বাংলা নিউজ > ছবিঘর > Happy Birthday Shah Rukh Khan : সবার চেয়ে আলাদা শাহরুখ খান, কাজল থেকে দীপিকা কেন এ কথা বলেন বলি নায়িকারা ?

Happy Birthday Shah Rukh Khan : সবার চেয়ে আলাদা শাহরুখ খান, কাজল থেকে দীপিকা কেন এ কথা বলেন বলি নায়িকারা ?

  • শুধু গোটা বিশ্বের কোটি কোটি মহিলা ভক্তই নন, শাহরুখ খান ম্যাজিকে বুঁদ বলিউড সুন্দরীরাও। 
শুধু বড় পর্দাতেই নয়, শাহরুখ খান সাধারণ জীবনেও নারীদের কেমন আচরন করতে হয় তা নিশ্চিত ভাবে জানেন। এই জন্যই তো তিনি বলিউডের চিরন্তন ‘দ্য কিং অফ রোম্যান্স’। এমনকি তাঁর সহ অভিনেত্রীরাও সর্বসমক্ষে হামেশাই তাঁর প্রশংসা করে থাকেন শাহরুখের। বাদশা ম্যাজিকে বুঁদ বলিউড ডিভারা যা বলেছেন শাহরুখকে নিয়ে, জেনে নিন এক নজরে-
1/10শুধু বড় পর্দাতেই নয়, শাহরুখ খান সাধারণ জীবনেও নারীদের কেমন আচরন করতে হয় তা নিশ্চিত ভাবে জানেন। এই জন্যই তো তিনি বলিউডের চিরন্তন ‘দ্য কিং অফ রোম্যান্স’। এমনকি তাঁর সহ অভিনেত্রীরাও সর্বসমক্ষে হামেশাই তাঁর প্রশংসা করে থাকেন শাহরুখের। বাদশা ম্যাজিকে বুঁদ বলিউড ডিভারা যা বলেছেন শাহরুখকে নিয়ে, জেনে নিন এক নজরে-
বলিউডের সবচেয়ে চর্চিত জুটি শাহরুখ-কাজল। পর্দার সিমরণের কথায়- শাহরুখ দুর্দান্ত এক ব্যক্তিত্ব। 'বাজিগর' রিলিজ করার পর থেকে তিনি ৩০০ শতাংশ তাঁর অভিনয় ক্ষমতা ধরে রাখতে সক্ষম হয়েছেন। তিনি একটি ইঞ্জিনের মতো, যা সকালে একবার চালু হলে সেদিন সারাদিন, রাত সাড়ে ১০টা, ১১টা, ১২টা এমনকি পরদিন সকাল ৫টা পর্যন্ত শ্যুটিং চালিয়ে যেতে পারেন।
2/10বলিউডের সবচেয়ে চর্চিত জুটি শাহরুখ-কাজল। পর্দার সিমরণের কথায়- শাহরুখ দুর্দান্ত এক ব্যক্তিত্ব। 'বাজিগর' রিলিজ করার পর থেকে তিনি ৩০০ শতাংশ তাঁর অভিনয় ক্ষমতা ধরে রাখতে সক্ষম হয়েছেন। তিনি একটি ইঞ্জিনের মতো, যা সকালে একবার চালু হলে সেদিন সারাদিন, রাত সাড়ে ১০টা, ১১টা, ১২টা এমনকি পরদিন সকাল ৫টা পর্যন্ত শ্যুটিং চালিয়ে যেতে পারেন।
পর্দায় রোম্যান্স-এর কিং হওয়ার জন্য তাঁর কো-স্টাররা হামেশাই তাঁর প্রশংসা করে থাকেন। রানি মুখোপাধ্যায় তো অকপটে স্বীকার করে নিয়েছেন তাঁর রোম্যান্সের শিক্ষাগুরু শাহরুখ। শাহরুখের সহ অভিনেত্রী হয়ে কাজ করার জন্য নিজেকে সৌভাগ্যবান মনে করেন রানি। শাহরুখের মতো রোম্যান্স কেউ করতে পারবে নাকি সে নিয়েও সন্দেহ রয়েছে আদিত্য ঘরনির মনে। (ছবি- ফেসবুক)
