বাংলা নিউজ > ছবিঘর > সরকারি কর্মীদের জন্য আর এয়ার ইন্ডিয়া-ই টিকিট কাটা আবশ্যিক নয়

সরকারি কর্মীদের জন্য আর এয়ার ইন্ডিয়া-ই টিকিট কাটা আবশ্যিক নয়

  • একইভাবে বামার লরি, অশোকা ট্রাভেলস এবং ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (IRCTC) সরকারি কর্মীদের পরিষেবা প্রদানে একচেটিয়া অগ্রাধিকার পায়।
সম্প্রতি টাটার হাতে গিয়েছে এয়ার ইন্ডিয়ার মালিকানা। আর তারপরেই সরকারি কর্মীদের টিকিটের একচেটিয়া অধিকার বিলোপ করা হল বিমান সংস্থার। ফাইল ছবি : এপি (AP)
1/5সম্প্রতি টাটার হাতে গিয়েছে এয়ার ইন্ডিয়ার মালিকানা। আর তারপরেই সরকারি কর্মীদের টিকিটের একচেটিয়া অধিকার বিলোপ করা হল বিমান সংস্থার। ফাইল ছবি : এপি (AP)
এতদিন সরকারি কর্মীদের কর্মসূত্রে উড়ানের টিকিট সর্বদাই এয়ার ইন্ডিয়ার হত। তবে সেই সময়ে রাষ্ট্রায়ত্ত্ব সংস্থা ছিল এয়ার ইন্ডিয়া। ফাইল ছবি : এএনআই (ANI)
2/5এতদিন সরকারি কর্মীদের কর্মসূত্রে উড়ানের টিকিট সর্বদাই এয়ার ইন্ডিয়ার হত। তবে সেই সময়ে রাষ্ট্রায়ত্ত্ব সংস্থা ছিল এয়ার ইন্ডিয়া। ফাইল ছবি : এএনআই (ANI)
বর্তমানে এয়ার ইন্ডিয়া বেসরকারি সংস্থা। ফলে, সেই অধিকার আর থাকছে না। এদিকে সরকারি কর্মীরা এখন এয়ার ইন্ডিয়া ছাড়া অন্য সংস্থারও টিকিট কাটতে পারবেন। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স) (Reuters)
3/5বর্তমানে এয়ার ইন্ডিয়া বেসরকারি সংস্থা। ফলে, সেই অধিকার আর থাকছে না। এদিকে সরকারি কর্মীরা এখন এয়ার ইন্ডিয়া ছাড়া অন্য সংস্থারও টিকিট কাটতে পারবেন। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স) (Reuters)
এক কেন্দ্রীয় সরকারি আধিকারিক জানান, 'এতদিন সর্বদাই এয়ার ইন্ডিয়ার টিকিট কাটা হত। কোনও রুটে এয়ার ইন্ডিয়ার সার্ভিস না থাকলে, সেখানে অন্য বেসরকারি সংস্থার টিকিট কাটা হত। তবে তার আগে উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নেওয়া আবশ্যিক ছিল।' (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স) (Reuters)
4/5এক কেন্দ্রীয় সরকারি আধিকারিক জানান, 'এতদিন সর্বদাই এয়ার ইন্ডিয়ার টিকিট কাটা হত। কোনও রুটে এয়ার ইন্ডিয়ার সার্ভিস না থাকলে, সেখানে অন্য বেসরকারি সংস্থার টিকিট কাটা হত। তবে তার আগে উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নেওয়া আবশ্যিক ছিল।' (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স) (Reuters)
একইভাবে বামার লরি, অশোকা ট্রাভেলস এবং ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (IRCTC) সরকারি কর্মীদের পরিষেবা প্রদানে একচেটিয়া অগ্রাধিকার পায়। ছবি : রয়টার্স (Reuters)
5/5একইভাবে বামার লরি, অশোকা ট্রাভেলস এবং ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (IRCTC) সরকারি কর্মীদের পরিষেবা প্রদানে একচেটিয়া অগ্রাধিকার পায়। ছবি : রয়টার্স (Reuters)
অন্য গ্যালারিগুলি