বাড়ি > ছবিঘর > DDLJ নয় করণের অভিনয় কেরিয়ার শুরু দূরদর্শনের এই বিখ্যাত শো'এর সঙ্গে!

DDLJ নয় করণের অভিনয় কেরিয়ার শুরু দূরদর্শনের এই বিখ্যাত শো'এর সঙ্গে!

  • শাহরুখ-কাজল জুটির দিলওয়ালে দুলহানিয়া লেযায়েঙ্গের সঙ্গে নয় করণের অভিনয় জীবন শুরু হয়েছিল দূরদর্শনের চিলড্রেন সিরিজ ইন্দ্রধনুশের সঙ্গে।
বলিউডের অন্যতম সফল পরিচালক তথা প্রযোজক করণ জোহর। বি-টাউনের অন্যতম নামী প্রযোজক সংস্থা ধর্মা প্রোডাকশনের কর্ণধার তিনি। যশ জোহর পুত্র করণ সোমবার পার করে ফেললেন জীবনের আরও একটি বসন্ত। আজ তাঁর হ্যাপি বার্থ ডে। (ছবি-ইনস্টাগ্রাম)
1/14বলিউডের অন্যতম সফল পরিচালক তথা প্রযোজক করণ জোহর। বি-টাউনের অন্যতম নামী প্রযোজক সংস্থা ধর্মা প্রোডাকশনের কর্ণধার তিনি। যশ জোহর পুত্র করণ সোমবার পার করে ফেললেন জীবনের আরও একটি বসন্ত। আজ তাঁর হ্যাপি বার্থ ডে। (ছবি-ইনস্টাগ্রাম)
১৯৭২ সালের ২৫ মে মুম্বইয়ে জন্ম করণ জোহরের। আজ কেজো’র ৪৮তম জন্মদিন। শুধু পরিচালক বা প্রযোজক হিসাবে নয়, সঞ্চালক হিসাবেও সুপরিচিত করণ। তাঁর ফ্যাশন আর স্টাইল স্টেটমেন্টের জন্য তো গোটা বি-টাউনে প্রসিদ্ধ কেজো। (ছবি-ইনস্টাগ্রাম)
2/14১৯৭২ সালের ২৫ মে মুম্বইয়ে জন্ম করণ জোহরের। আজ কেজো’র ৪৮তম জন্মদিন। শুধু পরিচালক বা প্রযোজক হিসাবে নয়, সঞ্চালক হিসাবেও সুপরিচিত করণ। তাঁর ফ্যাশন আর স্টাইল স্টেটমেন্টের জন্য তো গোটা বি-টাউনে প্রসিদ্ধ কেজো। (ছবি-ইনস্টাগ্রাম)
অনেকেই হয়ত জানেন শাহরুখ-কাজল জুটির দিলওয়ালে দুলহানিয়া লেযায়েঙ্গের সঙ্গে অভিনয় কেরিয়ার শুরু করেছিলেন করণ। কিন্তু এটি ভুল তথ্য। করণের অভিনয় জীবন শুরু DDLJ-মুক্তির বহু বছর আগে। (ছবি-ইনস্টাগ্রাম)
3/14অনেকেই হয়ত জানেন শাহরুখ-কাজল জুটির দিলওয়ালে দুলহানিয়া লেযায়েঙ্গের সঙ্গে অভিনয় কেরিয়ার শুরু করেছিলেন করণ। কিন্তু এটি ভুল তথ্য। করণের অভিনয় জীবন শুরু DDLJ-মুক্তির বহু বছর আগে। (ছবি-ইনস্টাগ্রাম)
১৯৮৯ সালে দূরদর্শনের সিরিজ ইন্দ্রধনুশ-এর সঙ্গে শুরু করণের অভিনয় জীবন।পরিচালক-প্রযোজক আনন্দ মহেন্দ্রুর এই সিরিয়ালে শ্রীকান্ত নামের এক কিশোরের চরিত্রে অভিনয় করেছিলেন করণ। এই চিল্ড্রন সিরিজে উঠে এসেছিল অন্তরীক্ষ ও টাইম ট্রাভেলের গল্প। (ছবি-ইনস্টাগ্রাম)
