বাংলা নিউজ > ছবিঘর > IPL 2020: ১০.৭৫ কোটির অবদান ৫৮ রান, চূড়ান্ত ৫ ফ্লপ তারকার মধ্যে KKR-র ২ তারকা

IPL 2020: ১০.৭৫ কোটির অবদান ৫৮ রান, চূড়ান্ত ৫ ফ্লপ তারকার মধ্যে KKR-র ২ তারকা

  • নামভারী খেলোয়াড়। অনেক আশা করে তাঁদের দলে নিয়েছিল ফ্র্যাঞ্চাইজিগুলি। কিন্তু এবারের আইপিএলে তাঁদের জঘন্য ফর্ম অব্যাহত। কয়েকজনের অবস্থা তুলনায় ভালো হলেও কয়েকজন খেলোয়াড়ের অবস্থা তো তথৈবচ। একনজরে সেই পাঁচ ফ্লপ খেলোয়াড়ের তালিকা -
২০১৪ সালে কার্যত একাহাতে কিংস ইলেভন পঞ্জাবকে ফাইনালে তুলেছিলেন। কিন্তু এবার সেই ফর্মের ছিটেফোঁটাও ঝলক মিলছে না গ্নেন ম্যাক্সওয়ালের থেকে। যে খেলোয়াড়দের ব্যাট থেকে অজস্র চার-ছক্কা বেরোবে ভেবেছিলেন কে এল রাহুলরা, সেই ম্যাক্সওয়েলই প্রথম ন'ম্যাচে একটি ছক্কাও মারতে পারেননি। ১০.৭৫ কোটি টাকার অলরাউন্ডার করেছেন মাত্র ৫৮ রান। নিয়েছেন মাত্র একটা উইকেট। (ছবি সৌজন্য পিটিআই)
1/5২০১৪ সালে কার্যত একাহাতে কিংস ইলেভন পঞ্জাবকে ফাইনালে তুলেছিলেন। কিন্তু এবার সেই ফর্মের ছিটেফোঁটাও ঝলক মিলছে না গ্নেন ম্যাক্সওয়ালের থেকে। যে খেলোয়াড়দের ব্যাট থেকে অজস্র চার-ছক্কা বেরোবে ভেবেছিলেন কে এল রাহুলরা, সেই ম্যাক্সওয়েলই প্রথম ন'ম্যাচে একটি ছক্কাও মারতে পারেননি। ১০.৭৫ কোটি টাকার অলরাউন্ডার করেছেন মাত্র ৫৮ রান। নিয়েছেন মাত্র একটা উইকেট। (ছবি সৌজন্য পিটিআই)
১৫.৫ কোটি টাকায় প্যাট কামিন্সকে কিনেছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু বল হাতে এবার একেবারেই ছন্দে নেই। ন'ম্যাচে পেয়েছেন মাত্র তিন উইকেট। ইকোনমি রেট ৮.৪৫। মাঝে টানা পাঁচ ম্যাচ উইকেট পাননি। তবে ব্যাট হাতে ভালো পারফরম্যান্স। সাত ইনিংসে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে করেছেন ১২৬ রান। (ছবি সৌজন্য আইপিএল)
2/5১৫.৫ কোটি টাকায় প্যাট কামিন্সকে কিনেছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু বল হাতে এবার একেবারেই ছন্দে নেই। ন'ম্যাচে পেয়েছেন মাত্র তিন উইকেট। ইকোনমি রেট ৮.৪৫। মাঝে টানা পাঁচ ম্যাচ উইকেট পাননি। তবে ব্যাট হাতে ভালো পারফরম্যান্স। সাত ইনিংসে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে করেছেন ১২৬ রান। (ছবি সৌজন্য আইপিএল)
আট ম্যাচে পাঁচটি ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়েছেন। একাধিক ম্যাচে দলকে দায়িত্ব নিয়ে জয়ের সরণিতে পৌঁছে দেওয়ার সুযোগ ছিল। কিন্তু পারেননি কেদার যাদব। সবমিলিয়ে এখনও পর্যন্ত ৬২ রান করেছেন। সর্বোচ্চ ২৬। আর স্ট্রাইক রেট ৯৩.৯৩! (ছবি সৌজন্য আইপিএল)
3/5আট ম্যাচে পাঁচটি ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়েছেন। একাধিক ম্যাচে দলকে দায়িত্ব নিয়ে জয়ের সরণিতে পৌঁছে দেওয়ার সুযোগ ছিল। কিন্তু পারেননি কেদার যাদব। সবমিলিয়ে এখনও পর্যন্ত ৬২ রান করেছেন। সর্বোচ্চ ২৬। আর স্ট্রাইক রেট ৯৩.৯৩! (ছবি সৌজন্য আইপিএল)
কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দেওয়ার পর তিন কোটি টাকা দিয়ে রবিন উথাপ্পাকে নিয়েছিল রাজস্থান রয়্যালস। একটি ম্যাচ ছাড়া প্রতিটি ম্যাচে ব্যর্থ হয়েছেন। আট ম্যাচে করেছেন ১২৮ রান। গড় ১৬। আর চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে যেভাবে আউট হয়েছেন, তাতে স্টিভ স্মিথ সম্ভবত তাঁকে আর নামানোর ঝুঁকি নেবেন না। (ছবি সৌজন্য এএনআই)
4/5কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দেওয়ার পর তিন কোটি টাকা দিয়ে রবিন উথাপ্পাকে নিয়েছিল রাজস্থান রয়্যালস। একটি ম্যাচ ছাড়া প্রতিটি ম্যাচে ব্যর্থ হয়েছেন। আট ম্যাচে করেছেন ১২৮ রান। গড় ১৬। আর চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে যেভাবে আউট হয়েছেন, তাতে স্টিভ স্মিথ সম্ভবত তাঁকে আর নামানোর ঝুঁকি নেবেন না। (ছবি সৌজন্য এএনআই)
এবার ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ হয়েছেন আন্দ্রে রাসেল। ন'ম্যাচে করেছেন মাত্র ৯২ রান। আগেরবার ক্ষুব্ধ ছিলেন কেন তাঁকে উপরে নামানো হচ্ছে না। এবার যা পারফরম্যান্স, তাতে দল থেকে বাদ পড়ার সম্ভাবনাই প্রবল ছিল। বিকল্প নেই বলে এখনও সুযোগ পেয়ে যাচ্ছেন। তারমধ্যে প্রতি চোটের ভ্রূকূটিও আছে। তবে বল হাতে পারফরম্যান্স তুলনায় ভালো। পেয়েছন ছ'উইকেট। (ছবি সৌজন্য আইপিএল) 
5/5এবার ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ হয়েছেন আন্দ্রে রাসেল। ন'ম্যাচে করেছেন মাত্র ৯২ রান। আগেরবার ক্ষুব্ধ ছিলেন কেন তাঁকে উপরে নামানো হচ্ছে না। এবার যা পারফরম্যান্স, তাতে দল থেকে বাদ পড়ার সম্ভাবনাই প্রবল ছিল। বিকল্প নেই বলে এখনও সুযোগ পেয়ে যাচ্ছেন। তারমধ্যে প্রতি চোটের ভ্রূকূটিও আছে। তবে বল হাতে পারফরম্যান্স তুলনায় ভালো। পেয়েছন ছ'উইকেট। (ছবি সৌজন্য আইপিএল) 
অন্য গ্যালারিগুলি