HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ছবিঘর > India vs Afghanistan Head To Head: আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ?

India vs Afghanistan Head To Head: আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ?

India vs Afghanistan, T20 World Cup 2024 Super 8: বিশ্বকাপের সুপার এইটের আগে আন্তর্জাতিক ক্রিকেটে ভারত ও আফগানিস্তানের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যানে চোখ রাখুন। দু'দলের একটি টি-২০ ম্যাচ দু'বার সুপার ওভারে গড়ায়।

1/5 সীমিত ওভারের ক্রিকেটে আফগানিস্তানকে খাটো করে দেখা যাবে না কোনওভাবেই। শক্তিশালী বোলিং লাইনআপ ও টি-২০ বিশেষজ্ঞ ব্যাটারদের উপস্থিতির জন্যই প্রতিপক্ষ দলগুলি রশিদ খানদের নিয়ে সতর্ক থাকতে বাধ্য। চলতি টি-২০ বিশ্বকাপের গ্রুপ লিগে নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলকে হারিয়ে আফগানিস্তান বুঝিয়ে দিয়েছে, সুপার এইটেও মরিয়া হয়ে লড়াই চালাবে তারা। স্বাভাবিকভাবেই বৃহস্পতিবার সুুপার এইটের ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হওয়ার আগে সতর্ক টিম ইন্ডিয়া। ছবি- পিটিআই।
2/5 এমনটা নয় যে, ভারতের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে আফগানিস্তানের রেকর্ড আহামরি কিছু। বরং ভারতের আধিপত্য এক্ষেত্রে কার্যত একতরফা। সুতরাং, মুখোমুখি সাক্ষাতের ইতিহাস আফগানিস্তানকে বাড়তি আত্মবিশ্বাস জোগাতে পারবে না। তবে হারানোর কিছু নেই বলেই ভয়ডরহীন ক্রিকেট খেলতে পারবে আফগানিস্তান। টিম ইন্ডিয়ার ভয় সেখানেই। ছবি- পিটিআই।
3/5 ভারত ও আফগানিস্তান এখনও পর্যন্ত ১টি টেস্ট, ৪টি ওয়ান ডে ও ৮টি টি-২০ ম্যাচে একে অপরের বিরুদ্ধে মাঠে নেমেছে। একটি ওয়ান ডে ম্যাচ টাই করা ছাড়া টিম ইন্ডিয়ার বিরুদ্ধে কখনও সাফল্য পায়নি আফগানিস্তান। ২০১৮ সালে দুবাইয়ে ভারত বনাম আফগানিস্তান এশিয়া কাপের ম্যাচ টাই হয়। সেই ম্যাচে শুরুতে ব্যাট করে আফগানিস্তান ৮ উইকেটে ২৫২ রান তোলে। পালটা ব্যাট করতে নেমে ভারত ২৫২ রানেই অল-আউট হয়ে যায়। ছবি- পিটিআই।
4/5 ভারত ও আফগানিস্তান একে অপরের বিরুদ্ধে যে ৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছে, তার মধ্যে ৭টি ম্যাচে জয় তুলে নেয় টিম ইন্ডিয়া। ১টি ম্যাচ মাঝপথেই পরিত্যক্ত হয়। গত বছর হ্যাংঝৌয়ে ভারত ও আফগানিস্তানের মধ্যে এশিয়ান গেমসের ফাইনাল ম্যাচ বৃষ্টির জন্য মাঝপথেই ভেস্তে যায়। তবে যতটুকু খেলা হয়, তাতে ভারতের দাপটই ছিল বেশি। শুরুতে ব্যাট করে আফগানিস্তান ১৮.৫ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১১২ রান তুললে বৃষ্টিতে ম্যাচ বন্ধ হয়ে যায়। ছবি- এএনআই।
5/5 ভারত ও আফগানিস্তান এখনও পর্যন্ত টি-২০ বিশ্বকাপে ৩ বার মুখোমুখি হয়েছে। ৩টি ম্যাচই জিতেছে ভারত। দু'দল ১টি ম্যাচ খেলে টি-২০ ফর্ম্যাটের এশিয়া কাপে। সেই ম্যাচটিও জেতে টিম ইন্ডিয়া। এবছর ভারত ও আফগানিস্তান ৩টি টি-২০ ম্যাচের দ্বিপাক্ষিক সিরিজ খেলে। ২টি ম্যাচ ভারত সরাসরি জিতে নেয়। একটি ম্যাচ টাই হয় এবং সেই ম্যাচটি ২ বার সুপার ওভারে গড়ায়। দ্বিতীয় সুপার ওভারে জয় তুলে নেয় ভারত। ছবি- পিটিআই।

Latest News

বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল মুম্বইয়ের পালি হিলে নতুন ফ্ল্যাট কিনলেন কেএল রাহুল-আথিয়া শেট্টি, কত খরচ পড়ল? ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