4/14১৯৮৯ সালে দূরদর্শনের সিরিজ ইন্দ্রধনুশ-এর সঙ্গে শুরু করণের অভিনয় জীবন।পরিচালক-প্রযোজক আনন্দ মহেন্দ্রুর এই সিরিয়ালে শ্রীকান্ত নামের এক কিশোরের চরিত্রে অভিনয় করেছিলেন করণ। এই চিল্ড্রন সিরিজে উঠে এসেছিল অন্তরীক্ষ ও টাইম ট্রাভেলের গল্প। (ছবি-ইনস্টাগ্রাম)
করণের বাবা প্রযোজক যশ জোহর চেয়েছিলেন ছেলে অভিনয়কেই পেশা হিসাবে বেছে নিক। যদিও ছবি তৈরিতেই বেশি মন ছিল করণের। ১৯৯৮ সালে কুছ কুছ হোতা হ্যায় ছবির সঙ্গে পরিচালনায় হাতেখড়ি হয় করণের। প্রথম ছবিই ছিল ব্লকবাস্টার হিট। (ছবি-ইনস্টাগ্রাম)
5/14করণের বাবা প্রযোজক যশ জোহর চেয়েছিলেন ছেলে অভিনয়কেই পেশা হিসাবে বেছে নিক। যদিও ছবি তৈরিতেই বেশি মন ছিল করণের। ১৯৯৮ সালে কুছ কুছ হোতা হ্যায় ছবির সঙ্গে পরিচালনায় হাতেখড়ি হয় করণের। প্রথম ছবিই ছিল ব্লকবাস্টার হিট। (ছবি-ইনস্টাগ্রাম)
নিউমারোলজিতে বিশ্বাসী ছিলেন করণ। সেইকারণেই তাঁর ছবির টাইটেল শুরু হত K দিয়ে। যদিও লগে রহো মুন্নাভাই ছবি দেখার পর এই ধারণা বদলে ফেলেন করণ। ফল. পরিচালক করণের পরের ছবি ছিল- মাই নেম ইজ খান। (ছবি-ইনস্টাগ্রাম)
6/14নিউমারোলজিতে বিশ্বাসী ছিলেন করণ। সেইকারণেই তাঁর ছবির টাইটেল শুরু হত K দিয়ে। যদিও লগে রহো মুন্নাভাই ছবি দেখার পর এই ধারণা বদলে ফেলেন করণ। ফল. পরিচালক করণের পরের ছবি ছিল- মাই নেম ইজ খান। (ছবি-ইনস্টাগ্রাম)
পরিচালক করণের দ্বিতীয় ছবি কভি খুশি কভি গম ছিল প্রথম ভারতীয় ছবি যার মেকিং অফ নিয়ে একটি বই লেখা হয়েছিল। (ছবি-ধর্মা প্রোডাকশন)
7/14পরিচালক করণের দ্বিতীয় ছবি কভি খুশি কভি গম ছিল প্রথম ভারতীয় ছবি যার মেকিং অফ নিয়ে একটি বই লেখা হয়েছিল। (ছবি-ধর্মা প্রোডাকশন)
একবার লন্ডন সফরে গিয়ে 'বিফোর সানসেট' বলে একটি সিনেমা দেখেন করণ, এরপরই কভি অলবিদা না কেহনা তৈরির ভাবনা করণের মাথায় এসেছিল। সেইদিনই এক রেঁস্তোরায় এক বিবাহিত দম্পতির বিচ্ছেদের কথা নিজের কানে শুনেছিলেন কেজো। ব্যাস তৈরি হয়ে গেল KANK-এর চিত্রনাট্য। 
8/14একবার লন্ডন সফরে গিয়ে 'বিফোর সানসেট' বলে একটি সিনেমা দেখেন করণ, এরপরই কভি অলবিদা না কেহনা তৈরির ভাবনা করণের মাথায় এসেছিল। সেইদিনই এক রেঁস্তোরায় এক বিবাহিত দম্পতির বিচ্ছেদের কথা নিজের কানে শুনেছিলেন কেজো। ব্যাস তৈরি হয়ে গেল KANK-এর চিত্রনাট্য। 
