বাংলা নিউজ > ছবিঘর > ফোনে চার্জ থাকছে না? ব্যাটারি বাঁচাতে ওস্তাদ এই চারটি অ্যাপ

ফোনে চার্জ থাকছে না? ব্যাটারি বাঁচাতে ওস্তাদ এই চারটি অ্যাপ

চারটি অ্যাপের নাম দেওয়া হল। এগুলি ডাউনলোড করে দেখুন। কিছুটা উপকার পাবেন।

ফাইল ছবি
1/5ফাইল ছবি
Naptime কিছু কিছু স্মার্টফোনে টানা ৩০ মিনিট ব্যবহার না করলে স্লিপ মোড চালু হয়ে যায়। সেখানে যতটা সম্ভব কম চার্জ খরচ হয়। কিন্তু ৩০ মিনিট-ও অনেকটাই সময়। আর সেই সমস্যাই দূর করেছে Naptime অ্যাপ। স্মার্টফোন ব্যবহার না করার ৪-৫ মিনিটের মধ্যেই ফোন 'Idle State' এ হয়ে যায় এই অ্যাপের মাধ্যমে। ফলে সারাদিন যতক্ষণ ফোন ব্যবহার করবেন না, পুরো সময়টাই চার্জ সেভ হবে। ছবি : গুগল প্লে (Google Play)
2/5Naptime কিছু কিছু স্মার্টফোনে টানা ৩০ মিনিট ব্যবহার না করলে স্লিপ মোড চালু হয়ে যায়। সেখানে যতটা সম্ভব কম চার্জ খরচ হয়। কিন্তু ৩০ মিনিট-ও অনেকটাই সময়। আর সেই সমস্যাই দূর করেছে Naptime অ্যাপ। স্মার্টফোন ব্যবহার না করার ৪-৫ মিনিটের মধ্যেই ফোন 'Idle State' এ হয়ে যায় এই অ্যাপের মাধ্যমে। ফলে সারাদিন যতক্ষণ ফোন ব্যবহার করবেন না, পুরো সময়টাই চার্জ সেভ হবে। ছবি : গুগল প্লে (Google Play)
Greenify এটিও অনেকটা ন্যাপটাইমের মতোই একটি অ্যাপ। তবে, এতে একটি অ্যাগ্রেসিভ ডেটা সেভার মোড রয়েছে। এর ফলে স্মার্টফোন পকেটে থাকা অবস্থাতেও ব্যাটারি যতটা সম্ভব কম খরচ হবে। ছবি : গুগল প্লে (Google Play)
3/5Greenify এটিও অনেকটা ন্যাপটাইমের মতোই একটি অ্যাপ। তবে, এতে একটি অ্যাগ্রেসিভ ডেটা সেভার মোড রয়েছে। এর ফলে স্মার্টফোন পকেটে থাকা অবস্থাতেও ব্যাটারি যতটা সম্ভব কম খরচ হবে। ছবি : গুগল প্লে (Google Play)
Battery Guru এটি ঠিক ব্যাটারি সেভার অ্যাপ নয়। তবে, এটি একটি দারুণ ব্যাটারি মনিটরিং অ্যাপ। এর মাধ্যমে কোন অ্যাপে ঠিক কতটা ব্যাটারি খরচ হচ্ছে জানতে পারবেন। তাছাড়া চার্জিং লিমিট ও ফোন টেম্পারেচারের রিমাইন্ডারও দেবে এই অ্যাপ। তারফলে আরও দীর্ঘস্থায়ী হবে আপনার স্মার্টফোনের ব্যাটারি। ছবি : গুগল প্লে (Google Play)
4/5Battery Guru এটি ঠিক ব্যাটারি সেভার অ্যাপ নয়। তবে, এটি একটি দারুণ ব্যাটারি মনিটরিং অ্যাপ। এর মাধ্যমে কোন অ্যাপে ঠিক কতটা ব্যাটারি খরচ হচ্ছে জানতে পারবেন। তাছাড়া চার্জিং লিমিট ও ফোন টেম্পারেচারের রিমাইন্ডারও দেবে এই অ্যাপ। তারফলে আরও দীর্ঘস্থায়ী হবে আপনার স্মার্টফোনের ব্যাটারি। ছবি : গুগল প্লে (Google Play)
Servicely এই অ্যাপে সব ক্ষমতা আপনার হাতে। অর্থাত্, একটি অ্যাপের মাধ্যমেই ফোন অব্যবহৃত অবস্থায় কোন কোন অ্যাপ বন্ধ থাকবে তা বেছে নিতে পারবেন। ফলে ব্যাকগ্রাউন্ডে কোনও অ্যাপ চলে অহেতুক ব্যাটারি নষ্টের কোনও সম্ভাবনা নেই। ছবি : গুগল প্লে (Google Play)
5/5Servicely এই অ্যাপে সব ক্ষমতা আপনার হাতে। অর্থাত্, একটি অ্যাপের মাধ্যমেই ফোন অব্যবহৃত অবস্থায় কোন কোন অ্যাপ বন্ধ থাকবে তা বেছে নিতে পারবেন। ফলে ব্যাকগ্রাউন্ডে কোনও অ্যাপ চলে অহেতুক ব্যাটারি নষ্টের কোনও সম্ভাবনা নেই। ছবি : গুগল প্লে (Google Play)
অন্য গ্যালারিগুলি