বাংলা নিউজ > ছবিঘর > অত্যাধুনিক পরিকাঠামো নিয়ে তৈরি দেশের প্রথম সেন্ট্রালাইজড AC রেল টার্মিনাল

অত্যাধুনিক পরিকাঠামো নিয়ে তৈরি দেশের প্রথম সেন্ট্রালাইজড AC রেল টার্মিনাল

  • ভারতীয় রেলের মুকুটে জুড়তে চলেছে আরও একটি পালক। বেঙ্গালুরুতে দেশের প্রথম সেন্ট্রালাইজড এসি রেলওয়ে (সম্পূর্ণ বাতানুকূল) টার্মিনাল চালু হতে চলেছে। দেখে নিন সেই অত্যাধুনিক পরিকাঠামো-যুক্ত টার্মিনালের ছবি -
বেঙ্গালুরুতে দেশের প্রথম সেন্ট্রালাইজড এসি রেলওয়ে (সম্পূর্ণ বাতানুকূল) টার্মিনাল চালু হতে চলেছে। যা শহরের বাইয়াপ্পানাহাল্লি এলাকায় অবস্থিত এবং ভারতরত্ন এম, বিসবেবারায়ার নামে টার্মিনালের নামকরণ করা হয়েছে। (ছবি সৌজন্য, টুইটার @PiyushGoyal)
1/6বেঙ্গালুরুতে দেশের প্রথম সেন্ট্রালাইজড এসি রেলওয়ে (সম্পূর্ণ বাতানুকূল) টার্মিনাল চালু হতে চলেছে। যা শহরের বাইয়াপ্পানাহাল্লি এলাকায় অবস্থিত এবং ভারতরত্ন এম, বিসবেবারায়ার নামে টার্মিনালের নামকরণ করা হয়েছে। (ছবি সৌজন্য, টুইটার @PiyushGoyal)
বেঙ্গালুরু বিমানবন্দরের ধাঁচে ৪,২০০ বর্গমিটার এলাকাজুড়ে ৩১৪ কোটি টাকা সেই টার্মিনাল তৈরি করা হয়েছে। টার্মিনালে আপার-ক্লাস ওয়েটিং রুম (উচ্চ শ্রেণির প্রতীক্ষালয়), ডিজিটাল রিয়েল টাইম প্যাসেঞ্জার ইনফরমেশন সিস্টেম-সহ ভিআইপি লাউঞ্জ আছে। চার লাখ লিটার ক্ষমতাবিশিষ্ট একটি জলের প্ল্যান্ট আছে। (ছবি সৌজন্য, টুইটার @PiyushGoyal)
2/6বেঙ্গালুরু বিমানবন্দরের ধাঁচে ৪,২০০ বর্গমিটার এলাকাজুড়ে ৩১৪ কোটি টাকা সেই টার্মিনাল তৈরি করা হয়েছে। টার্মিনালে আপার-ক্লাস ওয়েটিং রুম (উচ্চ শ্রেণির প্রতীক্ষালয়), ডিজিটাল রিয়েল টাইম প্যাসেঞ্জার ইনফরমেশন সিস্টেম-সহ ভিআইপি লাউঞ্জ আছে। চার লাখ লিটার ক্ষমতাবিশিষ্ট একটি জলের প্ল্যান্ট আছে। (ছবি সৌজন্য, টুইটার @PiyushGoyal)
দেশীয় প্রযুক্তির মাধ্যমে সেই সেই টার্মিনাল তৈরি করা হয়েছে। যেখানে প্রতিদিন ৫০ টি ট্রেন যাতায়াত করতে পারবে। দিনে ৫০,০০০ যাত্রা যাতায়াত করতে পারবেন। (ছবি সৌজন্য, টুইটার @PiyushGoyal)
3/6দেশীয় প্রযুক্তির মাধ্যমে সেই সেই টার্মিনাল তৈরি করা হয়েছে। যেখানে প্রতিদিন ৫০ টি ট্রেন যাতায়াত করতে পারবে। দিনে ৫০,০০০ যাত্রা যাতায়াত করতে পারবেন। (ছবি সৌজন্য, টুইটার @PiyushGoyal)
টার্মিনালে একটি ফুট ওভারব্রিজ এবং দুটি সাবওয়ে আছে।একইসঙ্গে এসক্যালেটর এবং লিফটও আছে। (ছবি সৌজন্য, টুইটার @PiyushGoyal)
4/6টার্মিনালে একটি ফুট ওভারব্রিজ এবং দুটি সাবওয়ে আছে।একইসঙ্গে এসক্যালেটর এবং লিফটও আছে। (ছবি সৌজন্য, টুইটার @PiyushGoyal)
টার্মিনালের পার্কিয়ের জায়গা বড়সড়। পার্কিং লটে ২৫০ টি গাড়ি, ৯০০ টি দু'চাকার গাড়ি, ৫০ টি অটো, বেঙ্গালুরু পরিবহন নিগমের পাঁচটি বাস এবং ২০ টি ক্যাব রাখা যাবে। (ছবি সৌজন্য, টুইটার)
5/6টার্মিনালের পার্কিয়ের জায়গা বড়সড়। পার্কিং লটে ২৫০ টি গাড়ি, ৯০০ টি দু'চাকার গাড়ি, ৫০ টি অটো, বেঙ্গালুরু পরিবহন নিগমের পাঁচটি বাস এবং ২০ টি ক্যাব রাখা যাবে। (ছবি সৌজন্য, টুইটার)
অত্যাধুনিক পরিকাঠামো নিয়ে তৈরি দেশের প্রথম সেন্ট্রালাইজড AC রেল টার্মিনাল
6/6অত্যাধুনিক পরিকাঠামো নিয়ে তৈরি দেশের প্রথম সেন্ট্রালাইজড AC রেল টার্মিনাল
অন্য গ্যালারিগুলি