বাংলা নিউজ > ছবিঘর > শিশু দিবস ২০২১: অনলাইনে শেয়ার করার জন্য নেহরুর উক্তি, শুভেচ্ছা বার্তা, ছবি

শিশু দিবস ২০২১: অনলাইনে শেয়ার করার জন্য নেহরুর উক্তি, শুভেচ্ছা বার্তা, ছবি

  • পণ্ডিত জওহরলাল নেহরুর জন্মবার্ষিকী উপলক্ষে ভারত প্রতি বছর ১৪ নভেম্বর শিশু দিবস উদযাপন করে। ভারতের প্রথম প্রধানমন্ত্রী একবার বলেছিলেন যে শিশুরা দেশের ভবিষ্যত, এবং আমরা কীভাবে তাদের বড় করব তা আমাদের দেশের ভবিষ্যত গতি নির্ধারণ করবে।
শিশুরা বাগানের কুঁড়ির মতো এবং তাদের যত্ন সহকারে এবং ভালোবাসার সাথে লালনপালন করা উচিত, কারণ তারা জাতির ভবিষ্যত এবং আগামী দিনের নাগরিক। - পণ্ডিত জওহরলাল নেহেরু (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
1/8শিশুরা বাগানের কুঁড়ির মতো এবং তাদের যত্ন সহকারে এবং ভালোবাসার সাথে লালনপালন করা উচিত, কারণ তারা জাতির ভবিষ্যত এবং আগামী দিনের নাগরিক। - পণ্ডিত জওহরলাল নেহেরু (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
আজকের ছেলেমেয়েরাই আগামী দিনের ভারত তৈরি করবে। আমরা যেভাবে তাদের বড় করব তা দেশের ভবিষ্যত নির্ধারণ করবে। - পণ্ডিত জওহরলাল নেহেরু (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
2/8আজকের ছেলেমেয়েরাই আগামী দিনের ভারত তৈরি করবে। আমরা যেভাবে তাদের বড় করব তা দেশের ভবিষ্যত নির্ধারণ করবে। - পণ্ডিত জওহরলাল নেহেরু (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
আমার কাছে প্রাপ্তবয়স্কদের জন্য সময় নাও থাকতে পারে, কিন্তু শিশুদের জন্য আমার যথেষ্ট সময় আছে। - পণ্ডিত জওহরলাল নেহেরু (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
3/8আমার কাছে প্রাপ্তবয়স্কদের জন্য সময় নাও থাকতে পারে, কিন্তু শিশুদের জন্য আমার যথেষ্ট সময় আছে। - পণ্ডিত জওহরলাল নেহেরু (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
শুধুমাত্র সঠিক শিক্ষার মাধ্যমেই সমাজের একটি উন্নত ব্যবস্থা গড়ে তোলা যায়। - পণ্ডিত জওহরলাল নেহেরু (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
4/8শুধুমাত্র সঠিক শিক্ষার মাধ্যমেই সমাজের একটি উন্নত ব্যবস্থা গড়ে তোলা যায়। - পণ্ডিত জওহরলাল নেহেরু (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
প্রত্যেক শিশু এই বার্তা নিয়ে আসে যে ঈশ্বর এখনও মানুষের প্রতি নিরুৎসাহিত হননি। - রবীন্দ্রনাথ ঠাকুর (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
5/8প্রত্যেক শিশু এই বার্তা নিয়ে আসে যে ঈশ্বর এখনও মানুষের প্রতি নিরুৎসাহিত হননি। - রবীন্দ্রনাথ ঠাকুর (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
আমাদের সকলের মধ্যে শিশুকে শিশু দিবসের শুভেচ্ছা। আমরা যাতে আমাদের মধ্যে থাকা এই শিশুকে সর্বদা বাঁচিয়ে রাখতে পারি। (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
6/8আমাদের সকলের মধ্যে শিশুকে শিশু দিবসের শুভেচ্ছা। আমরা যাতে আমাদের মধ্যে থাকা এই শিশুকে সর্বদা বাঁচিয়ে রাখতে পারি। (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
আমার প্রিয় সন্তানকে জানাই শুভ শিশু দিবস। তোমার মতো একজনকে পেয়ে নিজেকে ধন্য মনে করি। আমি তোমাকে অনেক ভালবাসি। (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
7/8আমার প্রিয় সন্তানকে জানাই শুভ শিশু দিবস। তোমার মতো একজনকে পেয়ে নিজেকে ধন্য মনে করি। আমি তোমাকে অনেক ভালবাসি। (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
প্রতিটি শিশু একটি ভিন্ন ধরনের ফুল এবং তারা সবাই মিলে এই পৃথিবীকে একটি সুন্দর বাগান করে তোলে। শুভ শিশু দিবস! (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
8/8প্রতিটি শিশু একটি ভিন্ন ধরনের ফুল এবং তারা সবাই মিলে এই পৃথিবীকে একটি সুন্দর বাগান করে তোলে। শুভ শিশু দিবস! (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
অন্য গ্যালারিগুলি