বাংলা নিউজ > ছবিঘর > Ind vs Eng: টেস্টের ইতিহাসে দুর্দান্ত নজির গড়লেন ‘লর্ড’ শার্দুল, দমিয়ে রাখলেন ইংল্যান্ডকে

Ind vs Eng: টেস্টের ইতিহাসে দুর্দান্ত নজির গড়লেন ‘লর্ড’ শার্দুল, দমিয়ে রাখলেন ইংল্যান্ডকে

  • ভারত-ইংল্যান্ড টেস্টের চতুর্থ টেস্টে দুর্দান্ত নজির গড়লেন শার্দুল ঠাকুর। তাঁকে এমনিতেই এখন ‘লর্ড’ শার্দুল হিসেবে ডাকছেন ভারতীয় ক্রিকেটের ভক্তরা। দেখে নিন বিস্তারিত -
ওভাল টেস্টের প্রথম ইনিংসে করেছিলেন ৫৭ রান। দ্বিতীয় ইনিংসে ইতিমধ্যে অর্ধশতরান হাঁকিয়েছেন শার্দুল ঠাকুর। শেষপর্যন্ত ৬০ রানে আউট করে ফেলেছেন। সেইসঙ্গে গড়ে ফেলেছেন একাধিক নজির। (ছবি সৌজন্য, টুইটার @BCCI)
1/6ওভাল টেস্টের প্রথম ইনিংসে করেছিলেন ৫৭ রান। দ্বিতীয় ইনিংসে ইতিমধ্যে অর্ধশতরান হাঁকিয়েছেন শার্দুল ঠাকুর। শেষপর্যন্ত ৬০ রানে আউট করে ফেলেছেন। সেইসঙ্গে গড়ে ফেলেছেন একাধিক নজির। (ছবি সৌজন্য, টুইটার @BCCI)
ইতিহাসের ষষ্ঠ খেলোয়াড় হিসেবে আট নম্বরে ব্যাট করে একই টেস্টের দুটি ইনিংসে অর্ধশতরান করার নজির গড়লেন শার্দুল। (ছবি সৌজন্য, টুইটার @BCCI)
2/6ইতিহাসের ষষ্ঠ খেলোয়াড় হিসেবে আট নম্বরে ব্যাট করে একই টেস্টের দুটি ইনিংসে অর্ধশতরান করার নজির গড়লেন শার্দুল। (ছবি সৌজন্য, টুইটার @BCCI)
আরও দুই ভারতীয় সেই তালিকায় আছেন - হরভজন সিং এবং ঋদ্ধিমান সাহা। (ছবি সৌজন্য, টুইটার @BCCI)
3/6আরও দুই ভারতীয় সেই তালিকায় আছেন - হরভজন সিং এবং ঋদ্ধিমান সাহা। (ছবি সৌজন্য, টুইটার @BCCI)
ইতিহাসের নবম খেলোয়াড় হিসেবে আট নম্বর বা তার নীচে ব্যাট করে একই টেস্টের দুটি ইনিংসে অর্ধশতরান করার নজির গড়েছেন শার্দুল। (ছবি সৌজন্য, টুইটার @BCCI) 
4/6ইতিহাসের নবম খেলোয়াড় হিসেবে আট নম্বর বা তার নীচে ব্যাট করে একই টেস্টের দুটি ইনিংসে অর্ধশতরান করার নজির গড়েছেন শার্দুল। (ছবি সৌজন্য, টুইটার @BCCI) 
দ্বিতীয় ভারতীয় হিসেবে বিদেশের মাটিতে কোনও টেস্টের আট নম্বর বা তার নীচে ব্যাট করে দুই ইনিংসেই অর্ধশতরান হাঁকানোর নজির তৈরি গড়েছেন শার্দুল। (ছবি সৌজন্য, টুইটার @BCCI)
5/6দ্বিতীয় ভারতীয় হিসেবে বিদেশের মাটিতে কোনও টেস্টের আট নম্বর বা তার নীচে ব্যাট করে দুই ইনিংসেই অর্ধশতরান হাঁকানোর নজির তৈরি গড়েছেন শার্দুল। (ছবি সৌজন্য, টুইটার @BCCI)
এতদিন সেই কৃতিত্ব ছিল শুধুমাত্র ভুবনেশ্বর কুমারের। ২০১৪ সালে নটিংহ্যামে ইংল্যান্ডের বিরুদ্ধে দুই ইনিংসেই ৫০ রান করেছিলেন। (ছবি সৌজন্য পিটিআই)
6/6এতদিন সেই কৃতিত্ব ছিল শুধুমাত্র ভুবনেশ্বর কুমারের। ২০১৪ সালে নটিংহ্যামে ইংল্যান্ডের বিরুদ্ধে দুই ইনিংসেই ৫০ রান করেছিলেন। (ছবি সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি