বাংলা নিউজ > ছবিঘর > রিয়ার জন্মদিন : ৯ বছরের কেরিয়ারে হিট ছবির মুখ দেখেননি সুশান্তের গার্লফ্রেন্ড!

রিয়ার জন্মদিন : ৯ বছরের কেরিয়ারে হিট ছবির মুখ দেখেননি সুশান্তের গার্লফ্রেন্ড!

  • সুশান্ত মামলার মূল অভিযুক্ত হিসাবে বদনাম কুড়িয়েছে রিয়া, কিন্তু ৯ বছরের ফিল্মি কেরিয়ারে অভিনেত্রী হিসাবে দাগ কাটতে পুরোপুরি ব্যর্থ এই বঙ্গ সুন্দরী।
গত এক বছর ধরে গোটা দেশে সংবাদ শিরোনামে থেকেছেন বলিউড অভিনেত্রী রিয়া চক্রবর্তী। তবে কাঙ্ঘিত কারণে লাইমলাইটে উঠে আসেননি রিয়া। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর অভিযোগর আঙুল উঠে প্রয়াত অভিনেতার লিভ ইন পার্টনার রিয়ার দিকে। এরপর সুশান্তের পরিবারের দায়ের করা এফআইআরের ভিত্তিতে সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মতো গভীর অভিযোগ উঠে এই বলি নায়িকার বিরুদ্ধে।
1/10গত এক বছর ধরে গোটা দেশে সংবাদ শিরোনামে থেকেছেন বলিউড অভিনেত্রী রিয়া চক্রবর্তী। তবে কাঙ্ঘিত কারণে লাইমলাইটে উঠে আসেননি রিয়া। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর অভিযোগর আঙুল উঠে প্রয়াত অভিনেতার লিভ ইন পার্টনার রিয়ার দিকে। এরপর সুশান্তের পরিবারের দায়ের করা এফআইআরের ভিত্তিতে সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মতো গভীর অভিযোগ উঠে এই বলি নায়িকার বিরুদ্ধে।
এরপর আর্থিক তছরূপ থেকে মাদককাণ্ডে জড়িত থাকবার অভিযোগ, আপতত দেশের তিন কেন্দ্রীয় সংস্থার এফআইআরে মূল অভিযুক্তের তালিকায় নাম রয়েছে রিয়া চক্রবর্তীর। অভিনেত্রী হিসাবে নাম না হলেও সুশান্ত মামলার মূল অভিযুক্ত হিসাবে ‘বদনাম’ কুড়িয়েছেন রিয়া। 
2/10এরপর আর্থিক তছরূপ থেকে মাদককাণ্ডে জড়িত থাকবার অভিযোগ, আপতত দেশের তিন কেন্দ্রীয় সংস্থার এফআইআরে মূল অভিযুক্তের তালিকায় নাম রয়েছে রিয়া চক্রবর্তীর। অভিনেত্রী হিসাবে নাম না হলেও সুশান্ত মামলার মূল অভিযুক্ত হিসাবে ‘বদনাম’ কুড়িয়েছেন রিয়া। 
১৯৯২ সালের ১ লা জুলাই প্রবাসী বাঙালি পরিবারে জন্ম রিয়া চক্রবর্তীর। আর্মি অফিসারের মেয়ে রিয়ার ছোট থেকেই ইচ্ছা ছিল অভিনেত্রী হওয়ার। ভিডিয়ো জকি হিসাবে গ্ল্যামার দুনিয়ায় কাজ শুরু করেছিলেন রিয়া।এরপর তেলুগু ফিল্ম ‘তুনেগা তুনেগা’র সঙ্গে অভিনয়ের দুনিয়ায় আত্মপ্রকাশ। সালটা ২০১২। 
