বাংলা নিউজ > ছবিঘর > e-SHRAM: শ্রমিকদের জন্য পোর্টাল কেন্দ্রের, রেজিস্ট্রেশন করলেই ২ লক্ষ টাকার বিমা

e-SHRAM: শ্রমিকদের জন্য পোর্টাল কেন্দ্রের, রেজিস্ট্রেশন করলেই ২ লক্ষ টাকার বিমা

  • কেন্দ্রের দাবি, রেজিস্ট্রেশন করলে প্রায় ৩৮ কোটি শ্রমিক বিভিন্ন সরকারি সুবিধা পাবেন।
লক্ষ্য অসংগঠিত শ্রমিকদের সুবিধার ব্যবস্থা করা। সেই উদ্দেশ্যে বৃহস্পতিবার নতুন পোর্টাল লঞ্চ করল কেন্দ্রীয় শ্রম মন্ত্রক। নাম 'e-SHRAM' (ই-শ্রম)। ছবি : ই-শ্রম  (e-SHRAM)
1/6লক্ষ্য অসংগঠিত শ্রমিকদের সুবিধার ব্যবস্থা করা। সেই উদ্দেশ্যে বৃহস্পতিবার নতুন পোর্টাল লঞ্চ করল কেন্দ্রীয় শ্রম মন্ত্রক। নাম 'e-SHRAM' (ই-শ্রম)। ছবি : ই-শ্রম  (e-SHRAM)
ইতিমধ্যেই শুরু হয়েছে রেজিস্ট্রেশন। এই পোর্টালের মাধ্যমে অসংগঠিত শ্রমিকদের সরকারি ডেটাবেস তৈরি হবে। ছবি : ই-শ্রম (e-SHRAM)
2/6ইতিমধ্যেই শুরু হয়েছে রেজিস্ট্রেশন। এই পোর্টালের মাধ্যমে অসংগঠিত শ্রমিকদের সরকারি ডেটাবেস তৈরি হবে। ছবি : ই-শ্রম (e-SHRAM)
কেন্দ্রের দাবি, রেজিস্ট্রেশন করলে প্রায় ৩৮ কোটি শ্রমিক বিভিন্ন সরকারি সুবিধা পাবেন। কীরকম? ছবি : ই-শ্রম (e-SHRAM)
3/6কেন্দ্রের দাবি, রেজিস্ট্রেশন করলে প্রায় ৩৮ কোটি শ্রমিক বিভিন্ন সরকারি সুবিধা পাবেন। কীরকম? ছবি : ই-শ্রম (e-SHRAM)
রেজিস্ট্রেশন করলেই বিনামূল্যে ২ লক্ষ টাকার জীবন/দুর্ঘটনা বিমা পাবেন রেজিস্ট্রেশন করা শ্রমিকরা। ছবি : ই-শ্রম (e-SHRAM)
4/6রেজিস্ট্রেশন করলেই বিনামূল্যে ২ লক্ষ টাকার জীবন/দুর্ঘটনা বিমা পাবেন রেজিস্ট্রেশন করা শ্রমিকরা। ছবি : ই-শ্রম (e-SHRAM)
অনলাইনে পোর্টাল থেকে রেজিস্ট্রেশন করতে হবে। গুগল-এ গিয়ে eShram লিখে সার্চ করলেই পাবেন। রেজিস্ট্রেশনের পর ইউনিভার্সাল অ্যাকাউন্ট নম্বরসহ একটি ই-শ্রম কার্ড দেওয়া হবে। ফোন বা কম্পিউটার থেকে ফর্ম ফিলআপ করা যাবে। ছবি : ই-শ্রম (e-SHRAM)
5/6অনলাইনে পোর্টাল থেকে রেজিস্ট্রেশন করতে হবে। গুগল-এ গিয়ে eShram লিখে সার্চ করলেই পাবেন। রেজিস্ট্রেশনের পর ইউনিভার্সাল অ্যাকাউন্ট নম্বরসহ একটি ই-শ্রম কার্ড দেওয়া হবে। ফোন বা কম্পিউটার থেকে ফর্ম ফিলআপ করা যাবে। ছবি : ই-শ্রম (e-SHRAM)
কী কী নথি চাই? ব্যাঙ্ক অ্যাকাউন্ট থাকতে হবে। সেই অ্যাকাউন্ট নম্বর দিতে হবে ফর্ম ফিলআপের সময়ে। মোবাইল নম্বরও চাই। ফাইল ছবি : এএনআই (ANI )
6/6কী কী নথি চাই? ব্যাঙ্ক অ্যাকাউন্ট থাকতে হবে। সেই অ্যাকাউন্ট নম্বর দিতে হবে ফর্ম ফিলআপের সময়ে। মোবাইল নম্বরও চাই। ফাইল ছবি : এএনআই (ANI )
অন্য গ্যালারিগুলি