HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ছবিঘর > KKR vs SRH Weather Forecast and Rule: আজও বৃষ্টি আমদাবাদে? প্রথম কোয়ালিফায়ার না হলে IPL ফাইনালে কে? ধাক্কা খাবে KKR?

KKR vs SRH Weather Forecast and Rule: আজও বৃষ্টি আমদাবাদে? প্রথম কোয়ালিফায়ার না হলে IPL ফাইনালে কে? ধাক্কা খাবে KKR?

আজ আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে নামছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। কিন্তু গত ম্যাচে আমদাবাদে যা হয়েছে, তাতে আজও বৃষ্টি নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে। আজ কি বৃষ্টি হবে আমদাবাদে? 

1/5 সপ্তাহখানেক আগে যখন আমদাবাদে এসেছিল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর), তখন বৃষ্টির জন্য ম্যাচ ভেস্তে গিয়েছিল। একটা বলও খেলা হয়নি। সেই আমদাবাদেই আজ প্রথম কোয়ালিফায়ারে নামছে কেকেআর। আজও কি বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাবে? বৃষ্টির জন্য ম্যাচ ভেস্তে গেলে কী হবে? রিজার্ভ ডে'তে কি খেলা গড়াবে?  (ফাইল ছবি, সৌজন্যে এএফপি)
2/5 নিয়ম অনুযায়ী, কোনও ম্যাচ হওয়ার জন্য দুটি দলকেই ন্যূনতম পাঁচ ওভার করে খেলতে হবে। সেটা যদি না হয়, তাহলে ম্যাচ ভেস্তে যাবে। যদি বৃষ্টির জন্য প্রথম কোয়ালিফায়ার ভেস্তে যায়, তাহলে আইপিএলের গ্রুপ পর্যায়ের শেষে যে দল শীর্ষে ছিল, সেই দল সরাসরি ফাইনালে চলে যাবে। কোনও রিজার্ভ ডে না থাকায় পরদিন যে প্রথম কোয়ালিফায়ার হবে, সেটার কোনও সুযোগ নেই। আর বুধবার আমদাবাদেই আবার এলিমিনেটরের ম্যাচ আছে। (ফাইল ছবি, সৌজন্যে এএফপি)
3/5 সেই নিয়ম অনুযায়ী, বৃষ্টির জন্য ম্যাচ ভেস্তে গেলে সরাসরি ফাইনালে চলে যাবে কেকেআর। যে ম্যাচটা চেন্নাইয়ে হবে। দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলতে একই শহরে যেতে হবে সানরাইজার্সকে। কারণ গ্রুপ পর্যায়ের শেষে শীর্ষে ছিল কেকেআর (১৪টি ম্যাচে ২০ পয়েন্ট)। আর সানরাইজার্সের ঝুলিতে ১৪টি ম্যাচের ১৭ পয়েন্ট ছিল। অর্থাৎ বৃষ্টি হলে কেকেআরের লাভ হবে। (ছবি সৌজন্যে পিটিআই)
4/5 যদিও কেকেআর সেটা নিশ্চিতভাবে চাইবে না। কারণ বৃষ্টির জন্য গ্রুপ লিগের শেষ দুটি ম্যাচে একটি বলও খেলতে পারেনি কেকেআর। নাইট ব্রিগেড শেষ ম্যাচ খেলেছিল সেই ১১ মে। তারপর কেকেআরের জন্য মাঠে নামাটা খুব গুরুত্বপূর্ণ ছিল। কারণ ফিল সল্ট চলে গিয়েছেন। কিন্তু সেই সুযোগটাই আসেনি কেকেআরের কাছে। সেই পরিস্থিতিতে কেকেআরের যে ছন্দটা তৈরি হয়েছিল, সেটা নষ্ট হয়ে যাবে কিনা, সেই আশঙ্কা তৈরি হয়েছে। (ছবি সৌজন্যে এএফপি)
5/5 আমদাবাদের বৃষ্টির সম্ভাবনা কতটা আছে? গুজরাটের আঞ্চলিক আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আজ আমদাবাদে তাপপ্রবাহ চলবে। তাপপ্রবাহের জন্য সতর্কতাও জারি করা হয়েছে। তবে বৃষ্টির কোনও পূর্বাভাস দেওয়া হয়নি। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির কোনও সম্ভাবনা না থাকায় আজ প্রথম কোয়ালিফায়ার পুরো হবে বলেই আশাবাদী সংশ্লিষ্ট মহল। (ফাইল ছবি, সৌজন্যে এএফপি)

Latest News

কালীঘাটে স্কাইওয়াক নির্মাণে ব্যবসায় ক্ষতি, ক্ষতিপূরণের চেয়ে হাই কোর্টে মামলা রুদ্রাক্ষ ধারণের ইচ্ছা আছে, জানুন কত মুখী আপনার জন্য সঠিক পাকিস্তানের থেকে বেশি পারমাণবিক অস্ত্র ভারতের হাতে, দাবি রিপোর্টে, জানুন সংখ্যা T20I-তে ক্রিস গেইলকে টপকে ওয়েস্ট ইন্ডিজের নতুন সিক্সার কিং হলেন নিকোলাস পুরান পশুদের ওপর অত্যাচার করলে রয়েছে কড়া শাস্তির বিধান! জানুন আইনের খুঁটিনাটি অটিজম একটি রোগ মাত্র, সচেতনতা ছড়ানোর মাধ্যমেই পালন করা হয় অটিস্টিক প্রাইড ডে কারা ফার্স্টবয় আর কারা লাস্টবয়, গ্রুপ লিগের শেষে দেখুন বিশ্বকাপের পয়েন্ট তালিকা বিভিন্ন ক্যাটেগরিতে বিশ্বের সেরা ১০ স্কুলের তালিকায় ভারতের ৫টি! ৩টিই আবার সরকারি Viral Video: প্রাণ বাঁচানোয় পোষ মেনে গেল সারস পাখি! ভাইরাল দারুণ এই ভিডিয়ো গলায় সরস্বতী! বাবার ঝালমুড়ির দোকান, সারেগামাপায় সুস্মিতার গানে বুঁদ রাঘব-ইমনরা

T20 WC 2024

পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