
লক্ষ্মী : বছরের অপর বড় হতাশাজনক ছবি হল অক্ষয় কুমারের ‘লক্ষ্মী’। এই ছবিতে রূপান্তরকামীর চরিত্রে অভিনয় করছেন খিলাড়ি কুমার, স্বভাবতই লক্ষ্মী নিয়ে উত্তেজনার পারদ ছিল চরমে। দিওয়ালিতে ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে ছবি মুক্তির পরেই ট্রোলের মুখে পড়ে টিম লক্ষ্মী। দর্শক-সমালোচক কারুই মন জোগাতে পারেননি অক্ষয় কুমার, কিয়ারা আডবানিরা। 
6/8লক্ষ্মী : বছরের অপর বড় হতাশাজনক ছবি হল অক্ষয় কুমারের ‘লক্ষ্মী’। এই ছবিতে রূপান্তরকামীর চরিত্রে অভিনয় করছেন খিলাড়ি কুমার, স্বভাবতই লক্ষ্মী নিয়ে উত্তেজনার পারদ ছিল চরমে। দিওয়ালিতে ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে ছবি মুক্তির পরেই ট্রোলের মুখে পড়ে টিম লক্ষ্মী। দর্শক-সমালোচক কারুই মন জোগাতে পারেননি অক্ষয় কুমার, কিয়ারা আডবানিরা। 
দুর্গামতী : লক্ষ্মীর মতোই জনপ্রিয় দক্ষিণী ছবির রিমেক ভূমি পেদেনকরের এই ছবি। ভাগমতীর হিন্দি ভার্সন একদম দাগ কাটল না দর্শক মনে। লক্ষ্মী-দুর্গামতীর আরও একটা কমন লিঙ্ক রয়েছে, অক্ষয় কুমার। এই ছবির প্রযোজকের ভূমিকায় ছিলেন আক্কি। 
7/8দুর্গামতী : লক্ষ্মীর মতোই জনপ্রিয় দক্ষিণী ছবির রিমেক ভূমি পেদেনকরের এই ছবি। ভাগমতীর হিন্দি ভার্সন একদম দাগ কাটল না দর্শক মনে। লক্ষ্মী-দুর্গামতীর আরও একটা কমন লিঙ্ক রয়েছে, অক্ষয় কুমার। এই ছবির প্রযোজকের ভূমিকায় ছিলেন আক্কি। 
কুলি নম্বর ১- অতিমারীর কারণে বরুণ-সারা জুটির এই ছবি সরাসরি মুক্তি পেয়েছে আমাজন প্রাইমে। ডেডিড ধাওয়ান পরিচালিত এই ছবি গোবিন্দা-করিশ্মা জুটির কুলি নম্বর-১ (১৯৯৫) এর রিমেক। কুলি নম্বর ১-এর প্লট (অ)প্রত্যাশিতভাবে আজকের সময়ের সঙ্গে মিল খায় না। এই ছবি দেখে আফসোস করা ছাড়া কোনও রাস্তা নেই দর্শকদের। 
8/8কুলি নম্বর ১- অতিমারীর কারণে বরুণ-সারা জুটির এই ছবি সরাসরি মুক্তি পেয়েছে আমাজন প্রাইমে। ডেডিড ধাওয়ান পরিচালিত এই ছবি গোবিন্দা-করিশ্মা জুটির কুলি নম্বর-১ (১৯৯৫) এর রিমেক। কুলি নম্বর ১-এর প্লট (অ)প্রত্যাশিতভাবে আজকের সময়ের সঙ্গে মিল খায় না। এই ছবি দেখে আফসোস করা ছাড়া কোনও রাস্তা নেই দর্শকদের। 
অন্য গ্যালারিগুলি