বাড়ি > ছবিঘর > অমিতাভ থেকে অজয়- বাঙালির সাধের বলিউডি জামাইবাবুরা

অমিতাভ থেকে অজয়- বাঙালির সাধের বলিউডি জামাইবাবুরা

  • জন্মসূত্রে বাঙালি না হলেও বিবাহ বন্ধনের সুবাদে বাঙালির ঘরের ছেলে এইসব বলিউড তারকারা। 
কথায় বলে যম-জামাই-ভাগনা, কেউ নয় আপনা। কিন্তু জামাই নিয়ে বাঙালির আয়োজন তাক লাগায় সক্কলকে। আর সেই জামাই যদি হোন বলিউড তারকা, তাহলে তো কথাই নেই! জন্মসূত্রে বাঙালি না হলেও বিবাহ বন্ধনের সুবাদে বাংলার সন-ইন-ল হয়েছেন বহু বলিউড তারকাই। তালিকাটা বেশ লম্বা-
1/10কথায় বলে যম-জামাই-ভাগনা, কেউ নয় আপনা। কিন্তু জামাই নিয়ে বাঙালির আয়োজন তাক লাগায় সক্কলকে। আর সেই জামাই যদি হোন বলিউড তারকা, তাহলে তো কথাই নেই! জন্মসূত্রে বাঙালি না হলেও বিবাহ বন্ধনের সুবাদে বাংলার সন-ইন-ল হয়েছেন বহু বলিউড তারকাই। তালিকাটা বেশ লম্বা-
বাঙালির সবচেয়ে পছন্দের,সবচেয়ে আপন জামাই-অমিতাভ বচ্চন। যিনিকে বাংলার জামাই হিসাবে পরিচয় করিয়ে দিতে ভীষণ ভালোবাসেন শাহেনশা নিজেও। ১৯৭৩ সালে বাঙালি কন্যা জয়া ভাদুরিকে বিয়ে করেন অমিতাভ। (ছবি-ফেসবুক) 
2/10বাঙালির সবচেয়ে পছন্দের,সবচেয়ে আপন জামাই-অমিতাভ বচ্চন। যিনিকে বাংলার জামাই হিসাবে পরিচয় করিয়ে দিতে ভীষণ ভালোবাসেন শাহেনশা নিজেও। ১৯৭৩ সালে বাঙালি কন্যা জয়া ভাদুরিকে বিয়ে করেন অমিতাভ। (ছবি-ফেসবুক) 
বঙ্গ সুন্দরী বিপাশা বসু সাত পাকে বাঁধা পড়েন করণ সিং গ্রোভারের সঙ্গে। টেলিভিশনের পর্দার হার্টথ্রব এই নায়ক এখন বাঙালার জামাইবাবু। একদম বাঙালি রীতিনীতি মেনেই বিয়ে করেছিলেন বিপস-করণ, ২০১৬ সালের ৩০ এপ্রিল,সদ্যই চার নম্বর বিবাহবার্ষিকী সেলিব্রেট করলেন এই জুটি। (ছবি-ইনস্টাগ্রাম)
3/10বঙ্গ সুন্দরী বিপাশা বসু সাত পাকে বাঁধা পড়েন করণ সিং গ্রোভারের সঙ্গে। টেলিভিশনের পর্দার হার্টথ্রব এই নায়ক এখন বাঙালার জামাইবাবু। একদম বাঙালি রীতিনীতি মেনেই বিয়ে করেছিলেন বিপস-করণ, ২০১৬ সালের ৩০ এপ্রিল,সদ্যই চার নম্বর বিবাহবার্ষিকী সেলিব্রেট করলেন এই জুটি। (ছবি-ইনস্টাগ্রাম)
২১ বছরের দাম্পত্য সম্পর্ক অজয়-কাজলের।আদর্শ বলিউড কপলের কথা বলতে গেলে একদম শুরুর দিকে আসে অজয় দেবগণ ও কাজলের নাম।১৯৯৯ সালে ২৪ ফেব্রুয়ারি বাঙালি কন্যা কাজলকে বিয়ে করে বলিউডের বাঙালি জামাইদের তালিকায় ঢুকে পরেন সিংহম অজয় দেবগণ।  (ছবি-ইনস্টাগ্রাম)
4/10২১ বছরের দাম্পত্য সম্পর্ক অজয়-কাজলের।আদর্শ বলিউড কপলের কথা বলতে গেলে একদম শুরুর দিকে আসে অজয় দেবগণ ও কাজলের নাম।১৯৯৯ সালে ২৪ ফেব্রুয়ারি বাঙালি কন্যা কাজলকে বিয়ে করে বলিউডের বাঙালি জামাইদের তালিকায় ঢুকে পরেন সিংহম অজয় দেবগণ।  (ছবি-ইনস্টাগ্রাম)
কাজলের তুতো বোন রানি মুখোপাধ্যায়। এই বঙ্গ সুন্দরী বিয়ে করেন বলিউডের নাম প্রযোজক তথা যশ রাজ ফিল্মসের কর্ণধার আদিত্য চোপড়াকে। ২০১৪ সালের ২১ এপ্রিল লোকচক্ষুর আড়ালে ইতালিতে বিয়ের পর্ব সারেন এই জুটি। ক্যামেরার সামনে আসা এক্কেবারে না-পসন্দ এই বাঙালি জামাইবাবুর! 
