বাংলা নিউজ > ছবিঘর > ইংল্যান্ড সিরিজে অনিশ্চিত গিল, শিকে ছিঁড়তে পারে বাংলার অভিমন্যু ঈশ্বরনের ভাগ্যে

ইংল্যান্ড সিরিজে অনিশ্চিত গিল, শিকে ছিঁড়তে পারে বাংলার অভিমন্যু ঈশ্বরনের ভাগ্যে

  • গিল ছিটকে গেলে টিম ইন্ডিয়ার ওপেনে সম্ভাব্য চারজন দাবিদার রয়েছেন। 
শুভমন গিল চোট নিয়েই ইংল্যান্ড সফরে ভারতীয় দলের সঙ্গে রয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের প্রথম ম্যাচে তিনি অনিশ্চিত, এমনটাই শোনা গিয়েছিল। পরে জানা যায় যে, গিল গোটা ইংল্যান্ড সিরিজ থেকেই ছিটকে যেতে পারেন। নাম প্রকাশ করা যাবে না, এমন শর্তে এক বোর্ড কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘এমন সম্ভাবনা রয়েছে যে, শুভমন গিল গোটা সিরিজ থেকেই ছিটকে যেতে পারে। যদিও এখনও সিরিজ শুরু হতে এক মাস সময় হাতে রয়েছে। যতদূর জানতে পেরেছি, ওর চোট গুরুতর।’
1/5শুভমন গিল চোট নিয়েই ইংল্যান্ড সফরে ভারতীয় দলের সঙ্গে রয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের প্রথম ম্যাচে তিনি অনিশ্চিত, এমনটাই শোনা গিয়েছিল। পরে জানা যায় যে, গিল গোটা ইংল্যান্ড সিরিজ থেকেই ছিটকে যেতে পারেন। নাম প্রকাশ করা যাবে না, এমন শর্তে এক বোর্ড কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘এমন সম্ভাবনা রয়েছে যে, শুভমন গিল গোটা সিরিজ থেকেই ছিটকে যেতে পারে। যদিও এখনও সিরিজ শুরু হতে এক মাস সময় হাতে রয়েছে। যতদূর জানতে পেরেছি, ওর চোট গুরুতর।’
শুভমন গিল ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলে তাঁর পরিবর্ত হিসেবে টেস্ট স্কোয়াডে ঢুকে পড়তে পারেন অভিমন্যু ঈশ্বরন। তিনি স্ট্যান্ড-বাই হিসেবে ইংল্যান্ডে জাতীয় দলের সঙ্গে রয়েছেন। ভাগ্যে যদি শিকে ছেঁড়ে, তাহলেও তড়িঘড়ি প্রথম একাদশে জায়গা করে নেওয়া কঠিন ঈশ্বরনের পক্ষে। যদি প্রস্তুতি ম্যাচে দারুণ কিছু করে দেখান, তবে শেষমেশ সুযোগ পেয়ে যেতেও পারেন।
2/5শুভমন গিল ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলে তাঁর পরিবর্ত হিসেবে টেস্ট স্কোয়াডে ঢুকে পড়তে পারেন অভিমন্যু ঈশ্বরন। তিনি স্ট্যান্ড-বাই হিসেবে ইংল্যান্ডে জাতীয় দলের সঙ্গে রয়েছেন। ভাগ্যে যদি শিকে ছেঁড়ে, তাহলেও তড়িঘড়ি প্রথম একাদশে জায়গা করে নেওয়া কঠিন ঈশ্বরনের পক্ষে। যদি প্রস্তুতি ম্যাচে দারুণ কিছু করে দেখান, তবে শেষমেশ সুযোগ পেয়ে যেতেও পারেন।
গিল না খেলতে পারলে রোহিতের সঙ্গে ওপেন করতে নামার সবথেকে বড় দাবিদার মায়াঙ্ক আগরওয়াল। জোড়া ডাবল-সেঞ্চুরি করা মায়াঙ্কের হয়ে ক'দিন আগেই সওয়াল করেন সুনীল গাভাসকরের মতো কিংবদন্তি।
3/5গিল না খেলতে পারলে রোহিতের সঙ্গে ওপেন করতে নামার সবথেকে বড় দাবিদার মায়াঙ্ক আগরওয়াল। জোড়া ডাবল-সেঞ্চুরি করা মায়াঙ্কের হয়ে ক'দিন আগেই সওয়াল করেন সুনীল গাভাসকরের মতো কিংবদন্তি।
লোকেশ রাহুলকে ব্যাটিং অর্ডারের যে কোনও জায়গায় ব্যবহার করা যায়। ওপেন করার অভিজ্ঞতাও রয়েছে রাহুলের। সুতরাং, টিম ম্যানেজমেন্টের আস্থা অর্জন করতে পারলে লোকেশও ওপেন করতে পারেন রোহিতের সঙ্গে।
4/5লোকেশ রাহুলকে ব্যাটিং অর্ডারের যে কোনও জায়গায় ব্যবহার করা যায়। ওপেন করার অভিজ্ঞতাও রয়েছে রাহুলের। সুতরাং, টিম ম্যানেজমেন্টের আস্থা অর্জন করতে পারলে লোকেশও ওপেন করতে পারেন রোহিতের সঙ্গে।
হনুমা বিহারীও টপ থেকে মিডল অর্ডার, সব জায়গায় ব্যাট করেত পারেন। টেস্টে ওপেনও করতে পারেন বিহারী। তাছাড়া ক'দিন আগেই ইংল্যান্ডে কাউন্টি খেলেছেন তিনি। ইংল্যান্ডের পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার পর্যাপ্ত সময় পেয়েছেন বিহারী। শেষমেশ রোহিতের সঙ্গে বিহারীকে ওপেন করতে নামতে দেখলে অবাক হওয়ার কিছু থাকবে না।
5/5হনুমা বিহারীও টপ থেকে মিডল অর্ডার, সব জায়গায় ব্যাট করেত পারেন। টেস্টে ওপেনও করতে পারেন বিহারী। তাছাড়া ক'দিন আগেই ইংল্যান্ডে কাউন্টি খেলেছেন তিনি। ইংল্যান্ডের পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার পর্যাপ্ত সময় পেয়েছেন বিহারী। শেষমেশ রোহিতের সঙ্গে বিহারীকে ওপেন করতে নামতে দেখলে অবাক হওয়ার কিছু থাকবে না।
অন্য গ্যালারিগুলি