3/10১৯৯২ সালের ১ লা জুলাই প্রবাসী বাঙালি পরিবারে জন্ম রিয়া চক্রবর্তীর। আর্মি অফিসারের মেয়ে রিয়ার ছোট থেকেই ইচ্ছা ছিল অভিনেত্রী হওয়ার। ভিডিয়ো জকি হিসাবে গ্ল্যামার দুনিয়ায় কাজ শুরু করেছিলেন রিয়া।এরপর তেলুগু ফিল্ম ‘তুনেগা তুনেগা’র সঙ্গে অভিনয়ের দুনিয়ায় আত্মপ্রকাশ। সালটা ২০১২। 
এরপরের বছরই ‘মেরে ড্যাড কি মারুতি’ ছবির সঙ্গে বলিউডে পা রাখেন রিয়া। বক্স অফিসে সুপার ফ্লপ হয় এই ছবি। তারপর থেকে বলিউডে দীর্ঘ ৮ বছর পার করে ফেলেছেন রিয়া। কিন্তু আজ পর্যন্ত সাফল্যের মুখ দেখেননি এই অভিনেত্রী। 
4/10এরপরের বছরই ‘মেরে ড্যাড কি মারুতি’ ছবির সঙ্গে বলিউডে পা রাখেন রিয়া। বক্স অফিসে সুপার ফ্লপ হয় এই ছবি। তারপর থেকে বলিউডে দীর্ঘ ৮ বছর পার করে ফেলেছেন রিয়া। কিন্তু আজ পর্যন্ত সাফল্যের মুখ দেখেননি এই অভিনেত্রী। 
মেয়ে ড্যাড কি মারুতির পর ‘সোনালি কেবল’, ‘ব্যাঙ্ক চোর’-এর মতো ছবিতে কাজ করেছেন রিয়া। সেগুলিও বক্স অফিসে এক্কেবারে ডাহা ফেল করে। মোহিত সুরির ‘হাফ গার্লফ্রেন্ড’ ছবিতে ক্যামিও চরিত্রে কাজ করেছিলেন রিয়া। সেখানে তাঁর উপস্থিতি ছিল নামমাত্র। 
5/10মেয়ে ড্যাড কি মারুতির পর ‘সোনালি কেবল’, ‘ব্যাঙ্ক চোর’-এর মতো ছবিতে কাজ করেছেন রিয়া। সেগুলিও বক্স অফিসে এক্কেবারে ডাহা ফেল করে। মোহিত সুরির ‘হাফ গার্লফ্রেন্ড’ ছবিতে ক্যামিও চরিত্রে কাজ করেছিলেন রিয়া। সেখানে তাঁর উপস্থিতি ছিল নামমাত্র। 
২০১৮ সালে ভাট ক্যাম্পে নাম লেখান রিয়া। বিশেষ ফিল্মসের ‘জলেবি’ ছবির নায়িকা হন তিনি। প্রসেনজিত্-ঋতুপর্ণা জুটির সুপারহিট ছবি ‘প্রাক্তন’-এর হিন্দি রিমেক এই ফিল্ম। যা প্রযোজনার দায়িত্বে ছিলেন মহেশ ভাট, মুকেশ ভাট। সুপার ফ্লপ হয় জলেবি। 
6/10২০১৮ সালে ভাট ক্যাম্পে নাম লেখান রিয়া। বিশেষ ফিল্মসের ‘জলেবি’ ছবির নায়িকা হন তিনি। প্রসেনজিত্-ঋতুপর্ণা জুটির সুপারহিট ছবি ‘প্রাক্তন’-এর হিন্দি রিমেক এই ফিল্ম। যা প্রযোজনার দায়িত্বে ছিলেন মহেশ ভাট, মুকেশ ভাট। সুপার ফ্লপ হয় জলেবি। 
মুক্তির অপেক্ষায় আছে রিয়ার ‘চেহরে’। এই ছবিতে অমিতাভ বচ্চন-ইমরান হাশমির মতো তারকাদের সঙ্গে কাজ করেছেন রিয়া। করোনা পর্ব শুরুর আগেই শেষ হয়েছিল ছবির শ্যুটিং। চেহরের সঙ্গে নতুন করে বলিউডে নিজের জায়গা পাকা করবার স্বপ্ন দেখেছিলেন রিয়া। সেই স্বপ্ন ধাক্কা খায় সুশান্ত সিং রাজপুতের মৃত্যু ও পরবর্তী সময়ে এই মামলায় রিয়ার নাম জড়ানো নিয়ে। 
