বাংলা নিউজ > ছবিঘর > IND vs ENG in CWG 2022: নবম হয়েছিলেন সচিনরা, ভারতের ইতিহাসে প্রথমবার এই কাজ করলেন মন্ধানা, হরমনপ্রীতরা

IND vs ENG in CWG 2022: নবম হয়েছিলেন সচিনরা, ভারতের ইতিহাসে প্রথমবার এই কাজ করলেন মন্ধানা, হরমনপ্রীতরা

1/6 এই প্রথমবার কোনও মাল্টি-স্পোর্টস প্রতিযোগিতায় ক্রিকেটে পদক পেতে চলেছে ভারত। ইংল্যান্ডকে চার রানে হারিয়ে কমনওয়েলথ গেমসের ফাইনালে পৌঁছানোর ফলে স্মৃতি মন্ধানা, হরমনপ্রীত সিংদের পদক নিশ্চিত হয়ে গিয়েছে। (ছবি সৌজন্যে পিটিআই)
2/6 ১৯৯৮ সালের কমনওয়েলথ গেমসে ভারতীয় দল নবম স্থানে শেষ করেছিল। গ্রুপ 'বি'-তে তৃতীয় স্থানে শেষ করেছিল। যে গ্রুপে ছিল অস্ট্রেলিয়া, অ্যান্টিগা অ্যান্ড বার্বাডোজ এবং কানাডা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৪৬ রানে হেরেছিলেন সচিন তেন্ডুলকররা। কানাডার বিরুদ্ধে ১১২ রানে জিতেছিলেন। অ্যান্টিগার বিরুদ্ধে ম্যাচ হয়নি। (ছবি সৌজন্যে পিটিআই)
3/6 কোনওবারই এশিয়ান গেমস এবং সাউথ এশিয়ান গেমসে খেলেনি ভারত। ১৯০০ সালের অলিম্পিক্স গেমসেও ভারত অংশগ্রহণ করেনি। শুধুমাত্র কমনওয়েলথ গেমসেই ক্রিকেটে অংশগ্রহণ করেছে ভারত। (ছবি সৌজন্যে, টুইটার @ICC)
4/6 শনিবার বার্মিংহ্যামে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট ১৬৪ রান তোলে ভারত। ৩২ বলে ৬১ রান করেন স্মৃতি মন্ধানা। ৩১ বলে ৪৪ রানে অপরাজিত থাকেন জেমাইমা রদ্রিগেজ। ২০ বলে ২০ রান করেন হরমনপ্রীত কৌর। ২০ বলে ২২ রান করেন দীপ্তি শর্মা। (ছবি সৌজন্যে, টুইটার @ICC)
5/6 সেই রান তাড়া করতে নেমে ইংল্যান্ড শুরুটা ভালো করেছিল। কিন্তু তৃতীয় ওভারেই ম্যাচে ফেরে ভারত। তারপরও ম্যাচে প্রবলভাবে ছিল ইংল্যান্ড। শেষ ওভারে জয়ের দরকার ছিল ১৪ রান। স্নেহ রানা সেই পুঁজি রক্ষা করেন। (ছবি সৌজন্যে পিটিআই)
6/6 ভারতের হয়ে চার ওভারে ১৮ রান দিয়ে একটি উইকেট নেন দীপ্তি শর্মা। চার ওভারে ২৮ রান দিয়ে দুটি উইকেট পান স্নেহ। তিনটি রান-আউট হয়। (ছবি সৌজন্যে পিটিআই)

আরও ছবি