বাংলা নিউজ > ছবিঘর > ৪০-এ পা দিল বং ক্রাশ আবির, অভিনেতার গালের কাটা দাগ কোথা থেকে এল? জানেন কী?

৪০-এ পা দিল বং ক্রাশ আবির, অভিনেতার গালের কাটা দাগ কোথা থেকে এল? জানেন কী?

  • তিনি একমাত্র অভিনেতা যিনি একসঙ্গে রুপোলি পর্দার ব্যোমকেশ ও ফেলুদা। আজ আবির চট্টোপাধ্যায়ের জন্মদিন।
আজ আবির চট্টপোধ্যায়ের জন্মদিন। বাংলা সিনেমা জগতে অন্যতম ব্যক্তিত্ব যিনি নারী হৃদয়ে সবসময়ই ঝড় তোলেন তিনি। বুদ্ধিদীপ্ত হ্যান্ডসম চেহারা, তাঁর চোখের চাহনি, আর মিষ্টি হাসি-ব্যস এতেই ফিদা বঙ্গ নারীরা। আজ চল্লিশ বছরে পা রাখলেন আবির।
1/10আজ আবির চট্টপোধ্যায়ের জন্মদিন। বাংলা সিনেমা জগতে অন্যতম ব্যক্তিত্ব যিনি নারী হৃদয়ে সবসময়ই ঝড় তোলেন তিনি। বুদ্ধিদীপ্ত হ্যান্ডসম চেহারা, তাঁর চোখের চাহনি, আর মিষ্টি হাসি-ব্যস এতেই ফিদা বঙ্গ নারীরা। আজ চল্লিশ বছরে পা রাখলেন আবির।
আবির তার অভিনয় জীবন শুরু করেন বাংলা টেলিভিশনের পর্দায়। রাজ চক্রবর্তী পরিচালিত ‘প্রলয় আসছে’ টেলিভিশন ধারাবাহিকে আবিরকে প্রথম দেখা যায়। এছাড়াও তিনি শাশুড়ি জিন্দাবাদ, খুঁজে বেড়াই কাছের মানুষ, বহ্ণিশিখা, শুধু তোমার জন্য, এক আকাশের নীচে এবং জন্মভূমির মতো জনপ্রিয় ধারাবাহিকে অভিনয় করেছেন। (ছবি-ইনস্টাগ্রাম) 
2/10আবির তার অভিনয় জীবন শুরু করেন বাংলা টেলিভিশনের পর্দায়। রাজ চক্রবর্তী পরিচালিত ‘প্রলয় আসছে’ টেলিভিশন ধারাবাহিকে আবিরকে প্রথম দেখা যায়। এছাড়াও তিনি শাশুড়ি জিন্দাবাদ, খুঁজে বেড়াই কাছের মানুষ, বহ্ণিশিখা, শুধু তোমার জন্য, এক আকাশের নীচে এবং জন্মভূমির মতো জনপ্রিয় ধারাবাহিকে অভিনয় করেছেন। (ছবি-ইনস্টাগ্রাম) 
২০০৯ সালে অভিজিৎ গুহ ও সুদেষ্ণা রায় পরিচালিত ‘ক্রস কানেকশান’ দিয়ে টলিউডে অভিষেক হয় তাঁর। সেখানে USA ফেরত এক ভিকি নামে এক ব্যক্তির চরিত্রে অভিনয় করতে দেখা যায় তাঁকে।  (ইনস্টাগ্রাম)
3/10২০০৯ সালে অভিজিৎ গুহ ও সুদেষ্ণা রায় পরিচালিত ‘ক্রস কানেকশান’ দিয়ে টলিউডে অভিষেক হয় তাঁর। সেখানে USA ফেরত এক ভিকি নামে এক ব্যক্তির চরিত্রে অভিনয় করতে দেখা যায় তাঁকে।  (ইনস্টাগ্রাম)
 আবির চট্টপোধ্যায়ের অন্যতম ইউএসপি তাঁর গালের কাটা দাগ। কিন্তু জানেন কী কেমন করে আবিরর গালে এই বিউটি স্পট হয়েছিল? খুব অল্প বয়সে আবির সাইকেল চালাতে গিয়ে দুর্ঘটনা ঘটান৷ আসলে অষ্টম শ্রেণির ছাত্র আবিরের বৃষ্টির দিনে সাইকেল চালাচ্ছিলেন, হঠাৎ একটা বিড়াল সামনে চলে আসে। বিড়ালটাকে কাটাতে গিয়েই বিপত্তি। সাইকেল থেকে পড়ে গিয়ে সাইকেলের স্পোক গালে ঢুকে গিয়েছিল আবির৷সে এক রক্তারক্তি কাণ্ড ঘটেছিল। সেই সেলাইয়ের দাগই আজও আবিরের গালে। ক্ষতের দাগ কিন্তু আবিরের বড়ো প্লাস পয়েন্ট বটে। (ছবি-ইনস্টাগ্রাম) 
