বাংলা নিউজ > ছবিঘর > India vs Australia 2020: দুরন্ত বোলিং, রাহানের অধিনায়কত্ব - কোন কোন ঘটনায় তৃতীয় দিনে পাল্লা ভারী ভারতের?

India vs Australia 2020: দুরন্ত বোলিং, রাহানের অধিনায়কত্ব - কোন কোন ঘটনায় তৃতীয় দিনে পাল্লা ভারী ভারতের?

  • দিনের শুরুটা খারাপ হলেও তারপর থেকে মেলবোর্নে দাপুটে পারফরম্যান্স করল ভারত। আপাতত দু'রানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। হাতে চার উইকেট আছে। কোন কোন ঘটনার কারণে তৃতীয় দিনের শেষে পাল্লা ভারী থাকল ভারতের, দেখে নিন একনজরে -
দিনের শুরুটা একেবারে ভালো হয়নি ভারতের। মাত্র ৪৯ রান যোগ করে টিম ইন্ডিয়া। শেষ পাঁচ উইকেট মাত্র ৩২ রানে পড়ে যায়। তার জেরে প্রথম ইনিংসে ১৩১ রানের লিড পায় ভারত। তা গুরুত্বপূর্ণ হলেও আরও বেশি লিড নেওয়ার সুযোগ ছিল ভারতের সামনে। (ছবি সৌজন্য পিটিআই)
1/6দিনের শুরুটা একেবারে ভালো হয়নি ভারতের। মাত্র ৪৯ রান যোগ করে টিম ইন্ডিয়া। শেষ পাঁচ উইকেট মাত্র ৩২ রানে পড়ে যায়। তার জেরে প্রথম ইনিংসে ১৩১ রানের লিড পায় ভারত। তা গুরুত্বপূর্ণ হলেও আরও বেশি লিড নেওয়ার সুযোগ ছিল ভারতের সামনে। (ছবি সৌজন্য পিটিআই)
বোলিংয়ে নেমেই দুরন্ত শুরু করে ভারত। উমেশ যাদব যে বলে জো বার্নসকে আউট করেছেন, সেই বলটা করতে পারলে বিশ্বের তাবড় তাবড় বোলাররা ধন্য বোধ করতেন। আর সেই ছন্দটাই বাকি সময় ধরে রাখেন জসপ্রীত বুমরাহরা। (ছবি সৌজন্য এপি)
2/6বোলিংয়ে নেমেই দুরন্ত শুরু করে ভারত। উমেশ যাদব যে বলে জো বার্নসকে আউট করেছেন, সেই বলটা করতে পারলে বিশ্বের তাবড় তাবড় বোলাররা ধন্য বোধ করতেন। আর সেই ছন্দটাই বাকি সময় ধরে রাখেন জসপ্রীত বুমরাহরা। (ছবি সৌজন্য এপি)
দুরন্ত বোলিং করেন জসপ্রীত বুমরাহ। যখন যে বোলারের হাতে বল তুলে দিয়েছেন, তিনিই একেবারে সঠিক সময় উইকেট এনে দিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন বুমরাহ, উমেশ, মহম্মদ সিরাজ এবং রবিচন্দ্রন অশ্বিন। দুটি উইকেট পেয়েছেন রবীন্দ্র জাদেজা। (ছবি সৌজন্য পিটিআই)
3/6দুরন্ত বোলিং করেন জসপ্রীত বুমরাহ। যখন যে বোলারের হাতে বল তুলে দিয়েছেন, তিনিই একেবারে সঠিক সময় উইকেট এনে দিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন বুমরাহ, উমেশ, মহম্মদ সিরাজ এবং রবিচন্দ্রন অশ্বিন। দুটি উইকেট পেয়েছেন রবীন্দ্র জাদেজা। (ছবি সৌজন্য পিটিআই)
মেলবোর্নে রাহানে যে জিনিসে হাত দিচ্ছেন, তা যেন সোনায় পরিণত হচ্ছে। বোলিং পরিবর্তন হোক বা ফিল্ডিং সাজানো হোক - সবেতেই দুরন্ত অধিনায়কত্ব করেছেন রাহানে। এমনকী ডিআরএসেও সাফল্য মিলেছে। (ছবি সৌজন্য রয়টার্স)
4/6মেলবোর্নে রাহানে যে জিনিসে হাত দিচ্ছেন, তা যেন সোনায় পরিণত হচ্ছে। বোলিং পরিবর্তন হোক বা ফিল্ডিং সাজানো হোক - সবেতেই দুরন্ত অধিনায়কত্ব করেছেন রাহানে। এমনকী ডিআরএসেও সাফল্য মিলেছে। (ছবি সৌজন্য রয়টার্স)
দিনের শেষে অবশ্য কিছুটা প্রতিরোধ গড়ে তুলেছে অস্ট্রেলিয়া। ১৮.২ ওভার খেলে ৩৪ রান জুড়়েছেন ক্যামেরুন গ্রিন এবং প্যাট কামিন্স। তবে ৫৯.৩ ওভারে অশ্বিনের বলে কামিন্সের সহজ ক্যাচ ফস্কান ঋষভ পন্ত। তখন অস্ট্রেলিয়ার স্কোর ছিল ছ'উইকেটে ১২১ রান। দিনের শেষবেলায় সেই উইকেট পড়লে আরও ভালো জায়গায় থাকত ভারত। (ছবি সৌজন্য পিটিআই)
5/6দিনের শেষে অবশ্য কিছুটা প্রতিরোধ গড়ে তুলেছে অস্ট্রেলিয়া। ১৮.২ ওভার খেলে ৩৪ রান জুড়়েছেন ক্যামেরুন গ্রিন এবং প্যাট কামিন্স। তবে ৫৯.৩ ওভারে অশ্বিনের বলে কামিন্সের সহজ ক্যাচ ফস্কান ঋষভ পন্ত। তখন অস্ট্রেলিয়ার স্কোর ছিল ছ'উইকেটে ১২১ রান। দিনের শেষবেলায় সেই উইকেট পড়লে আরও ভালো জায়গায় থাকত ভারত। (ছবি সৌজন্য পিটিআই)
দুরন্ত বোলিং, রাহানের অধিনায়কত্ব - কোন কোন ঘটনায় তৃতীয় দিনে পাল্লা ভারী ভারতের?। (ছবি সৌজন্য, টুইটার @BCCI)
6/6দুরন্ত বোলিং, রাহানের অধিনায়কত্ব - কোন কোন ঘটনায় তৃতীয় দিনে পাল্লা ভারী ভারতের?। (ছবি সৌজন্য, টুইটার @BCCI)
অন্য গ্যালারিগুলি