বাংলা নিউজ > ছবিঘর > মামুলি স্টেশন থেকে এয়ারপোর্টের মতো ঝাঁ চকচকে গান্ধীনগর - দেখুন পরিবর্তনের ছবি

মামুলি স্টেশন থেকে এয়ারপোর্টের মতো ঝাঁ চকচকে গান্ধীনগর - দেখুন পরিবর্তনের ছবি

  • কয়েক বছর আগেও মামুলি স্টেশন ছিল। এখন সেই গান্ধীনগর ক্যাপিটাল স্টেশন পরিণত হয়েছে এয়ারপোর্টের মতো ঝাঁ চকচকে স্টেশনে। রয়েছে একাধিক সুযোগ-সুবিধা। একাধিক 'প্রথমের' সাক্ষীও থাকছে গান্ধীনগর স্টেশন। শুক্রবার যে নবনির্মিত স্টেশনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একনজরে দেখুন পরিবর্তনের ছবি -
মামুলি স্টেশন থেকে এয়ারপোর্টের মতো ঝাঁ চকচকে গান্ধীনগর - দেখুন পরিবর্তনের ছবি।
1/10মামুলি স্টেশন থেকে এয়ারপোর্টের মতো ঝাঁ চকচকে গান্ধীনগর - দেখুন পরিবর্তনের ছবি।
আজ নবনির্মিত গান্ধীনগর স্টেশনের উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যা ভারতের মধ্যে প্রথম রেলস্টেশন হিসেবে নতুনভাবে সাজিয়ে তোলা হয়েছে। (ছবি সৌজন্য টুইটার)
2/10আজ নবনির্মিত গান্ধীনগর স্টেশনের উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যা ভারতের মধ্যে প্রথম রেলস্টেশন হিসেবে নতুনভাবে সাজিয়ে তোলা হয়েছে। (ছবি সৌজন্য টুইটার)
গুজরাত সরকার এবং ইন্ডিয়ান রেলওয়ে স্টেশন ডেভেলপমেন্ট কর্পোরেশনের যৌথ উদ্যোগে গান্ধীনগর স্টেশনকে নতুনভাবে সাজিয়ে তোলা হয়েছে। সেজন্য খরচ হয়েছে ৭১.৫ কোটি টাকা। (ছবি সৌজন্য টুইটার)
3/10গুজরাত সরকার এবং ইন্ডিয়ান রেলওয়ে স্টেশন ডেভেলপমেন্ট কর্পোরেশনের যৌথ উদ্যোগে গান্ধীনগর স্টেশনকে নতুনভাবে সাজিয়ে তোলা হয়েছে। সেজন্য খরচ হয়েছে ৭১.৫ কোটি টাকা। (ছবি সৌজন্য টুইটার)
ভারতীয় রেলের তরফে, নতুনভাবে সাজিয়ে তোলার আগে গান্ধীনগর স্টেশনের ছবি পোস্ট করা হয়েছে। আগে এমনই দেখতে ছিল গান্ধীনগর স্টেশন। (ছবি সৌজন্য টুইটার)
4/10ভারতীয় রেলের তরফে, নতুনভাবে সাজিয়ে তোলার আগে গান্ধীনগর স্টেশনের ছবি পোস্ট করা হয়েছে। আগে এমনই দেখতে ছিল গান্ধীনগর স্টেশন। (ছবি সৌজন্য টুইটার)
আর নয়া স্টেশন হয়েছে এমনই। (ছবি সৌজন্য টুইটার)
5/10আর নয়া স্টেশন হয়েছে এমনই। (ছবি সৌজন্য টুইটার)
ভারতীয় রেলের ইতিহাসে একাধিক 'প্রথমের' সাক্ষী থাকছে গান্ধীনগর স্টেশন। আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে স্টেশনের উপর তৈরি হওয়া পাঁচতারা হোটেল। যা ভারতীয় রেলের ইতিহাসে প্রথম। (ছবি সৌজন্য এএনআই)
6/10ভারতীয় রেলের ইতিহাসে একাধিক 'প্রথমের' সাক্ষী থাকছে গান্ধীনগর স্টেশন। আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে স্টেশনের উপর তৈরি হওয়া পাঁচতারা হোটেল। যা ভারতীয় রেলের ইতিহাসে প্রথম। (ছবি সৌজন্য এএনআই)
সেই হোটেলে ৩১৮ টি রুম আছে। যা বেসরকারি সংস্থা চালাবে। ৭,৪০০ স্কোয়ার মিটার এলাকাজুড়ে হোটেল তৈরি করা হয়েছে। খরচ পড়েছে ৭৯০ কোটি টাকা। (ছবি সৌজন্য পিটিআই)
7/10সেই হোটেলে ৩১৮ টি রুম আছে। যা বেসরকারি সংস্থা চালাবে। ৭,৪০০ স্কোয়ার মিটার এলাকাজুড়ে হোটেল তৈরি করা হয়েছে। খরচ পড়েছে ৭৯০ কোটি টাকা। (ছবি সৌজন্য পিটিআই)
নয়া সাজের গান্ধীনগর স্টেশনে যাত্রী স্বাচ্ছন্দ্যের উপর বাড়তি গুরুত্ব আরোপ করা হয়েছে। স্টেশনে প্রবেশ এবং বাইরে আসার জন্য পৃথক রাস্তা করা হয়েছে। বড়সড় পার্কিং লট আছে। যেখানে ৩০০-র বেশি গাড়ি রাখা যাবে। (ছবি সৌজন্য এএনআই)
8/10নয়া সাজের গান্ধীনগর স্টেশনে যাত্রী স্বাচ্ছন্দ্যের উপর বাড়তি গুরুত্ব আরোপ করা হয়েছে। স্টেশনে প্রবেশ এবং বাইরে আসার জন্য পৃথক রাস্তা করা হয়েছে। বড়সড় পার্কিং লট আছে। যেখানে ৩০০-র বেশি গাড়ি রাখা যাবে। (ছবি সৌজন্য এএনআই)
বিশেষভাবে সক্ষমদের সুবিধার্থে বিশেষ পৃথক কাউ্টার আছে। আছে র‌্যাম্প, লিফট, নির্দিষ্ট পার্কিং লট। (ছবি সৌজন্য এএনআই)
9/10বিশেষভাবে সক্ষমদের সুবিধার্থে বিশেষ পৃথক কাউ্টার আছে। আছে র‌্যাম্প, লিফট, নির্দিষ্ট পার্কিং লট। (ছবি সৌজন্য এএনআই)
স্টেশনে বিনামূল্যে ওয়াই-ফাই কানেকশন পাওয়া যাবে। ওয়েটিং রুমে প্রায় ৫০০ জন বসতে পারবেন। দুটি সেন্ট্রালাইজড ওয়েটিং রুমে ৪০ জন বসতে পারবেন। আছে এসক্যালেটর। মাতৃদুগ্ধ পান করানোর জন্য আছে বিশেষ ঘর। (ছবি সৌজন্য এএনআই)
10/10স্টেশনে বিনামূল্যে ওয়াই-ফাই কানেকশন পাওয়া যাবে। ওয়েটিং রুমে প্রায় ৫০০ জন বসতে পারবেন। দুটি সেন্ট্রালাইজড ওয়েটিং রুমে ৪০ জন বসতে পারবেন। আছে এসক্যালেটর। মাতৃদুগ্ধ পান করানোর জন্য আছে বিশেষ ঘর। (ছবি সৌজন্য এএনআই)
অন্য গ্যালারিগুলি