3/10পর্দায় রোম্যান্স-এর কিং হওয়ার জন্য তাঁর কো-স্টাররা হামেশাই তাঁর প্রশংসা করে থাকেন। রানি মুখোপাধ্যায় তো অকপটে স্বীকার করে নিয়েছেন তাঁর রোম্যান্সের শিক্ষাগুরু শাহরুখ। শাহরুখের সহ অভিনেত্রী হয়ে কাজ করার জন্য নিজেকে সৌভাগ্যবান মনে করেন রানি। শাহরুখের মতো রোম্যান্স কেউ করতে পারবে নাকি সে নিয়েও সন্দেহ রয়েছে আদিত্য ঘরনির মনে। (ছবি- ফেসবুক)
অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের কথায় শাহরুখকে কো-অ্যাক্টর হিসেবে পাওয়া একটু আলাদা।কারণ বলিউড সফরটা শাহরুখের হাত ধরেই শুরু করেছিলেন দীপিকা। একজন শিল্পী হিসেবে শাহরুখের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন তিনি। এত বছরেও নিজেকে সফলতার শিখরে সহজেই ধরে রেখেছেন শাহরুখ, যা সহজ নয় একবাক্যে মেনে নেন রণবীর পত্নী। 
4/10অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের কথায় শাহরুখকে কো-অ্যাক্টর হিসেবে পাওয়া একটু আলাদা।কারণ বলিউড সফরটা শাহরুখের হাত ধরেই শুরু করেছিলেন দীপিকা। একজন শিল্পী হিসেবে শাহরুখের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন তিনি। এত বছরেও নিজেকে সফলতার শিখরে সহজেই ধরে রেখেছেন শাহরুখ, যা সহজ নয় একবাক্যে মেনে নেন রণবীর পত্নী। 
শাহরুখ-জুহির পার্টনারশিপ আজও অব্যাহত। একসঙ্গে কেকেআর টিমের মালিক তাঁরা। শাহরুখে সঙ্গে কাজের অভিজ্ঞতা প্রকাশ করতে গিয়ে জুহি জানান, ডুপ্লিকেটের শুটিংয়ের সময় আমি মাকে হারিয়েছিলাম।বুঝতে পেরেছিলাম যে জীবনে ফিরে আসার একমাত্র উপায় হল কাজে ফিরে যাওয়া। সেটে গেলে এসআরকে আসলেই সব সময় হাসি ঠাট্টা করতেন। ফলে অনেকটাই আমার মাতৃবিয়োগের শোক থেকে বের হতে পেরেছিলাম। এভাবেই তিনি অত্যন্ত কঠিন সময় আমার পাশে ছিলেন, আমার সহায়তা করতে পেরেছিলেন।
5/10শাহরুখ-জুহির পার্টনারশিপ আজও অব্যাহত। একসঙ্গে কেকেআর টিমের মালিক তাঁরা। শাহরুখে সঙ্গে কাজের অভিজ্ঞতা প্রকাশ করতে গিয়ে জুহি জানান, ডুপ্লিকেটের শুটিংয়ের সময় আমি মাকে হারিয়েছিলাম।বুঝতে পেরেছিলাম যে জীবনে ফিরে আসার একমাত্র উপায় হল কাজে ফিরে যাওয়া। সেটে গেলে এসআরকে আসলেই সব সময় হাসি ঠাট্টা করতেন। ফলে অনেকটাই আমার মাতৃবিয়োগের শোক থেকে বের হতে পেরেছিলাম। এভাবেই তিনি অত্যন্ত কঠিন সময় আমার পাশে ছিলেন, আমার সহায়তা করতে পেরেছিলেন।
কাল হো না হো ছবিতে শাহরুখ-প্রীতি জুটির ম্যাজিক আজও দর্শকরা ভুলতে পারেনি। কিংস ইলেভেন পঞ্জাব দলের মালকিন প্রতিযোগী কেকেআর কর্ণধারকে নিয়ে বলেছেন- আবেগের দৃশ্যে সহজেই আমাকে কাঁদতে পারে এমন একমাত্র অভিনেতা হলেন শাহরুখ। 
6/10কাল হো না হো ছবিতে শাহরুখ-প্রীতি জুটির ম্যাজিক আজও দর্শকরা ভুলতে পারেনি। কিংস ইলেভেন পঞ্জাব দলের মালকিন প্রতিযোগী কেকেআর কর্ণধারকে নিয়ে বলেছেন- আবেগের দৃশ্যে সহজেই আমাকে কাঁদতে পারে এমন একমাত্র অভিনেতা হলেন শাহরুখ। 
