বাংলা নিউজ > ছবিঘর > হাউজ দ্য জোশ @ ৩২! ভরপুর জোশ আর অভিনয় দক্ষতাতেই বলিউড কাঁপাচ্ছেন ভিকি কৌশল

হাউজ দ্য জোশ @ ৩২! ভরপুর জোশ আর অভিনয় দক্ষতাতেই বলিউড কাঁপাচ্ছেন ভিকি কৌশল

  • অনুরাগ কশ্যপের সহকারি পরিচালক থেকে আজকের বলিউডের অন্যতম জনপ্রিয় হিরো ভিকি কৌশল। দেখুন বার্থ ডে বয়ের কেরিয়ারের কিছু স্মরণীয় মুহূর্ত। 
মাত্র পাঁচ বছরের ফিল্মি কেরিয়ারে বলিউডের প্রথম সারির নায়কদের তালিকায় জায়গা করে নিয়েছেন ভিকি কৌশল।আজ ৩২-এ পা দিলেন উরি..দ্য সার্জিক্যাল স্ট্রাইক খ্যাত এই তারকা। এ বছর লকডাউনেই কাটছে তাঁর জন্মদিন। তবে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার বন্যায় ভাসছেন তারকা। (ছবি-ইন্সটাগ্রাম) 
1/15মাত্র পাঁচ বছরের ফিল্মি কেরিয়ারে বলিউডের প্রথম সারির নায়কদের তালিকায় জায়গা করে নিয়েছেন ভিকি কৌশল।আজ ৩২-এ পা দিলেন উরি..দ্য সার্জিক্যাল স্ট্রাইক খ্যাত এই তারকা। এ বছর লকডাউনেই কাটছে তাঁর জন্মদিন। তবে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার বন্যায় ভাসছেন তারকা। (ছবি-ইন্সটাগ্রাম) 
১৯৮৮ সালের ১৬ মে মুম্বইতে জন্ম ভিকির। ইনঞ্জিয়ারিং নিয়ে পড়াশোনা শেষ করে কাজ শুরু করেছিলেন একটি সংস্থায়। বলিউডে তাঁর কেরিয়ার শুরু অনুরাগ কশ্যপের গ্যাংস অফ ওয়াসিপুরের সঙ্গে, না অভিনেতা নয় সহকারী পরিচালক হিসাবে। (ছবি-ইনস্টাগ্রাম)
2/15১৯৮৮ সালের ১৬ মে মুম্বইতে জন্ম ভিকির। ইনঞ্জিয়ারিং নিয়ে পড়াশোনা শেষ করে কাজ শুরু করেছিলেন একটি সংস্থায়। বলিউডে তাঁর কেরিয়ার শুরু অনুরাগ কশ্যপের গ্যাংস অফ ওয়াসিপুরের সঙ্গে, না অভিনেতা নয় সহকারী পরিচালক হিসাবে। (ছবি-ইনস্টাগ্রাম)
লাভ সব দে চিকেন খুরানা (২০১২), বম্বে ভেলভেট (২০১৫) এবং শর্ট ফিল্ম গীক আউট (২০১৩) এ ক্যামিও চরিত্রে অভিনয়ের সঙ্গেই ক্যামেরার সামনে কাজ শুরু ভিকির। (ছবি সৌজন্যে-ইউটিউব)
3/15লাভ সব দে চিকেন খুরানা (২০১২), বম্বে ভেলভেট (২০১৫) এবং শর্ট ফিল্ম গীক আউট (২০১৩) এ ক্যামিও চরিত্রে অভিনয়ের সঙ্গেই ক্যামেরার সামনে কাজ শুরু ভিকির। (ছবি সৌজন্যে-ইউটিউব)
২০১৫ সালে মাসান ছবির সঙ্গে অভিনেতা হিসাবে প্রকৃত সফর শুরু ভিকি কৌশলের। পরিচালক নীরজ ঘেইওয়ানের এই ছবি ব্যাপক প্রশংসা কুড়োয় জাতীয় ও আন্তর্জাতিক স্তরে। কান চলচ্চিত্র উত্সবে প্রদর্শিত হয়েছিল মাসান। 
4/15২০১৫ সালে মাসান ছবির সঙ্গে অভিনেতা হিসাবে প্রকৃত সফর শুরু ভিকি কৌশলের। পরিচালক নীরজ ঘেইওয়ানের এই ছবি ব্যাপক প্রশংসা কুড়োয় জাতীয় ও আন্তর্জাতিক স্তরে। কান চলচ্চিত্র উত্সবে প্রদর্শিত হয়েছিল মাসান। 
মাসান ছবিতে ভিকির অভিনয় নজর কাড়ে। উল্লেখযোগ্য নীরজ ঘেইওয়ান ও ভিকি কৌশল দুজনেই কেরিয়ার শুরু করেছিলেন অনুরাগ কশ্যপের সহকারী পরিচালক হিসাবে। গ্যাংস অফ ওয়াসিপুরের এই দুই অ্যাসিটেন্ট ডিরেক্টর নতুন সফর শুরু করেন মসানের সঙ্গে, একজন অভিনেতা, অন্যজন পরিচালক হিসাবে। 
