বাংলা নিউজ > ছবিঘর > সোশ্যাল মিডিয়া অ্যাপ ডাউনলোডে ১ নম্বরে ভারত

সোশ্যাল মিডিয়া অ্যাপ ডাউনলোডে ১ নম্বরে ভারত

ভারতে দ্রুত জনপ্রিয়তা বৃদ্ধির কারণে বিশ্বের শীর্ষ ... more

২০২১ সালের প্রথমার্ধে সোশ্যাল মিডিয়া অ্যাপ ডাউনলোডের নিরিখে বিশ্বে প্রথম স্থানে ভারত। অ্যানালিটিক্স সংস্থা 'অ্যাপ এ্যানির' রিপোর্টে এমনটাই উল্লেখ করা হয়েছে। প্রতীকী ছবি : রয়টার্স  (REUTERS)
1/6২০২১ সালের প্রথমার্ধে সোশ্যাল মিডিয়া অ্যাপ ডাউনলোডের নিরিখে বিশ্বে প্রথম স্থানে ভারত। অ্যানালিটিক্স সংস্থা 'অ্যাপ এ্যানির' রিপোর্টে এমনটাই উল্লেখ করা হয়েছে। প্রতীকী ছবি : রয়টার্স  (REUTERS)
বিশ্বব্যাপী, সোশ্যাল মিডিয়া অ্যাপ ডাউনলোডের ৬০%-ই হয়েছে এশিয়া মহাদেশে। প্রতীকী ছবি : রয়টার্স (REUTERS)
2/6বিশ্বব্যাপী, সোশ্যাল মিডিয়া অ্যাপ ডাউনলোডের ৬০%-ই হয়েছে এশিয়া মহাদেশে। প্রতীকী ছবি : রয়টার্স (REUTERS)
রিপোর্টে বলা হয়েছে, 'সোশ্যাল মিডিয়া সংস্থাগুলির জন্য এখন বৃহত্তম বাজার ভারত। এর পরেই রয়ছে মার্কিন যুক্তরাষ্ট্র, ইন্দোনেশিয়া, ব্রাজিল এবং চিন। কিন্তু এগুলো কোনওটি সম্পৃক্ত, আবার কোনওটি উদীয়মান বাজার।' প্রতীকী ছবি : রয়টার্স (REUTERS)
3/6রিপোর্টে বলা হয়েছে, 'সোশ্যাল মিডিয়া সংস্থাগুলির জন্য এখন বৃহত্তম বাজার ভারত। এর পরেই রয়ছে মার্কিন যুক্তরাষ্ট্র, ইন্দোনেশিয়া, ব্রাজিল এবং চিন। কিন্তু এগুলো কোনওটি সম্পৃক্ত, আবার কোনওটি উদীয়মান বাজার।' প্রতীকী ছবি : রয়টার্স (REUTERS)
তবে অ্যাপ কিনতে বা ইন-অ্যাপ খরচের দিক থেকে এখনও বিশ্বে প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্রে। ভারতীয়দের মধ্যে সেই প্রবণতা তুলনামূলকভাবে কম। প্রতীকী ছবি : রয়টার্স (REUTERS)
4/6তবে অ্যাপ কিনতে বা ইন-অ্যাপ খরচের দিক থেকে এখনও বিশ্বে প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্রে। ভারতীয়দের মধ্যে সেই প্রবণতা তুলনামূলকভাবে কম। প্রতীকী ছবি : রয়টার্স (REUTERS)
সোশ্যাল মিডিয়ার মধ্যে ফেসবুক ও হোয়াটসঅ্যাপ ডাউনলোডের দিক দিয়ে এক নম্বরে। প্রতীকী ছবি : রয়টার্স (REUTERS)
5/6সোশ্যাল মিডিয়ার মধ্যে ফেসবুক ও হোয়াটসঅ্যাপ ডাউনলোডের দিক দিয়ে এক নম্বরে। প্রতীকী ছবি : রয়টার্স (REUTERS)
অন্যদিকে ভিডিয়ো শেয়ারিং প্ল্যাটফর্মের ক্যাটাগরিতে টিকটক এখনও এক নম্বরে। তবে ভারতে দ্রুত জনপ্রিয়তা বৃদ্ধির কারণে বিশ্বের শীর্ষ ১০-এ উঠে এসেছে MX Takatak-এর মতো টিকটকের রিপ্লেসমেন্ট অ্যাপ। প্রতীকী ছবি : এমএক্স টকাটক (MX Takatak)
6/6অন্যদিকে ভিডিয়ো শেয়ারিং প্ল্যাটফর্মের ক্যাটাগরিতে টিকটক এখনও এক নম্বরে। তবে ভারতে দ্রুত জনপ্রিয়তা বৃদ্ধির কারণে বিশ্বের শীর্ষ ১০-এ উঠে এসেছে MX Takatak-এর মতো টিকটকের রিপ্লেসমেন্ট অ্যাপ। প্রতীকী ছবি : এমএক্স টকাটক (MX Takatak)
অন্য গ্যালারিগুলি