অভিনেত্রী অনুষ্কা শর্মা জানিয়েছেন,শাহরুখ কথা বলার জন্য আকর্ষণীয় এবং উৎসাহী ব্যক্তিত্ব। এটি একটি গুরুত্বপূর্ণ গুণ। তিনি যখন সেটে আসেন তাঁর সঙ্গে সহজেই আলোচনা করা যায়। প্রতিটি শট তার কাছে গুরুত্বপূর্ণ।প্রতিটি বিষয়কে তিনি গুরুত্ব দিয়ে দেখেন। একসঙ্গে রব নে বানা দি জোড়ি, যব হ্যারি মেট সেজল, জিরোর মতো ছবিতে অভিনয় করেছেন শাহরুখ-অনুষ্কা। 
7/10অভিনেত্রী অনুষ্কা শর্মা জানিয়েছেন,শাহরুখ কথা বলার জন্য আকর্ষণীয় এবং উৎসাহী ব্যক্তিত্ব। এটি একটি গুরুত্বপূর্ণ গুণ। তিনি যখন সেটে আসেন তাঁর সঙ্গে সহজেই আলোচনা করা যায়। প্রতিটি শট তার কাছে গুরুত্বপূর্ণ।প্রতিটি বিষয়কে তিনি গুরুত্ব দিয়ে দেখেন। একসঙ্গে রব নে বানা দি জোড়ি, যব হ্যারি মেট সেজল, জিরোর মতো ছবিতে অভিনয় করেছেন শাহরুখ-অনুষ্কা। 
যব তক হ্যায় জান ছবিতে শাহরুখ-ক্যাটের রসায়ন মুগ্ধ করেছিল সকলকে। ক্যাটরিনার কথায় কাজের প্রতি এসআরকের অসীম উন্মাদনা এবং ভালোবাসা রয়েছে। সেটাই তাঁকে বাকি সকলের চেয়ে আলাদা করে। 
8/10যব তক হ্যায় জান ছবিতে শাহরুখ-ক্যাটের রসায়ন মুগ্ধ করেছিল সকলকে। ক্যাটরিনার কথায় কাজের প্রতি এসআরকের অসীম উন্মাদনা এবং ভালোবাসা রয়েছে। সেটাই তাঁকে বাকি সকলের চেয়ে আলাদা করে। 
কোয়েলা থেকে দেবদাস- বলিউডের পছন্দের জুটি শাহরুখ-মাধুরী। ধকধক গার্লের কথায় তাঁর কাছে ধারনার বাইরে যে শাহরুখ খান কোথা থেকে এত এনার্জি পান। তিনি সর্বদা অগুনের মতো, তাঁর অনুগামীদের কাছে সবসময় সেরা হয়ে উঠতে পরেন। নিজের কাজের ক্ষেত্রে সবসময় তিনি উৎসাহী এবং আজ্ঞাবহ।
9/10কোয়েলা থেকে দেবদাস- বলিউডের পছন্দের জুটি শাহরুখ-মাধুরী। ধকধক গার্লের কথায় তাঁর কাছে ধারনার বাইরে যে শাহরুখ খান কোথা থেকে এত এনার্জি পান। তিনি সর্বদা অগুনের মতো, তাঁর অনুগামীদের কাছে সবসময় সেরা হয়ে উঠতে পরেন। নিজের কাজের ক্ষেত্রে সবসময় তিনি উৎসাহী এবং আজ্ঞাবহ।
শাহরুখের 'ছমক ছল্লো' করিনা একবার জানিয়েছিলেন শাহরুখ হলেন ভারতীয় চলচ্চিত্র জগতের অন্যতম বৃহত্তম তারকা। দুর্দান্ত অভিনেতা এবং সুপারস্টার থাকতে পারে তবে শাহরুখ খান একটা আবেগের নাম, তাঁর কোনও তুলনা হয় না। বাদশার ক্যারিশ্মা এক্কেবারে আলাদা। 
10/10শাহরুখের 'ছমক ছল্লো' করিনা একবার জানিয়েছিলেন শাহরুখ হলেন ভারতীয় চলচ্চিত্র জগতের অন্যতম বৃহত্তম তারকা। দুর্দান্ত অভিনেতা এবং সুপারস্টার থাকতে পারে তবে শাহরুখ খান একটা আবেগের নাম, তাঁর কোনও তুলনা হয় না। বাদশার ক্যারিশ্মা এক্কেবারে আলাদা। 
অন্য গ্যালারিগুলি