5/15মাসান ছবিতে ভিকির অভিনয় নজর কাড়ে। উল্লেখযোগ্য নীরজ ঘেইওয়ান ও ভিকি কৌশল দুজনেই কেরিয়ার শুরু করেছিলেন অনুরাগ কশ্যপের সহকারী পরিচালক হিসাবে। গ্যাংস অফ ওয়াসিপুরের এই দুই অ্যাসিটেন্ট ডিরেক্টর নতুন সফর শুরু করেন মসানের সঙ্গে, একজন অভিনেতা, অন্যজন পরিচালক হিসাবে। 
এরপর  মোজিজ সিংয়ের মিউজিক্যাল ছবি জুবানে অভিনয় করেন ভিকি, তেমন সাড়া ফেলতে ব্যর্থ হয় এই ছবি। (ছবি-ইনস্টাগ্রাম)
6/15এরপর  মোজিজ সিংয়ের মিউজিক্যাল ছবি জুবানে অভিনয় করেন ভিকি, তেমন সাড়া ফেলতে ব্যর্থ হয় এই ছবি। (ছবি-ইনস্টাগ্রাম)
২০১৬ সালে রমন রাঘব ২.০ ছবিতে অভিনয় করেন ভিকি। পরিচালক অনুরাদ কশ্যপের এই ডার্ক সাইকো-থ্রিলারে নওয়াজউদ্দিন সিদ্দিকির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে অভিনয় করেন বলিউডের এই আনকোড়া মুখ। (ছবি-ইউটিউব)
7/15২০১৬ সালে রমন রাঘব ২.০ ছবিতে অভিনয় করেন ভিকি। পরিচালক অনুরাদ কশ্যপের এই ডার্ক সাইকো-থ্রিলারে নওয়াজউদ্দিন সিদ্দিকির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে অভিনয় করেন বলিউডের এই আনকোড়া মুখ। (ছবি-ইউটিউব)
ভিকির কেরিয়ারের অন্যতম মাইলস্টোন মেঘনা গুলজারের রাজি। ছবিতে পাকিস্তানি আর্মি অফিসারের চরিত্রেও মন জিতে নিয়েছেন ভিকি কৌশল। ছবিতে ভিকির বিপরীতে ছিলেন আলিয়া ভাট। বক্স অফিসেও ব্যাপক সাফল্য পায় এই ছবি। (ছবি-ইউটিউব)
8/15ভিকির কেরিয়ারের অন্যতম মাইলস্টোন মেঘনা গুলজারের রাজি। ছবিতে পাকিস্তানি আর্মি অফিসারের চরিত্রেও মন জিতে নিয়েছেন ভিকি কৌশল। ছবিতে ভিকির বিপরীতে ছিলেন আলিয়া ভাট। বক্স অফিসেও ব্যাপক সাফল্য পায় এই ছবি। (ছবি-ইউটিউব)
একই বছর মুক্তি পায় ভিকি কৌশলের সঞ্জু। রাজ কুমার হিরানি পরিচালিত সঞ্জয় দত্তের এই বায়োপিকে সঞ্জুর বেস্ট ফ্রেন্ড কামলির চরিত্রে অভিনয় করেন ভিকি। রণবীর কাপুর তো সঞ্জয় দত্তের চরিত্রে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন, তবে পিছিয়ে থাকেননি ভিকিও। রণবীরের পাশে তাঁরও উজ্জ্বল উপস্থিতি চোখ এড়ায়নি সিনেপ্রেমীদের। (ছবি-ইউটিউব)
9/15একই বছর মুক্তি পায় ভিকি কৌশলের সঞ্জু। রাজ কুমার হিরানি পরিচালিত সঞ্জয় দত্তের এই বায়োপিকে সঞ্জুর বেস্ট ফ্রেন্ড কামলির চরিত্রে অভিনয় করেন ভিকি। রণবীর কাপুর তো সঞ্জয় দত্তের চরিত্রে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন, তবে পিছিয়ে থাকেননি ভিকিও। রণবীরের পাশে তাঁরও উজ্জ্বল উপস্থিতি চোখ এড়ায়নি সিনেপ্রেমীদের। (ছবি-ইউটিউব)
এই ছবির জন্য ফিল্মফেয়ার, জি সিনের মঞ্চে সেরা সহ অভিনেতার পুরস্কার ছিনিয়ে নেন ভিকি কৌশল। (ছবি-ইনস্টাগ্রাম)
10/15এই ছবির জন্য ফিল্মফেয়ার, জি সিনের মঞ্চে সেরা সহ অভিনেতার পুরস্কার ছিনিয়ে নেন ভিকি কৌশল। (ছবি-ইনস্টাগ্রাম)
ভিকি কৌশলের ফিল্মি কেরিয়ারের সবচেয়ে উল্লেখযোগ্য ফিল্ম নিঃসন্দেহে উরি..দ্য সার্জিক্যাল স্ট্রাইক। পরিচালক আদিত্য ধরের এই ছবিতে দ্বিতীয়বার আর্মি অফিসারের চরিত্রে পাওয়া গিয়েছে ভিকিকে। তবে এবার ইন্ডিয়ান আর্মির ভিহান সিং শেরগিলের ভূমিকায়।
