বাংলা নিউজ > ছবিঘর > এই ফোনগুলোয় আর চলবে না YouTube, Gmail, Maps! জেনে নিন

এই ফোনগুলোয় আর চলবে না YouTube, Gmail, Maps! জেনে নিন

  • আপনার যদি পুরনো অ্যান্ড্রয়েড ফোন থাকে, সেক্ষেত্রে এখনও এই অ্যাপগুলি ব্যবহার করতে হলে নতুন স্মার্টফোন কিনতে হবে।
ইতিমধ্যেই শুরু হয়েছে প্রক্রিয়া। YouTube, Gmail, Google Maps-এর সাপোর্ট বন্ধ হয়ে যাচ্ছে বেশ কিছু অ্যান্ড্রয়েড ফোনে।ফাইল ছবি : রয়টার্স  (REUTERS/Dado Ruvic/Illustration)
1/5ইতিমধ্যেই শুরু হয়েছে প্রক্রিয়া। YouTube, Gmail, Google Maps-এর সাপোর্ট বন্ধ হয়ে যাচ্ছে বেশ কিছু অ্যান্ড্রয়েড ফোনে।ফাইল ছবি : রয়টার্স  (REUTERS/Dado Ruvic/Illustration)
Google জানিয়েছে, পুরনো অ্যান্ড্রয়েড ভার্সানগুলিতে এই অ্যাপের সাপোর্ট তুলে নেওয়া হচ্ছে। গত ২৭ সেপ্টেম্বর থেকে এই প্রক্রিয়া শুরু হয়েছে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS/Dado Ruvic)
2/5Google জানিয়েছে, পুরনো অ্যান্ড্রয়েড ভার্সানগুলিতে এই অ্যাপের সাপোর্ট তুলে নেওয়া হচ্ছে। গত ২৭ সেপ্টেম্বর থেকে এই প্রক্রিয়া শুরু হয়েছে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS/Dado Ruvic)
অ্যান্ড্রয়েড 2.3.7 বা তারও আগের ভার্সান থেকে তুলে নেওয়া হচ্ছে সাপোর্ট। ফলে এই স্মার্টফোনগুলিতে আর গুগল-এর এই জনপ্রিয় অ্যাপগুলি চলবে না। ফাইল ছবি : রয়টার্স (REUTERS/Paresh Dave)
3/5অ্যান্ড্রয়েড 2.3.7 বা তারও আগের ভার্সান থেকে তুলে নেওয়া হচ্ছে সাপোর্ট। ফলে এই স্মার্টফোনগুলিতে আর গুগল-এর এই জনপ্রিয় অ্যাপগুলি চলবে না। ফাইল ছবি : রয়টার্স (REUTERS/Paresh Dave)
ফলে আপনার যদি পুরনো অ্যান্ড্রয়েড ফোন থাকে, সেক্ষেত্রে এখনও এই অ্যাপগুলি ব্যবহার করতে হলে নতুন স্মার্টফোন কিনতে হবে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS/Dado Ruvic/Illustration)
4/5ফলে আপনার যদি পুরনো অ্যান্ড্রয়েড ফোন থাকে, সেক্ষেত্রে এখনও এই অ্যাপগুলি ব্যবহার করতে হলে নতুন স্মার্টফোন কিনতে হবে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS/Dado Ruvic/Illustration)
অ্যান্ড্রয়েড 2.3.7 রিলিজ হওয়ার পর প্রায় ১১ বছর কেটে গিয়েছে। ২০১০ সালের ডিসেম্বরে অ্যান্ড্রয়েডের এই ভার্সান লঞ্চ করেছিল Google । ফাইল ছবি : রয়টার্স (REUTERS/Dado Ruvic/Illustration)
5/5অ্যান্ড্রয়েড 2.3.7 রিলিজ হওয়ার পর প্রায় ১১ বছর কেটে গিয়েছে। ২০১০ সালের ডিসেম্বরে অ্যান্ড্রয়েডের এই ভার্সান লঞ্চ করেছিল Google । ফাইল ছবি : রয়টার্স (REUTERS/Dado Ruvic/Illustration)
অন্য গ্যালারিগুলি