4/10 আবির চট্টপোধ্যায়ের অন্যতম ইউএসপি তাঁর গালের কাটা দাগ। কিন্তু জানেন কী কেমন করে আবিরর গালে এই বিউটি স্পট হয়েছিল? খুব অল্প বয়সে আবির সাইকেল চালাতে গিয়ে দুর্ঘটনা ঘটান৷ আসলে অষ্টম শ্রেণির ছাত্র আবিরের বৃষ্টির দিনে সাইকেল চালাচ্ছিলেন, হঠাৎ একটা বিড়াল সামনে চলে আসে। বিড়ালটাকে কাটাতে গিয়েই বিপত্তি। সাইকেল থেকে পড়ে গিয়ে সাইকেলের স্পোক গালে ঢুকে গিয়েছিল আবির৷সে এক রক্তারক্তি কাণ্ড ঘটেছিল। সেই সেলাইয়ের দাগই আজও আবিরের গালে। ক্ষতের দাগ কিন্তু আবিরের বড়ো প্লাস পয়েন্ট বটে। (ছবি-ইনস্টাগ্রাম) 
২০১৭ সালে তাঁর অভিনীত ছবি ‘বিসর্জন’ ৬৪তম ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ডসে সর্বশ্রেষ্ঠ বাংলা সিনেমার খেতাব জেতে। কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবিতে আবির এক ভারতীয় সংখ্যালঘু সম্প্রদায়ের ছেলের ভূমিকায় অভিনয় করেছেন। ছবিতে বাংলাদেশী অভিনেত্রী জয়া আহাসানকেও দেখা গিয়েছে। (ইনস্টাগ্রাম)
5/10২০১৭ সালে তাঁর অভিনীত ছবি ‘বিসর্জন’ ৬৪তম ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ডসে সর্বশ্রেষ্ঠ বাংলা সিনেমার খেতাব জেতে। কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবিতে আবির এক ভারতীয় সংখ্যালঘু সম্প্রদায়ের ছেলের ভূমিকায় অভিনয় করেছেন। ছবিতে বাংলাদেশী অভিনেত্রী জয়া আহাসানকেও দেখা গিয়েছে। (ইনস্টাগ্রাম)
আবিরের বাবা ফাল্গুনি চট্টোপাধ্যায় বাংলা থিয়েটার এবং টেলিভিশন পর্দার খুব জনপ্রিয় এবং পরিচিত মুখ। আবিরের বাবাকে প্রায়ই ছেলেকে তাঁর অভিনয় কেরিয়ার নিয়ে উৎসাহ দিতে দেখা যায়। (ছবি-ইনস্টাগ্রাম) 
6/10আবিরের বাবা ফাল্গুনি চট্টোপাধ্যায় বাংলা থিয়েটার এবং টেলিভিশন পর্দার খুব জনপ্রিয় এবং পরিচিত মুখ। আবিরের বাবাকে প্রায়ই ছেলেকে তাঁর অভিনয় কেরিয়ার নিয়ে উৎসাহ দিতে দেখা যায়। (ছবি-ইনস্টাগ্রাম) 
২০০৭ সালে আবির, তাঁর মনের মানুষ নন্দিনীর সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন। তাঁদের একমাত্র ছোট মেয়ের নাম ময়ূরাক্ষী। আবির এবং নন্দিনীর প্রথম দেখা এমবিএ পড়বার সময়, কলেজ জীবনের বান্ধবীকেই নিজের জীবনসঙ্গী করে দেন আবির। নিজের ব্যক্তিগত জীবন নিয়ে ভীষণ সিকিওর্ড আবির। কোনওদিন কোনও গসিপকে দাম্পত্য সম্পর্কের মাঝে জায়গা দেননি এই জুটি। (ছবি-ইনস্টাগ্রাম) 
