বাংলা নিউজ > ছবিঘর > WhatsApp-এ অন্যের স্টেটাস তাদের না জানতে দিয়ে কীভাবে চেক করবেন?

WhatsApp-এ অন্যের স্টেটাস তাদের না জানতে দিয়ে কীভাবে চেক করবেন?

  • এবার চাইলেই চুপি চুপি আপনার পছন্দের বা অপছন্দের মানুষের উপর নজর রাখুন। অপরদিকের ব্যক্তি কিচ্ছুটি টের পাবেন না। 
WhatsApp স্ট্যাটাস দিলে, কে কে সেটা ভিউ করল তা দেখা যায়। কিন্তু এমনটা যদি হত, যে আপনি কারও স্ট্যাটাস দেখলেন, অথচ সেই ব্যক্তি জানতেই পারলেন না। আপনার নাম ‘সিন’-এর লিস্টেই এল না। এটা করা কিন্তু বেশ সহজ। কীভাবে?  ছবি : হোয়াটসঅ্যাপ  (WhatsApp)
1/5WhatsApp স্ট্যাটাস দিলে, কে কে সেটা ভিউ করল তা দেখা যায়। কিন্তু এমনটা যদি হত, যে আপনি কারও স্ট্যাটাস দেখলেন, অথচ সেই ব্যক্তি জানতেই পারলেন না। আপনার নাম ‘সিন’-এর লিস্টেই এল না। এটা করা কিন্তু বেশ সহজ। কীভাবে?  ছবি : হোয়াটসঅ্যাপ  (WhatsApp)
এর জন্য প্রথমেই আপনাকে হোয়াটসঅ্যাপের সেটিংসে যেতে হবে। WhatsApp-এর উপরের ডানদিকের কোনে এটি পাবেন। ছবি : উইকিপিডিয়া  (WikiPedia)
2/5এর জন্য প্রথমেই আপনাকে হোয়াটসঅ্যাপের সেটিংসে যেতে হবে। WhatsApp-এর উপরের ডানদিকের কোনে এটি পাবেন। ছবি : উইকিপিডিয়া  (WikiPedia)
এর পরের যে পেজ খুলবে, তাতে Privacy বলে একটি অপশন আসবে। তাতে ট্যাপ করুন। ছবি : হোয়াটসঅ্যাপ  (WhatsApp)
3/5এর পরের যে পেজ খুলবে, তাতে Privacy বলে একটি অপশন আসবে। তাতে ট্যাপ করুন। ছবি : হোয়াটসঅ্যাপ  (WhatsApp)
এই প্রাইভেসি মধ্যেই পাবেন Read Receipts বলে একটি অপশন। এটি অনেকেই অফ করে রাখেন। এটি অফ করা থাকলে প্রথমত, আপনি কারও মেসেজ সিন করলেও উল্টোদিকের ব্যক্তির কাছে ব্লু টিক পৌঁছবে না। তিনি জানতে পারবেন না আপনি সিন করেছেন কিনা। একইসঙ্গে, কেউ জানতে পারবে না যে আপনি তাঁদের স্ট্যাটাস সিন করেছেন কিনা। ছবি : হোয়াটসঅ্যাপ  (WhatsApp)
4/5এই প্রাইভেসি মধ্যেই পাবেন Read Receipts বলে একটি অপশন। এটি অনেকেই অফ করে রাখেন। এটি অফ করা থাকলে প্রথমত, আপনি কারও মেসেজ সিন করলেও উল্টোদিকের ব্যক্তির কাছে ব্লু টিক পৌঁছবে না। তিনি জানতে পারবেন না আপনি সিন করেছেন কিনা। একইসঙ্গে, কেউ জানতে পারবে না যে আপনি তাঁদের স্ট্যাটাস সিন করেছেন কিনা। ছবি : হোয়াটসঅ্যাপ  (WhatsApp)
ব্যাস। এবার চাইলেই চুপি চুপি আপনার পছন্দের বা অপছন্দের মানুষের উপর নজর রাখুন। অপরদিকের ব্যক্তি কিচ্ছুটি টের পাবেন না। ছবি : হোয়াটসঅ্যাপ (WhatsApp)
5/5ব্যাস। এবার চাইলেই চুপি চুপি আপনার পছন্দের বা অপছন্দের মানুষের উপর নজর রাখুন। অপরদিকের ব্যক্তি কিচ্ছুটি টের পাবেন না। ছবি : হোয়াটসঅ্যাপ (WhatsApp)
অন্য গ্যালারিগুলি