5/10কাজলের তুতো বোন রানি মুখোপাধ্যায়। এই বঙ্গ সুন্দরী বিয়ে করেন বলিউডের নাম প্রযোজক তথা যশ রাজ ফিল্মসের কর্ণধার আদিত্য চোপড়াকে। ২০১৪ সালের ২১ এপ্রিল লোকচক্ষুর আড়ালে ইতালিতে বিয়ের পর্ব সারেন এই জুটি। ক্যামেরার সামনে আসা এক্কেবারে না-পসন্দ এই বাঙালি জামাইবাবুর! 
বলিউডের বাঙালি জামাইয়ের তালিকায় শুধু নায়করাই নন, রয়েছেন গায়করাও। সোনু নিগমের পত্নী মধুরিমা কলকাতার মেয়ে। ২০০২ সালের ফেব্রুয়ারি মাসে বিয়ের পর্ব সারেন মধুরিমা-সোনু। (ছবি সৌজন্যে-ইউটিউব)
6/10বলিউডের বাঙালি জামাইয়ের তালিকায় শুধু নায়করাই নন, রয়েছেন গায়করাও। সোনু নিগমের পত্নী মধুরিমা কলকাতার মেয়ে। ২০০২ সালের ফেব্রুয়ারি মাসে বিয়ের পর্ব সারেন মধুরিমা-সোনু। (ছবি সৌজন্যে-ইউটিউব)
২০০৪ সালে পরিচালক কিরণ রাওকে বিয়ে করেন আমির।কিরণ রাওয়ের জন্ম বেঙ্গালুরুতে হলেও তিনি বেড়ে ওঠেছেন কলকাতায়। লরেটো হাউস এবং লা মার্টনেরি কলকাতায় পড়াশোনা করেছেন কিরণ। সেই অর্থে আমির খান কিন্তু কলকাতার তারকা জামাইবাবু।   (এএফপি)
7/10২০০৪ সালে পরিচালক কিরণ রাওকে বিয়ে করেন আমির।কিরণ রাওয়ের জন্ম বেঙ্গালুরুতে হলেও তিনি বেড়ে ওঠেছেন কলকাতায়। লরেটো হাউস এবং লা মার্টনেরি কলকাতায় পড়াশোনা করেছেন কিরণ। সেই অর্থে আমির খান কিন্তু কলকাতার তারকা জামাইবাবু।   (এএফপি)
বলিউডের খ্যাতনামা পরিচালক তখা প্রযোজক বিধু বিনোদ চোপড়া। তাঁর স্ত্রী সাংবাদিক তখা লেখিকা অনুপমা চোপড়া কলকাতার মেয়ে। ১৯৯৬ সালে অনুপমা চন্দ্রাকে বিয়ে করেন এই পরিচালক। (ছবি-গেটি ইমেজ) 
8/10বলিউডের খ্যাতনামা পরিচালক তখা প্রযোজক বিধু বিনোদ চোপড়া। তাঁর স্ত্রী সাংবাদিক তখা লেখিকা অনুপমা চোপড়া কলকাতার মেয়ে। ১৯৯৬ সালে অনুপমা চন্দ্রাকে বিয়ে করেন এই পরিচালক। (ছবি-গেটি ইমেজ) 
ইরফান খানের মৃত্যুর শোক গোটা দেশে এখনও কাটিয়ে উঠতে পারেনি। তবে বাঙালি শুধু অভিনেতা ইরফানকে হারায়নি,হারিয়েছে তাদের প্রিয় জামাইবাবুকেও। বাঙালি কন্যা সুতপা শিকদারকে ১৯৯৫ সালের ফেব্রুয়ারি মাসে বিয়ে করেছিলেন ইরফান খান। (ছবি-ফেসবুক) 
9/10ইরফান খানের মৃত্যুর শোক গোটা দেশে এখনও কাটিয়ে উঠতে পারেনি। তবে বাঙালি শুধু অভিনেতা ইরফানকে হারায়নি,হারিয়েছে তাদের প্রিয় জামাইবাবুকেও। বাঙালি কন্যা সুতপা শিকদারকে ১৯৯৫ সালের ফেব্রুয়ারি মাসে বিয়ে করেছিলেন ইরফান খান। (ছবি-ফেসবুক) 
বাঙালির বলিউডি জামাইবাবুদের তালিকায় জ্বলজ্বল করছে কেকে মেননের নামও। বাঙালি অভিনেত্রী নিবেদিতা ভট্টাচার্যের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন কেকে মেনন। 
10/10বাঙালির বলিউডি জামাইবাবুদের তালিকায় জ্বলজ্বল করছে কেকে মেননের নামও। বাঙালি অভিনেত্রী নিবেদিতা ভট্টাচার্যের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন কেকে মেনন। 
অন্য গ্যালারিগুলি