7/10২০০৭ সালে আবির, তাঁর মনের মানুষ নন্দিনীর সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন। তাঁদের একমাত্র ছোট মেয়ের নাম ময়ূরাক্ষী। আবির এবং নন্দিনীর প্রথম দেখা এমবিএ পড়বার সময়, কলেজ জীবনের বান্ধবীকেই নিজের জীবনসঙ্গী করে দেন আবির। নিজের ব্যক্তিগত জীবন নিয়ে ভীষণ সিকিওর্ড আবির। কোনওদিন কোনও গসিপকে দাম্পত্য সম্পর্কের মাঝে জায়গা দেননি এই জুটি। (ছবি-ইনস্টাগ্রাম) 
অফ-স্কিন পুরোদস্তুর ফ্যামিলিম্যান আবির চট্টোপাধ্যায়। স্ত্রী-কন্যাকে নিয়ে তাঁর সুখী গৃহকোণ। (ছবি-ফেসবুক) 
8/10অফ-স্কিন পুরোদস্তুর ফ্যামিলিম্যান আবির চট্টোপাধ্যায়। স্ত্রী-কন্যাকে নিয়ে তাঁর সুখী গৃহকোণ। (ছবি-ফেসবুক) 
আবির বলিউডের বিগ বি-র ফ্যান। এক সাক্ষাৎকারে নিজেই জানিয়েছেন অভিনেতা। তিনি আরও জানিয়েছেন, অমিতাভ বচ্চনের এনার্জি আর কাজের প্রতি ডেডিকেশন থেকে তিনি সব সময় শেখার চেষ্টা করেন। ক্রিকেটে তিনি শচীনের ভক্ত। শচীনের মতো ক্রিকেটার হওয়ার স্বপ্নও দেখতে অভিনেতা। বাঁ হাতি হওয়ার জন্য তিনি ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ব্রান লারার বড় ভক্ত।  (ইন্টারনেট)
9/10আবির বলিউডের বিগ বি-র ফ্যান। এক সাক্ষাৎকারে নিজেই জানিয়েছেন অভিনেতা। তিনি আরও জানিয়েছেন, অমিতাভ বচ্চনের এনার্জি আর কাজের প্রতি ডেডিকেশন থেকে তিনি সব সময় শেখার চেষ্টা করেন। ক্রিকেটে তিনি শচীনের ভক্ত। শচীনের মতো ক্রিকেটার হওয়ার স্বপ্নও দেখতে অভিনেতা। বাঁ হাতি হওয়ার জন্য তিনি ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ব্রান লারার বড় ভক্ত।  (ইন্টারনেট)
ছোটবেলায় আবিরকে সিনেমা হলে নিয়ে গেলে সে কান্নাকাটি করত, কারণ তিনি চুপ করে বসে থাকতে পছন্দ করতেন না। তাঁর প্রথম সিনেমা হলের অভিজ্ঞতা কিং কং দেখা ছিল এবং যথারীতি তিনি প্রচুর কেঁদেছিলেন! তিনি যখন কিছুটা বড় হন, তার বাবা ফালগুনি চ্যাটার্জি তাঁকে পুরানো ইংরেজি ক্লাসিক সিনেমা দেখাতে টকি শো হাউসে নিয়ে যেতেন। আবির এখনও ‘The Bridge on the River Kwai’, ‘The Good, the Bad and the Ugly’ সিনেমা দেখার অভিজ্ঞতার কথা মনে করেন। (ইনস্টাগ্রাম)
10/10ছোটবেলায় আবিরকে সিনেমা হলে নিয়ে গেলে সে কান্নাকাটি করত, কারণ তিনি চুপ করে বসে থাকতে পছন্দ করতেন না। তাঁর প্রথম সিনেমা হলের অভিজ্ঞতা কিং কং দেখা ছিল এবং যথারীতি তিনি প্রচুর কেঁদেছিলেন! তিনি যখন কিছুটা বড় হন, তার বাবা ফালগুনি চ্যাটার্জি তাঁকে পুরানো ইংরেজি ক্লাসিক সিনেমা দেখাতে টকি শো হাউসে নিয়ে যেতেন। আবির এখনও ‘The Bridge on the River Kwai’, ‘The Good, the Bad and the Ugly’ সিনেমা দেখার অভিজ্ঞতার কথা মনে করেন। (ইনস্টাগ্রাম)
অন্য গ্যালারিগুলি