বাংলা নিউজ > ছবিঘর > আগামী ৯ নভেম্বরের মধ্যে সারুন এই কাজ, নয়তো Gmail-এ লগ ইন হবে না

আগামী ৯ নভেম্বরের মধ্যে সারুন এই কাজ, নয়তো Gmail-এ লগ ইন হবে না

  • এর আগেই, চলতি বছর মে মাসে গুগল এ বিষয়ে জানিয়েছিল। অ্যাকাউন্টে নিরাপত্তার একটি অতিরিক্ত স্তর যোগ করাই মূল উদ্দেশ্য।
আগামী ৯ নভেম্বর মধ্যে Two factor Authentication ( দ্বি-পদক্ষেপ যাচাইকরণ) প্রক্রিয়া বাধ্যতামূলক করবে Google। তাই সেই দিনের মধ্যেই এই প্রক্রিয়া সম্পন্ন করতে হবে Google অ্যাকাউন্ট ব্যবহারকারীদের। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
1/5আগামী ৯ নভেম্বর মধ্যে Two factor Authentication ( দ্বি-পদক্ষেপ যাচাইকরণ) প্রক্রিয়া বাধ্যতামূলক করবে Google। তাই সেই দিনের মধ্যেই এই প্রক্রিয়া সম্পন্ন করতে হবে Google অ্যাকাউন্ট ব্যবহারকারীদের। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
এর আগেই, চলতি বছর মে মাসে গুগল এ বিষয়ে জানিয়েছিল। অ্যাকাউন্টে নিরাপত্তার একটি অতিরিক্ত স্তর যোগ করাই মূল উদ্দেশ্য। ফাইল ছবি : রয়টার্স (Reuters)
2/5এর আগেই, চলতি বছর মে মাসে গুগল এ বিষয়ে জানিয়েছিল। অ্যাকাউন্টে নিরাপত্তার একটি অতিরিক্ত স্তর যোগ করাই মূল উদ্দেশ্য। ফাইল ছবি : রয়টার্স (Reuters)
টু-ফ্যাক্টর অথেন্টিকেশন (Two-factor authentication) কী? এই সাইবার সুরক্ষা নীতিতে কোনও ব্যবহারকারী লগ ইনের সময়ে কড়া যাচাই করা হয়। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
3/5টু-ফ্যাক্টর অথেন্টিকেশন (Two-factor authentication) কী? এই সাইবার সুরক্ষা নীতিতে কোনও ব্যবহারকারী লগ ইনের সময়ে কড়া যাচাই করা হয়। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
শুধু আইডি আর পাসওয়ার্ড দিলেই অ্যাকাউন্টে যে কেউ প্রবেশ করতে পারবেন না। নির্দিষ্ট ব্যবহারকারীই লগ ইন করছেন কিনা তা যাচাই করতে দিতে হবে আরও কোনও প্রমাণ। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
4/5শুধু আইডি আর পাসওয়ার্ড দিলেই অ্যাকাউন্টে যে কেউ প্রবেশ করতে পারবেন না। নির্দিষ্ট ব্যবহারকারীই লগ ইন করছেন কিনা তা যাচাই করতে দিতে হবে আরও কোনও প্রমাণ। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
সাধারণত ব্যবহারকারীর রেজিস্টার্ড ফোন নম্বরে ওটিপি পাঠানো হয় লগ ইনের সময়ে। সেই ওটিপি দিলে তবেই লগ ইন সম্পূর্ণ হবে। ফলে, হ্যাকাররা ব্যবহারকারীর ইউজার আইডি ও পাসওয়ার্ড পেলেও কোনও অ্যাকাউন্টে প্রবেশ করতে পারবে না। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
5/5সাধারণত ব্যবহারকারীর রেজিস্টার্ড ফোন নম্বরে ওটিপি পাঠানো হয় লগ ইনের সময়ে। সেই ওটিপি দিলে তবেই লগ ইন সম্পূর্ণ হবে। ফলে, হ্যাকাররা ব্যবহারকারীর ইউজার আইডি ও পাসওয়ার্ড পেলেও কোনও অ্যাকাউন্টে প্রবেশ করতে পারবে না। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
অন্য গ্যালারিগুলি