বাংলা নিউজ > ছবিঘর > Vaccine: ৭-১১ বছর বয়সীদের ক্লিনিকাল ট্রায়ালে সিরামকে ছাড়পত্র দিল ভারত

Vaccine: ৭-১১ বছর বয়সীদের ক্লিনিকাল ট্রায়ালে সিরামকে ছাড়পত্র দিল ভারত

  • এর আগে অ্যাস্ট্রাজেনেকার একটি করোনা টিকা নিয়েও ১২ থেকে ১৭ বছর বয়সীদের উপর ট্রায়ালের অনুমোদন পেয়েছে সিরাম। এখন সেই ট্রায়াল চলছে।
এবার ৭-১১ বছর বয়সীদের উপর করোনা টিকার ক্লিনিকাল ট্রায়াল। ভ্যাকসিন প্রস্তুতকারী সিরাম ইনস্টিটিউটকে ছাড়পত্র দিল ভারত। প্রতীকী ছবি : রয়টার্স   (REUTERS/Rodrigo Garrido)
1/5এবার ৭-১১ বছর বয়সীদের উপর করোনা টিকার ক্লিনিকাল ট্রায়াল। ভ্যাকসিন প্রস্তুতকারী সিরাম ইনস্টিটিউটকে ছাড়পত্র দিল ভারত। প্রতীকী ছবি : রয়টার্স   (REUTERS/Rodrigo Garrido)
মঙ্গলবার কেন্দ্রীয় ড্রাগস স্ট্যান্ডার্ড কন্ট্রোল সংস্থা সিরাম ইনস্টিটিউটকে এই ছাড়পত্র দিয়েছে। ফাইল ছবি : পিটিআই (PTI)
2/5মঙ্গলবার কেন্দ্রীয় ড্রাগস স্ট্যান্ডার্ড কন্ট্রোল সংস্থা সিরাম ইনস্টিটিউটকে এই ছাড়পত্র দিয়েছে। ফাইল ছবি : পিটিআই (PTI)
ওষুধের নিয়ন্ত্রক সংস্থার বিশেষজ্ঞ কমিটি আগে এ বিষয়ে পর্যালোচনা করেন। তার পরেই এই অনুমোদন দেওয়া হয়েছে। ফাইল ছবি : পিটিআই (PTI)
3/5ওষুধের নিয়ন্ত্রক সংস্থার বিশেষজ্ঞ কমিটি আগে এ বিষয়ে পর্যালোচনা করেন। তার পরেই এই অনুমোদন দেওয়া হয়েছে। ফাইল ছবি : পিটিআই (PTI)
তবে এটাই প্রথম নয়। এর আগে অ্যাস্ট্রাজেনেকার একটি করোনা টিকা নিয়েও ১২ থেকে ১৭ বছর বয়সীদের উপর ট্রায়ালের অনুমোদন পেয়েছে সিরাম। এখন সেই ট্রায়াল চলছে। প্রাথমিকভাবে ১০০ জন অংশগ্রহণকারী কিশোর-কিশোরীর ডেটাও জমা দিয়েছে সিরাম ইনস্টিটিউট। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS/Francis Mascarenhas)
4/5তবে এটাই প্রথম নয়। এর আগে অ্যাস্ট্রাজেনেকার একটি করোনা টিকা নিয়েও ১২ থেকে ১৭ বছর বয়সীদের উপর ট্রায়ালের অনুমোদন পেয়েছে সিরাম। এখন সেই ট্রায়াল চলছে। প্রাথমিকভাবে ১০০ জন অংশগ্রহণকারী কিশোর-কিশোরীর ডেটাও জমা দিয়েছে সিরাম ইনস্টিটিউট। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS/Francis Mascarenhas)
এখনও পর্যন্ত শুধুমাত্র জাইডাস ক্যাডিলার ডিএনএ কোভিড ভ্যাকসিনকে ১২ বছর ও তার উর্ধ্বের শিশুদের উপর এমার্জেন্সি ব্যবহারের অনুমোদন দেওয়া হয়েছে। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS/Francis Mascarenhas)
5/5এখনও পর্যন্ত শুধুমাত্র জাইডাস ক্যাডিলার ডিএনএ কোভিড ভ্যাকসিনকে ১২ বছর ও তার উর্ধ্বের শিশুদের উপর এমার্জেন্সি ব্যবহারের অনুমোদন দেওয়া হয়েছে। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS/Francis Mascarenhas)
অন্য গ্যালারিগুলি