বাংলা নিউজ > ছবিঘর > আগুন বাজারে, অক্টোবরে ১২.৫৪%-এ পৌঁছল দেশের পাইকারি মুদ্রাস্ফীতি!

আগুন বাজারে, অক্টোবরে ১২.৫৪%-এ পৌঁছল দেশের পাইকারি মুদ্রাস্ফীতি!

  • তার আগের মাসে, সেপ্টেম্বরে পাইকারি মূল্য সূচক (WPI) ১০.৬৬ শতাংশ ছিল।
অক্টোবরে ভারতে পাইকারি মুদ্রাস্ফীতি বেড়ে ১২.৫৪ শতাংশ হয়েছে। সোমবার বাণিজ্য ও শিল্প মন্ত্রকের প্রকাশিত তথ্যে এমনটা উল্লেখ করা হয়েছে। ছবি : রয়টার্স  (Reuters)
1/6অক্টোবরে ভারতে পাইকারি মুদ্রাস্ফীতি বেড়ে ১২.৫৪ শতাংশ হয়েছে। সোমবার বাণিজ্য ও শিল্প মন্ত্রকের প্রকাশিত তথ্যে এমনটা উল্লেখ করা হয়েছে। ছবি : রয়টার্স  (Reuters)
গত বছর, ২০২০ সালের অক্টোবরে WPI ছিল ১.৩১ শতাংশ। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
2/6গত বছর, ২০২০ সালের অক্টোবরে WPI ছিল ১.৩১ শতাংশ। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
আগের বছরের একই মাসের তুলনায় অক্টোবর ২০২১-এ মুদ্রাস্ফীতির উচ্চ হার। এর পেছনে কারণ কী? ধাতু, খাদ্যপণ্য, অপরিশোধিত পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস, রাসায়নিক এবং রাসায়নিক পণ্য ইত্যাদির দাম বৃদ্ধির কারণকে এর জন্য দায়ী করা হয়েছে। ছবি : পিটিআই (PTI)
3/6আগের বছরের একই মাসের তুলনায় অক্টোবর ২০২১-এ মুদ্রাস্ফীতির উচ্চ হার। এর পেছনে কারণ কী? ধাতু, খাদ্যপণ্য, অপরিশোধিত পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস, রাসায়নিক এবং রাসায়নিক পণ্য ইত্যাদির দাম বৃদ্ধির কারণকে এর জন্য দায়ী করা হয়েছে। ছবি : পিটিআই (PTI)
তার আগের মাসে, সেপ্টেম্বরে পাইকারি মূল্য সূচক (WPI) ১০.৬৬ শতাংশ ছিল। ফাইল ছবি : রয়টার্স   (REUTERS/Thomas White/Illustration)
4/6তার আগের মাসে, সেপ্টেম্বরে পাইকারি মূল্য সূচক (WPI) ১০.৬৬ শতাংশ ছিল। ফাইল ছবি : রয়টার্স   (REUTERS/Thomas White/Illustration)
অক্টোবরে খাদ্য সামগ্রীর সেগমেন্টে -১.৬৯ শতাংশ পরিবর্তন হয়েছে। তার আগের মাসে এটি ছিল (-)৪.৬৯ শতাংশ। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট) (Mint)
5/6অক্টোবরে খাদ্য সামগ্রীর সেগমেন্টে -১.৬৯ শতাংশ পরিবর্তন হয়েছে। তার আগের মাসে এটি ছিল (-)৪.৬৯ শতাংশ। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট) (Mint)
গত মাসে ডালের দাম বেড়েছে ৫.৩৬ শতাংশ, ফলের দাম বেড়েছে ৮.২২ শতাংশ। অক্টোবরে ডিম, মাংস ও মাছের দাম বেড়েছে ১.৯৮ শতাংশ। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস   (HT Photo)
6/6গত মাসে ডালের দাম বেড়েছে ৫.৩৬ শতাংশ, ফলের দাম বেড়েছে ৮.২২ শতাংশ। অক্টোবরে ডিম, মাংস ও মাছের দাম বেড়েছে ১.৯৮ শতাংশ। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস   (HT Photo)
অন্য গ্যালারিগুলি