7/10মুক্তির অপেক্ষায় আছে রিয়ার ‘চেহরে’। এই ছবিতে অমিতাভ বচ্চন-ইমরান হাশমির মতো তারকাদের সঙ্গে কাজ করেছেন রিয়া। করোনা পর্ব শুরুর আগেই শেষ হয়েছিল ছবির শ্যুটিং। চেহরের সঙ্গে নতুন করে বলিউডে নিজের জায়গা পাকা করবার স্বপ্ন দেখেছিলেন রিয়া। সেই স্বপ্ন ধাক্কা খায় সুশান্ত সিং রাজপুতের মৃত্যু ও পরবর্তী সময়ে এই মামলায় রিয়ার নাম জড়ানো নিয়ে। 
চেহরের পোস্টার ও টিজারে জায়গা হয়নি রিয়ার। তবে ছবির ট্রেলারে কয়েক ঝলক দেখা গিয়েছে অভিযুক্ত নায়িকার। করোনার জেরেই মুক্তি পিছিয়েছে ছবির, তবে চেহরের প্রমোশনে অংশ নেবেন না নায়িকা, জানিয়েছেন ছবির পরিচালক রুমি জাফরি। (ছবি-ইনস্টাগ্রাম)
8/10চেহরের পোস্টার ও টিজারে জায়গা হয়নি রিয়ার। তবে ছবির ট্রেলারে কয়েক ঝলক দেখা গিয়েছে অভিযুক্ত নায়িকার। করোনার জেরেই মুক্তি পিছিয়েছে ছবির, তবে চেহরের প্রমোশনে অংশ নেবেন না নায়িকা, জানিয়েছেন ছবির পরিচালক রুমি জাফরি। (ছবি-ইনস্টাগ্রাম)
গত বছর সেপ্টেম্বরে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর সঙ্গে মাদককাণ্ডে গ্রেফতার হয়েছিলেন রিয়া। প্রায় একমাস জেলবন্দি থাকার পর আপতত জামিনে মুক্ত রিয়া চক্রবর্তী। অন্যদিকে সুশান্তের মৃত্যু মামলায় এখনও চার্জশিট পেশ করেনি সিবিআই। 
9/10গত বছর সেপ্টেম্বরে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর সঙ্গে মাদককাণ্ডে গ্রেফতার হয়েছিলেন রিয়া। প্রায় একমাস জেলবন্দি থাকার পর আপতত জামিনে মুক্ত রিয়া চক্রবর্তী। অন্যদিকে সুশান্তের মৃত্যু মামলায় এখনও চার্জশিট পেশ করেনি সিবিআই। 
বলিউড প্রযোজকরা এখন নতুন কোনও প্রোজেক্টে রিয়াকে নিয়ে বিতর্কে জড়়াতে না-রাজ। শোনা য়াচ্ছে কাজের খোঁজে মাস কয়েক আগে হায়দরাবাদেও গিয়েছিলেন রিয়া, কিন্তু সেখানেও খুব বেশি আশার আলো দেখেননি অভিনেত্রী।  (ফাইল ছবি, সৌজন্য ইনস্টাগ্রাম এবং পিটিআই)
10/10বলিউড প্রযোজকরা এখন নতুন কোনও প্রোজেক্টে রিয়াকে নিয়ে বিতর্কে জড়়াতে না-রাজ। শোনা য়াচ্ছে কাজের খোঁজে মাস কয়েক আগে হায়দরাবাদেও গিয়েছিলেন রিয়া, কিন্তু সেখানেও খুব বেশি আশার আলো দেখেননি অভিনেত্রী।  (ফাইল ছবি, সৌজন্য ইনস্টাগ্রাম এবং পিটিআই)
অন্য গ্যালারিগুলি