11/15ভিকি কৌশলের ফিল্মি কেরিয়ারের সবচেয়ে উল্লেখযোগ্য ফিল্ম নিঃসন্দেহে উরি..দ্য সার্জিক্যাল স্ট্রাইক। পরিচালক আদিত্য ধরের এই ছবিতে দ্বিতীয়বার আর্মি অফিসারের চরিত্রে পাওয়া গিয়েছে ভিকিকে। তবে এবার ইন্ডিয়ান আর্মির ভিহান সিং শেরগিলের ভূমিকায়।
ভিকির হাউজ দ্য জোশ মন্ত্রে উজ্জীবিত হয়েছে গোটা দেশ। বছরের অন্যতম বক্স অফিস হিট ছবি উরি দ্য সার্জিক্যাল স্ট্রাইক। ২৪১ কোটি টাকার ব্যবসা করেছিল এই ছবি। ভিকির কেরিয়ারের সবচেয়ে বড় হিট উরি..দ্য সার্জিক্যাল স্ট্রাইক। (ছবি-ইনস্টাগ্রাম)
12/15ভিকির হাউজ দ্য জোশ মন্ত্রে উজ্জীবিত হয়েছে গোটা দেশ। বছরের অন্যতম বক্স অফিস হিট ছবি উরি দ্য সার্জিক্যাল স্ট্রাইক। ২৪১ কোটি টাকার ব্যবসা করেছিল এই ছবি। ভিকির কেরিয়ারের সবচেয়ে বড় হিট উরি..দ্য সার্জিক্যাল স্ট্রাইক। (ছবি-ইনস্টাগ্রাম)
এই ছবির জন্যই জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আসরে সেরা অভিনেতার পুরস্কার ছিনিয়ে নিয়েছেন ভিকি। কেরিয়ারের এক্কেবারে শুরুর দিকেই এত বড় সম্মান পাওয়াটা নিঃসন্দেহে গর্বের বিষয়। (ছবি-ইনস্টাগ্রাম)
13/15এই ছবির জন্যই জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আসরে সেরা অভিনেতার পুরস্কার ছিনিয়ে নিয়েছেন ভিকি। কেরিয়ারের এক্কেবারে শুরুর দিকেই এত বড় সম্মান পাওয়াটা নিঃসন্দেহে গর্বের বিষয়। (ছবি-ইনস্টাগ্রাম)
বক্স অফিসে ভিকির শেষ ছবি ছিল ধর্মা প্রোডাকশনে হরর ফিল্ম ভূত..দ্য হন্টেট শিপ পার্ট ওয়ান। তবে এই ছবি দর্শকদের মন জয়ে ব্যর্থ হয়। তবে ভিকি কৌশল এই ছবিতেও নিজের ছাপ রেখেছেন। নতুন জোশ নিয়ে ফিরে আসবেন তারকা আশাবাদি ভক্তরা। 
14/15বক্স অফিসে ভিকির শেষ ছবি ছিল ধর্মা প্রোডাকশনে হরর ফিল্ম ভূত..দ্য হন্টেট শিপ পার্ট ওয়ান। তবে এই ছবি দর্শকদের মন জয়ে ব্যর্থ হয়। তবে ভিকি কৌশল এই ছবিতেও নিজের ছাপ রেখেছেন। নতুন জোশ নিয়ে ফিরে আসবেন তারকা আশাবাদি ভক্তরা। 
ভিকির হাতে রয়েছে একগুচ্ছ বিগ বাজেট বলিউড ছবি। তাঁকে শীঘ্রই দেখা যাবে সর্দার উদম সিংয়ের বায়োপিকে। যা পরিচালনার দায়িত্বে রয়েছেন সুজিত সরকার। এছাড়াও রাজি পরিচালক মেঘনা গুলজারের পরবর্তী ছবিতে ভিকি কৌশলকে পাওয়া যাবে ১৯৭১-র যুদ্ধের নায়ক স্যাম ম্যানেকশ'র ভূমিকায়। এছাড়াও করণ জোহরের পিরিয়ড ড্রামা তখতেও গুরুত্বপূর্ন চরিত্রে রয়েছেন ভিকি। 
15/15ভিকির হাতে রয়েছে একগুচ্ছ বিগ বাজেট বলিউড ছবি। তাঁকে শীঘ্রই দেখা যাবে সর্দার উদম সিংয়ের বায়োপিকে। যা পরিচালনার দায়িত্বে রয়েছেন সুজিত সরকার। এছাড়াও রাজি পরিচালক মেঘনা গুলজারের পরবর্তী ছবিতে ভিকি কৌশলকে পাওয়া যাবে ১৯৭১-র যুদ্ধের নায়ক স্যাম ম্যানেকশ'র ভূমিকায়। এছাড়াও করণ জোহরের পিরিয়ড ড্রামা তখতেও গুরুত্বপূর্ন চরিত্রে রয়েছেন ভিকি। 
অন্য গ্যালারিগুলি