India vs New Zealand: দুই GOAT, এক ফ্রেম-কেনের সঙ্গে গল্পে মাতলেন বিরাট

নিউ জিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ ৫-০ তে জিতেছে... more

বিরাট কোহলি ও কেন উইলিয়ামসন কেউই এই নিয়মরক্ষার ম্যাচে খেলেননি। তার বদলে মাঠের বাইরে মেতে উঠলেন গল্পে। ম্যাচের শেষে সঞ্চালিকার প্রশ্নের উত্তরে কোহলি বলেন যে কেনের সঙ্গে ক্রিকেট নিয়েই কথা হল। তাঁর কথায়, কেন ও তিনি একই ভাবে ক্রিকেট নিয়ে ভাবেন। দুটি মানুষ বিশ্বের দুই প্রান্ত থাকলেও কী ভাবে এতটা একই রকম ভাবতে পারে, সেই নিয়েও অবাক কোহলি। তাদের জীবনধারা ও ভাবনাচিন্তা একই রকমের বলে জানিয়েছেন কোহলি। (AP)
1/5বিরাট কোহলি ও কেন উইলিয়ামসন কেউই এই নিয়মরক্ষার ম্যাচে খেলেননি। তার বদলে মাঠের বাইরে মেতে উঠলেন গল্পে। ম্যাচের শেষে সঞ্চালিকার প্রশ্নের উত্তরে কোহলি বলেন যে কেনের সঙ্গে ক্রিকেট নিয়েই কথা হল। তাঁর কথায়, কেন ও তিনি একই ভাবে ক্রিকেট নিয়ে ভাবেন। দুটি মানুষ বিশ্বের দুই প্রান্ত থাকলেও কী ভাবে এতটা একই রকম ভাবতে পারে, সেই নিয়েও অবাক কোহলি। তাদের জীবনধারা ও ভাবনাচিন্তা একই রকমের বলে জানিয়েছেন কোহলি। (AP)
এদিন ভারতীয় অধিনায়ক কার্যত তার প্রতিপক্ষ অধিনায়কের পাশে এসে দাঁড়ান। কোহলি বলেন যে সবসময় স্কোরলাইন দিয়ে বিচার করা উচিত না। নিউ জিল্যান্ডকে নেতৃত্ব দেওয়ার জন্য কেন উইলিয়ামসন সেরা মানুষ বলে মনে করেন কোহলি। তিনি বলেন যে ব্ল্যাক ক্যাপসদের সঙ্গে সবাই খেলতে ভালোবাসে। উইলিয়ামসনকে আগামী দিনগুলির জন্য শুভেচ্ছাও জানান কোহলি।  (AFP)
2/5এদিন ভারতীয় অধিনায়ক কার্যত তার প্রতিপক্ষ অধিনায়কের পাশে এসে দাঁড়ান। কোহলি বলেন যে সবসময় স্কোরলাইন দিয়ে বিচার করা উচিত না। নিউ জিল্যান্ডকে নেতৃত্ব দেওয়ার জন্য কেন উইলিয়ামসন সেরা মানুষ বলে মনে করেন কোহলি। তিনি বলেন যে ব্ল্যাক ক্যাপসদের সঙ্গে সবাই খেলতে ভালোবাসে। উইলিয়ামসনকে আগামী দিনগুলির জন্য শুভেচ্ছাও জানান কোহলি। (AFP)
প্রসঙ্গত অনুর্ধ্ব ১৯-এর সময় থেকেই উইলিয়ামসন ও কোহলি এক সঙ্গে খেলছেন। দুজনেই হয়ে উঠেছেন কিংবদন্তী। অটুট থেকে গিয়েছে বন্ধুত্ব। সিরিজ শুরু হওয়ার আগেও কোহলি জানান বিশ্বকাপের হারের বদলা হিসাবে এটাকে ধরা যাবে না কারণ কিউয়িরা এতটাই ভালো মানুষ।  (AFP)
3/5প্রসঙ্গত অনুর্ধ্ব ১৯-এর সময় থেকেই উইলিয়ামসন ও কোহলি এক সঙ্গে খেলছেন। দুজনেই হয়ে উঠেছেন কিংবদন্তী। অটুট থেকে গিয়েছে বন্ধুত্ব। সিরিজ শুরু হওয়ার আগেও কোহলি জানান বিশ্বকাপের হারের বদলা হিসাবে এটাকে ধরা যাবে না কারণ কিউয়িরা এতটাই ভালো মানুষ। (AFP)
তিনি ও রোহিত না থাকা সত্ত্বেও যেভাবে ভারত জিতল, তার প্রশংসা করেন অধিনায়ক কোহলি। তাঁর কথায় এটা দেখে ভালো লাগছে যে তরুণরা নিজে থেকে দায়িত্ব নিচ্ছে। আগামী বহুবছর ধরে যারা ভারতের হয়ে খেলবে, ধীরে ধীরে তারা পরিণত হয়ে উঠছে, এতে খুশি কোহলি।  (AFP)
4/5তিনি ও রোহিত না থাকা সত্ত্বেও যেভাবে ভারত জিতল, তার প্রশংসা করেন অধিনায়ক কোহলি। তাঁর কথায় এটা দেখে ভালো লাগছে যে তরুণরা নিজে থেকে দায়িত্ব নিচ্ছে। আগামী বহুবছর ধরে যারা ভারতের হয়ে খেলবে, ধীরে ধীরে তারা পরিণত হয়ে উঠছে, এতে খুশি কোহলি। (AFP)
ঘরে-বাইরে, ক্রিকেটের তিন ফরম্যাটেই সিরিজ জিতে চলছে ভারত। এই নিয়ে কোহলি বলেন যে দলের সবাই ১২০ শতাংশ দিচ্ছে। সবাই নিজের সেরাটা দিচ্ছে বলেই ইতিবাচক ফলাফল আসছে।  (AFP)
5/5ঘরে-বাইরে, ক্রিকেটের তিন ফরম্যাটেই সিরিজ জিতে চলছে ভারত। এই নিয়ে কোহলি বলেন যে দলের সবাই ১২০ শতাংশ দিচ্ছে। সবাই নিজের সেরাটা দিচ্ছে বলেই ইতিবাচক ফলাফল আসছে। (AFP)
অন্য গ্যালারিগুলি