বাংলা নিউজ > ছবিঘর > Indian Railways: মেনুতে ফিরছে কাটলেট, বোনলেস চিকেন, চালু হচ্ছে প্যান্ট্রি কার

Indian Railways: মেনুতে ফিরছে কাটলেট, বোনলেস চিকেন, চালু হচ্ছে প্যান্ট্রি কার

  • প্যান্ট্রিকারের সৌজন্যে ফের ভাত, ডাল, রুটি পাওয়া যাবে। সেই সঙ্গে মুখরোচক স্ন্যাকস, কাটলেট, বোনলেস চিকেনের মতো আইটেমও ফিরবে মেনুতে।
ট্রেনে যেতে যেতে সকলে মিলে খাওয়াদাওয়া করার মজাই আলাদা। কিন্তু করোনা পরিস্থিতিতে সংক্রমণ এড়াতে প্যান্ট্রি কার পরিষেবা বন্ধ করেছিল রেল। কিন্তু বর্তমানে অনেকটাই কম সংক্রমণ। ফলে সেই পরিষেবা ফেরানোর ঘোষণা করল IRCTC । ছবি : টুইটার (Twitter)
1/5ট্রেনে যেতে যেতে সকলে মিলে খাওয়াদাওয়া করার মজাই আলাদা। কিন্তু করোনা পরিস্থিতিতে সংক্রমণ এড়াতে প্যান্ট্রি কার পরিষেবা বন্ধ করেছিল রেল। কিন্তু বর্তমানে অনেকটাই কম সংক্রমণ। ফলে সেই পরিষেবা ফেরানোর ঘোষণা করল IRCTC । ছবি : টুইটার (Twitter)
এতদিন শুধুমাত্র রেডি-টু-ইট মিল দেওয়া হচ্ছিল। সেই মেনুতে ছিল নুডলস, পোহার মতো ইনস্ট্যান্ট খাবার। কিন্তু তাতে কি আর মন মজে? ফাইল ছবি : এএনআই (Amit Sharma/ANI)
2/5এতদিন শুধুমাত্র রেডি-টু-ইট মিল দেওয়া হচ্ছিল। সেই মেনুতে ছিল নুডলস, পোহার মতো ইনস্ট্যান্ট খাবার। কিন্তু তাতে কি আর মন মজে? ফাইল ছবি : এএনআই (Amit Sharma/ANI)
কিছুদিন আগে ই-ক্যাটারিং ব্যবস্থাও চালু হয়েছিল। তাতেও অর্ডার দেওয়া যেত। কিন্তু প্যান্ট্রি কার ছিল বন্ধ। স্টেশন থেকে ক্যাটারিং সংস্থা খাবার তুলে দিত ট্রেনে। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
3/5কিছুদিন আগে ই-ক্যাটারিং ব্যবস্থাও চালু হয়েছিল। তাতেও অর্ডার দেওয়া যেত। কিন্তু প্যান্ট্রি কার ছিল বন্ধ। স্টেশন থেকে ক্যাটারিং সংস্থা খাবার তুলে দিত ট্রেনে। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
এবার ফের গরম গরম পেট ভরা খাবার ফিরছে রেলের অন্দরমহলে। প্যান্ট্রিকারের সৌজন্যে ফের ভাত, ডাল, রুটি পাওয়া যাবে। সেই সঙ্গে মুখরোচক স্ন্যাকস, কাটলেট, বোনলেস চিকেনের মতো আইটেমও ফিরবে মেনুতে। ছবি : ইনস্টাগ্রাম (Instagram )
4/5এবার ফের গরম গরম পেট ভরা খাবার ফিরছে রেলের অন্দরমহলে। প্যান্ট্রিকারের সৌজন্যে ফের ভাত, ডাল, রুটি পাওয়া যাবে। সেই সঙ্গে মুখরোচক স্ন্যাকস, কাটলেট, বোনলেস চিকেনের মতো আইটেমও ফিরবে মেনুতে। ছবি : ইনস্টাগ্রাম (Instagram )
রেলে প্যান্ট্রি কার ফেরায় স্বস্তির নিঃশ্বাস কর্মীদেরও। একটি প্যান্ট্রি কারে কুক, ওয়েটার-সহ মোট ২০-৩০ জন কাজ করেন। সকলেই প্রায় ঠিকাদার সংস্থার অধীনে বেসরকারি কর্মী। ফলে তাঁদের রুজি-রোজগার নিয়ে দুশ্চিন্তা আপাতত দূর হবে। ফাইল ছবি : আইআরসিটিসি (IRCTC)
5/5রেলে প্যান্ট্রি কার ফেরায় স্বস্তির নিঃশ্বাস কর্মীদেরও। একটি প্যান্ট্রি কারে কুক, ওয়েটার-সহ মোট ২০-৩০ জন কাজ করেন। সকলেই প্রায় ঠিকাদার সংস্থার অধীনে বেসরকারি কর্মী। ফলে তাঁদের রুজি-রোজগার নিয়ে দুশ্চিন্তা আপাতত দূর হবে। ফাইল ছবি : আইআরসিটিসি (IRCTC)
অন্য গ্যালারিগুলি