সকল ফিল্মমেকারের মতোই করণের কেরিয়ারের সবচেয়ে বড় স্বপ্ন অস্কারের লাল গালিচায় হাঁটা এবং অ্যাকাডেমি অ্যাওয়ার্ড জয়। সেই স্বপ্ন কবে পূরণ হবে জানা নেই কিন্তু কভি অলবিদা না কহনা ছবির চিত্রনাট্য অ্যাকাডেমি অফ মোশন পিকচার্স আর্ট অ্যান্ড সায়েন্সের লাইব্রেরিতে জায়গা করে নিয়েছে। (ছবি-ইনস্টাগ্রাম)
9/14সকল ফিল্মমেকারের মতোই করণের কেরিয়ারের সবচেয়ে বড় স্বপ্ন অস্কারের লাল গালিচায় হাঁটা এবং অ্যাকাডেমি অ্যাওয়ার্ড জয়। সেই স্বপ্ন কবে পূরণ হবে জানা নেই কিন্তু কভি অলবিদা না কহনা ছবির চিত্রনাট্য অ্যাকাডেমি অফ মোশন পিকচার্স আর্ট অ্যান্ড সায়েন্সের লাইব্রেরিতে জায়গা করে নিয়েছে। (ছবি-ইনস্টাগ্রাম)
করণ আর শাহরুখের বন্ধুত্ব নিয়ে নতুন করে কিছু বলবার নেই, তবে এটা হয়ত অনেকেই জানেন না শাহরুখ খানের কস্টিউম ডিজাইনার হিসাবে কাজ করেছেন করণ। দিল তো পাগল হ্যায় এবং বীর-জারা ছবিতে এসআরকে'র কস্টিউম ডিজাইনার ছিলেন করণ। (ছবি-টুইটার)
10/14করণ আর শাহরুখের বন্ধুত্ব নিয়ে নতুন করে কিছু বলবার নেই, তবে এটা হয়ত অনেকেই জানেন না শাহরুখ খানের কস্টিউম ডিজাইনার হিসাবে কাজ করেছেন করণ। দিল তো পাগল হ্যায় এবং বীর-জারা ছবিতে এসআরকে'র কস্টিউম ডিজাইনার ছিলেন করণ। (ছবি-টুইটার)
ফ্রেঞ্চ ভাষায় মাস্টার ড্রিগী রয়েছে করণ জোহরের! (ছবি-ইনস্টাগ্রাম) 
11/14ফ্রেঞ্চ ভাষায় মাস্টার ড্রিগী রয়েছে করণ জোহরের! (ছবি-ইনস্টাগ্রাম) 
প্রথমবার লিড রোলে রুপোলি পর্দায় করণকে দেখা গিয়েছিল বম্বে ভেলভেট ছবিতে। জানা যায়, এই অনুরাগ কশ্যপের এই ছবির জন্য ১১ টাকা পারিশ্রমিক নিয়েছিলেন করণ।(ছবি-সংগৃহীত) 
12/14প্রথমবার লিড রোলে রুপোলি পর্দায় করণকে দেখা গিয়েছিল বম্বে ভেলভেট ছবিতে। জানা যায়, এই অনুরাগ কশ্যপের এই ছবির জন্য ১১ টাকা পারিশ্রমিক নিয়েছিলেন করণ।(ছবি-সংগৃহীত) 
বম্বে ভেলভেটের ব্যার্থতায় বেজায় হতাশ হন করণ। ভবিষ্যতে আর কোনদিনও লিড রোলে অভিনয় করবেন না ঠিকই করে ফেলেছেন কেজো। (ছবি-সংগৃহীত)
13/14বম্বে ভেলভেটের ব্যার্থতায় বেজায় হতাশ হন করণ। ভবিষ্যতে আর কোনদিনও লিড রোলে অভিনয় করবেন না ঠিকই করে ফেলেছেন কেজো। (ছবি-সংগৃহীত)
২০১৭ সালে সারোগেসির মাধ্যমে যমজ সন্তান যশ ও রুহি'র বাবা হন করণ জোহর। (ছবি-ইনস্টাগ্রাম)
14/14২০১৭ সালে সারোগেসির মাধ্যমে যমজ সন্তান যশ ও রুহি'র বাবা হন করণ জোহর। (ছবি-ইনস্টাগ্রাম)
অন্য গ্যালারিগুলি