বাংলা নিউজ > ছবিঘর > ইশরাত জাহানের 'আইনজীবী' থেকে দিলীপের হাত ধরে BJP-তে যোগ - কে এই নাজিয়া?

ইশরাত জাহানের 'আইনজীবী' থেকে দিলীপের হাত ধরে BJP-তে যোগ - কে এই নাজিয়া?

  • ইশরাত জাহানের মামলার পর প্রচারের আলোয় এসেছিলেন। যোগ দেন বিজেপিতে। সেই ‘ভুয়ো’ আইনজীবী নাজিয়া এলাহি খানকে আর্থিক প্রতারণার অভিযোগে গ্রেফতার করল পুলিশ। একনজরে দেখে নিন কে এই নাজিয়া -
আইনজীবী পরিচয় দিয়ে লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগে গ্রেফতার করা হয়েছে নাজিয়া এলাহি খানকে। যিনি রাজ্য বিজেপি আইনি সেলের নেত্রী। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
1/11আইনজীবী পরিচয় দিয়ে লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগে গ্রেফতার করা হয়েছে নাজিয়া এলাহি খানকে। যিনি রাজ্য বিজেপি আইনি সেলের নেত্রী। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
সঞ্জীব আগরওয়াল নামে এক ব্যক্তির অভিযোগ, বিবাহ বিচ্ছেদের মামলার জন্য তাঁর থেকে ছ'লাখ টাকা নিয়েছিলেন নাজিয়া। যদিও সেই মামলায় লড়েননি বিজেপি নেত্রী। পুলিশ সূত্রে খবর, গত বছর গিরিশ পার্ক থানায় নাজিয়ার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন সঞ্জীব। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
2/11সঞ্জীব আগরওয়াল নামে এক ব্যক্তির অভিযোগ, বিবাহ বিচ্ছেদের মামলার জন্য তাঁর থেকে ছ'লাখ টাকা নিয়েছিলেন নাজিয়া। যদিও সেই মামলায় লড়েননি বিজেপি নেত্রী। পুলিশ সূত্রে খবর, গত বছর গিরিশ পার্ক থানায় নাজিয়ার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন সঞ্জীব। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
পুলিশ সূত্রে খবর, সেই অভিযোগ দায়েরের পর বার কাউন্সিল এবং বার অ্যাসোসিয়েশনে চিঠি পাঠানো হয়েছিল। জানা যায় যে নাজিয়া আদৌও আইনজীবী নন। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
3/11পুলিশ সূত্রে খবর, সেই অভিযোগ দায়েরের পর বার কাউন্সিল এবং বার অ্যাসোসিয়েশনে চিঠি পাঠানো হয়েছিল। জানা যায় যে নাজিয়া আদৌও আইনজীবী নন। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
এক পুলিশ কর্তা জানিয়েছেন, গিরিশ পার্ক থানায় অভিযোগ দায়েরের পর থেকেই পালিয়ে বেড়াচ্ছিলেন নাজিয়া। অবশেষে বৃহস্পতিবার বাগুইআটিতে বাড়ি থেকেই নাজিয়াকে গ্রেফতার করা হয়েছে। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
4/11এক পুলিশ কর্তা জানিয়েছেন, গিরিশ পার্ক থানায় অভিযোগ দায়েরের পর থেকেই পালিয়ে বেড়াচ্ছিলেন নাজিয়া। অবশেষে বৃহস্পতিবার বাগুইআটিতে বাড়ি থেকেই নাজিয়াকে গ্রেফতার করা হয়েছে। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
তিন তালাক মামলায় অন্যতম আবেদনকারী ইশরাত জাহানের আইনজীবী ছিলেন নাজিয়া। সেই সময়ই প্রচারের আলোয় আসেন তিনি। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
5/11তিন তালাক মামলায় অন্যতম আবেদনকারী ইশরাত জাহানের আইনজীবী ছিলেন নাজিয়া। সেই সময়ই প্রচারের আলোয় আসেন তিনি। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
২০১৮ সালের জানুয়ারিতে বিজেপিতে যোগ দেন নাজিয়া। তাঁর হাতে বিজেপির পতাকা তুলে দেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। ছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীও। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
6/11২০১৮ সালের জানুয়ারিতে বিজেপিতে যোগ দেন নাজিয়া। তাঁর হাতে বিজেপির পতাকা তুলে দেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। ছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীও। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
রাজ্য বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে নাজিয়াকে একাধিকবার দেখা গিয়েছে। নিজের টুইটার এবং ফেসবুক অ্যাকাউন্টে সেই ছবিও পোস্ট করেছেন। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @NaziaElahi)
7/11রাজ্য বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে নাজিয়াকে একাধিকবার দেখা গিয়েছে। নিজের টুইটার এবং ফেসবুক অ্যাকাউন্টে সেই ছবিও পোস্ট করেছেন। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @NaziaElahi)
নির্মলা সীতারামনের সঙ্গেও নাজিয়ার ছবি আছে ফেসবুকে। যা নিজের অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছিলেন নাজিয়া। সেই ছবির সত্যতা অবশ্য যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক) 
8/11নির্মলা সীতারামনের সঙ্গেও নাজিয়ার ছবি আছে ফেসবুকে। যা নিজের অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছিলেন নাজিয়া। সেই ছবির সত্যতা অবশ্য যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক) 
গ্রেফতারির পর নাজিয়া দাবি করেছেন, তাঁকে ফাঁসানো হচ্ছে। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
9/11গ্রেফতারির পর নাজিয়া দাবি করেছেন, তাঁকে ফাঁসানো হচ্ছে। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
বৃহস্পতিবার নাজিয়াকে আদালতে তোলা হলে আগামী ৩ সেপ্টেম্বর পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
10/11বৃহস্পতিবার নাজিয়াকে আদালতে তোলা হলে আগামী ৩ সেপ্টেম্বর পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
বিষয়টি নিয়ে বিজেপির তরফে সরাসরি কোনও মন্তব্য করা হয়নি। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
11/11বিষয়টি নিয়ে বিজেপির তরফে সরাসরি কোনও মন্তব্য করা হয়নি। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
অন্য গ্যালারিগুলি