HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ছবিঘর > IND Predicted XI vs ENG: দুঃস্বপ্নের এজবাস্টনে সিরিজ জয়ের হাতছানি, কেমন হবে ভারতের একাদশ?

IND Predicted XI vs ENG: দুঃস্বপ্নের এজবাস্টনে সিরিজ জয়ের হাতছানি, কেমন হবে ভারতের একাদশ?

  • গত বছরের অসমাপ্ত টেস্ট সিরিজের পঞ্চম এবং শেষ টেস্টে এজবাস্টনে মাঠে নামছে ভারতীয় দল। সিরিজে ২-১ এগিয়ে রয়েছে ভারত। এই ম্যাচে ড্র বা জয় ১৫ বছর পর ইংল্যান্ডে টিম ইন্ডিয়ার সিরিজ জয় সুনিশ্চিত করবে। তবে এজবাস্টনে ভারতীয় দল কোনদিনও জেতেনি, হেরেছে ছয়টি ম্যাচ। এমন অবস্থায় কেমন হবে ভারতের একাদশ, দেখে নিন।  
1/11 লোকেশ রাহুলের অনুপস্থিতিতে শুভমন গিলের প্রথম একাদশে জায়গা পাকাই ছিল। তাঁকে নিঃসন্দেহে ভারতের হয়ে ওপেন করতে দেখা যাবে।
<
2/11 রোহিত শর্মাই গিলের সঙ্গে ওপেন করার কথা ছিল। তবে করোনা আক্রান্ত হয়ে ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন ভারতীয় অধিনায়ক। এমন অবস্থায় ভারতের হয়ে পূর্বে ওপেন করা হনুমা বিহারীকে ফের একবার ওপেনারের ভূমিকায় দেখা যেতে পারে।
<
3/11 চেতেশ্বর পূজারাও ওপেন করতে পারেন। সেক্ষেত্রে বিহারী সম্ভবত তিন নম্বরে নামবেন। কামব্যাক ঘটানো পূজারার কাছে নিজেকে প্রমাণ করার এটি বিরাট বড় সুযোগ।
<
4/11 রোহিত, রাহুলদের অনুপস্থিতিতে বাড়তি দায়িত্ব থাকবে বিরাট কোহলির কাঁধে। প্র্যাক্টিস ম্যাচে অর্ধশতরান করে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন বিরাট। এই টেস্টেই কি আসবে তাঁর ৭১তম শতরান?
<
5/11 রোহিত খেললে হয়তো মিডল অর্ডারে হনুমা বিহারীই হতেন ভারতের প্রথম পছন্দ। তবে রোহিত নেই, বিহারী সম্ভবত টপ অর্ডারে খেলবেন। তাই পাঁচ নম্বরে দেখা যেতে পারে শ্রেয়স আইয়ারকে।
<
6/11 দলে কিপার-ব্যাটার হিসাবে ঋষভ পন্তের জায়গা পাওয়া নিয়ে কোনও সময়েই সন্দেহ ছিল না। তাঁকে এই ম্যাচে ভারতীয় দলের সহ-অধিনায়কও নির্বাচিত করা হয়েছে। তাই বাড়তি দায়িত্ব থাকবে পন্তের কাঁধে।
<
7/11 দলে স্পিন অলরাউন্ডার হিসাবে রবীন্দ্র জাদেজার ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। জাদেজার ভাল বা খারাপ খেলা কিন্তু ম্যাচে সরাসরি বড় প্রভাব ফেলতে পারে।
<
8/11 টিম ইন্ডিয়ার এই ম্যাচে দ্বিতীয় অলরাউন্ডার হিসাবে খেলার সম্ভাবনা শার্দুল ঠাকুরের। বল হাতে সুইং করাতে দক্ষ শার্দুলের ব্যাটিং গড়ও কিন্তু ইংল্যান্ডে অসাধারণ।
<
9/11 ভারতীয় টেস্ট দলের টিম শিটে সম্ভবত প্রথম দুই-তিন জনের মধ্যেই মহম্মদ শামির নাম থাকবে। তাঁর খেলা নিশ্চিত।
<
10/11 রোহিত শর্মার অনুপস্থিতিতে ৩৬তম ভারতীয় অধিনায়ক হিসাবে দলকে নেতৃত্ব দেবেন জসপ্রীত বুমরাহ। ম্যাচে বোলার বুমরাহের পাশাপাশি অধিনায়ক বুমরাহর দিকে বাড়তি নজর থাকতে বাধ্য।
<
11/11 দলের তৃতীয় ফাস্ট বোলার হিসাবে লড়াইটা মূলত মহম্মদ সিরাজ এবং প্রসিধ কৃষ্ণার মধ্যে। তবে গত বছর সিরাজের পারফরম্যান্স যা, তাতে তাঁকে বাদ দিয়ে প্রসিধের এই ম্যাচে খেলার সম্ভবনা ক্ষীণ।
<