বাংলা নিউজ > ছবিঘর > Happy Birthday MS Dhoni: এই পাঁচ ক্রিকেটার ধোনির আগে খেলা শুরু করে এখনও অবসর নেননি

Happy Birthday MS Dhoni: এই পাঁচ ক্রিকেটার ধোনির আগে খেলা শুরু করে এখনও অবসর নেননি

আজ মহেন্দ্র সিং ধোনির ৪০ তম জন্মদিনে এসে সকলের মনে হচ্ছে ধোনি কী বড্ড তাড়াতাড়ি অবসর নিয়ে নিলেন না! ধোনির আগে বা ধোনির সঙ্গে খেলা শুরু করলেও এখনও যারা নিজেদের খেলা চালিয়ে যাচ্ছেন সেই পাঁচ ক্রিকেটারকে একবার দেখে নেওয়া যাক।

ক্রিস গেইল: ১৯৯৯ সালে ওয়েস্ট ইন্ডিজের দলে যুক্ত হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন। বর্তমানে তাঁর বয়স ৪১। তিনি এখনও দেশের জার্সি গায়ে টি টোয়েন্টি ক্রিকেট খেলতে নামছেন। বর্তমানে বাইশ গজের দ্য ইউনিভার্স বসের তকমা পেয়েছেন তিনি। এখনও অবসর নেওয়ার কোনও কথাই জানাননি তিনি। মনে করা হচ্ছে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপেও দেশের হয়ে খেলবেন তিনি। 
1/5ক্রিস গেইল: ১৯৯৯ সালে ওয়েস্ট ইন্ডিজের দলে যুক্ত হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন। বর্তমানে তাঁর বয়স ৪১। তিনি এখনও দেশের জার্সি গায়ে টি টোয়েন্টি ক্রিকেট খেলতে নামছেন। বর্তমানে বাইশ গজের দ্য ইউনিভার্স বসের তকমা পেয়েছেন তিনি। এখনও অবসর নেওয়ার কোনও কথাই জানাননি তিনি। মনে করা হচ্ছে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপেও দেশের হয়ে খেলবেন তিনি। 
দীনেশ কার্তিক:  ধোনি যেখানে ২০০৪ সালের ২৩শে ডিসেম্বর ভারতীয় ক্রিকেটে অভিষেক করেছিলেন সেখানেই ২০০৪ সালের ৫ই সেপ্টেম্বর ভারতীয় জার্সিতে অভিষেক করেছিলেন দীনেশ কার্তিক। দুজনের মধ্যে দলে জায়গা পাওয়া নিয়ে দারুন একটা লড়াই ছিল। তবে কার্তিককে পিছনে ফেলে অনেকটাই এগিয়ে গিয়েছিলেন মাহি। কিন্তু বর্তমানে ধোনি খেলা থেকে অবসর নিয়ে নিলেও এখনও আনন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানাননি কার্তিক। তিনি এখনও আশায় রয়েছেন। ভারতীয় দল থেকে ডাক এলেই চলে যাবেন তিনি।  
2/5দীনেশ কার্তিক:  ধোনি যেখানে ২০০৪ সালের ২৩শে ডিসেম্বর ভারতীয় ক্রিকেটে অভিষেক করেছিলেন সেখানেই ২০০৪ সালের ৫ই সেপ্টেম্বর ভারতীয় জার্সিতে অভিষেক করেছিলেন দীনেশ কার্তিক। দুজনের মধ্যে দলে জায়গা পাওয়া নিয়ে দারুন একটা লড়াই ছিল। তবে কার্তিককে পিছনে ফেলে অনেকটাই এগিয়ে গিয়েছিলেন মাহি। কিন্তু বর্তমানে ধোনি খেলা থেকে অবসর নিয়ে নিলেও এখনও আনন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানাননি কার্তিক। তিনি এখনও আশায় রয়েছেন। ভারতীয় দল থেকে ডাক এলেই চলে যাবেন তিনি।  
জেমস অ্যান্ডারসন: কয়েকদিন আগেই প্রথম শ্রেণীর ক্রিকেটে ১০০০ উইকেট নিয়ে অনন্য নজির গড়েছেন ইংল্যান্ডের তারকা বোলার জেমস অ্যান্ডারসন। ধোনির মতোই নিজের ফিটনেসে খেয়াল রাখেন অ্যান্ডারসন। ২০০২ সালে আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে অভিষেক করেছিলেন এই ব্রিটিশ তারকা। তিনি এখনও দেশের জার্সিতে খেলে চলেছেন। বর্তমানে তাঁর বয়স ৩৮।  
3/5জেমস অ্যান্ডারসন: কয়েকদিন আগেই প্রথম শ্রেণীর ক্রিকেটে ১০০০ উইকেট নিয়ে অনন্য নজির গড়েছেন ইংল্যান্ডের তারকা বোলার জেমস অ্যান্ডারসন। ধোনির মতোই নিজের ফিটনেসে খেয়াল রাখেন অ্যান্ডারসন। ২০০২ সালে আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে অভিষেক করেছিলেন এই ব্রিটিশ তারকা। তিনি এখনও দেশের জার্সিতে খেলে চলেছেন। বর্তমানে তাঁর বয়স ৩৮।  
হরভজন সিং: ১৯৯৮ সালে তিনি ভারতীয় জার্সি গেয়া ভারতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন। তারপর থেকে এখনও ক্রিকেট খেলা চালিয়ে যাচ্ছেন। ২০১৬ সালে ভারতীয় দল থেকে বাদ পড়লেও এখনও ভারতীয় দলে ডাক পাওয়ার আশায় রয়েছেন। তাই এখনও অবসর ঘোষণা করেননি তিনি।   
4/5হরভজন সিং: ১৯৯৮ সালে তিনি ভারতীয় জার্সি গেয়া ভারতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন। তারপর থেকে এখনও ক্রিকেট খেলা চালিয়ে যাচ্ছেন। ২০১৬ সালে ভারতীয় দল থেকে বাদ পড়লেও এখনও ভারতীয় দলে ডাক পাওয়ার আশায় রয়েছেন। তাই এখনও অবসর ঘোষণা করেননি তিনি।   
ডোয়েন ব্র্যাভো: চেন্নাই সুপার কিংসের হয়ে দুজনে একসঙ্গে খেলেছিলেন। ধোনির পরে যদি কেউ চেন্নাইয়ের সবচেয়ে নির্ভরযোগ্য ক্রিকেটার থাকেন তিনি হলেন ব্র্যাভো। এমএস ধোনির আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার কয়েক মাসের মধ্যেই ওয়েস্ট ইন্ডিজের হয়ে অভিষেক করেছিলেন ব্র্যাভো। মাহি অবসর নিয়ে নিলেও তিনি এখনও দেশের হয়ে খেলছেন।
5/5ডোয়েন ব্র্যাভো: চেন্নাই সুপার কিংসের হয়ে দুজনে একসঙ্গে খেলেছিলেন। ধোনির পরে যদি কেউ চেন্নাইয়ের সবচেয়ে নির্ভরযোগ্য ক্রিকেটার থাকেন তিনি হলেন ব্র্যাভো। এমএস ধোনির আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার কয়েক মাসের মধ্যেই ওয়েস্ট ইন্ডিজের হয়ে অভিষেক করেছিলেন ব্র্যাভো। মাহি অবসর নিয়ে নিলেও তিনি এখনও দেশের হয়ে খেলছেন।
অন্য গ্যালারিগুলি