বাংলা নিউজ > ছবিঘর > IPL 2020: কোন ৫ টি রেকর্ড তৈরি হতে পারে এবার? নজিরের মুখে ধোনি-কোহলিও

IPL 2020: কোন ৫ টি রেকর্ড তৈরি হতে পারে এবার? নজিরের মুখে ধোনি-কোহলিও

  • দীর্ঘ প্রতীক্ষার পর থেকে আজ (শনিবার) থেকে শুরু হচ্ছে ত্রয়োদশ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। উদ্বোধনী ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি হতে চলেছে চেন্নাই সুপার কিংস। যা দ্বাদশ আইপিএল ফাইনালের পুনরাবৃ্ত্তি ম্যাচ। সেই মহারণের আগে একনজরে দেখে নিন এমনটি কয়েকটি রেকর্ড, যা আইপিএলের ত্রয়োদশ সংস্করণে তৈরি হতে পারে -
একনজরে দেখে নিন এমনটি কয়েকটি রেকর্ড, যা আইপিএলের ত্রয়োদশ সংস্করণে তৈরি হতে পারে। (ছবি সৌজন্য টুইটার)
1/6একনজরে দেখে নিন এমনটি কয়েকটি রেকর্ড, যা আইপিএলের ত্রয়োদশ সংস্করণে তৈরি হতে পারে। (ছবি সৌজন্য টুইটার)
মহেন্দ্র সিং ধোনি : দরকার আর মাত্র চারটি ম্যাচ। তারপরই ভারতীয় হিসেবে আইপিএলের ইতিহাসে সর্বাধিক ম্যাচ খেলার নজির তৈরি করবেন মহেন্দ্র সিং ধোনি। ধোনির আগে রয়েছেন সুরেশ রায়না (১৯৩)। যিনি ব্যক্তিগত কারণে সংযুক্ত আরব আমিরশাহি থেকে দেশে ফিরে গিয়েছেন। (ছবি সৌজন্য, টুইটার @ChennaiIPL)
2/6মহেন্দ্র সিং ধোনি : দরকার আর মাত্র চারটি ম্যাচ। তারপরই ভারতীয় হিসেবে আইপিএলের ইতিহাসে সর্বাধিক ম্যাচ খেলার নজির তৈরি করবেন মহেন্দ্র সিং ধোনি। ধোনির আগে রয়েছেন সুরেশ রায়না (১৯৩)। যিনি ব্যক্তিগত কারণে সংযুক্ত আরব আমিরশাহি থেকে দেশে ফিরে গিয়েছেন। (ছবি সৌজন্য, টুইটার @ChennaiIPL)
বিরাট কোহলি : টি-টোয়েন্টি ক্রিকেটে ৯,০০০ রানের মাইলস্টোন থেকে মাত্র ১০০ রান দূরে বিরাট কোহলি। যিনি প্রথম ভারতীয় হিসেবে সেই নজিরের মুখে দাঁড়িয়ে আছেন তিনি। বিশ্ব ক্রিকেটে ইতিমধ্যে সেই মাইলস্টোন পেরিয়েছেন ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, কায়রন পোলার্ড, শোয়েব মালিক, ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চ। (ছবি সৌজন্য, টুইটার @RCBTweets)
3/6বিরাট কোহলি : টি-টোয়েন্টি ক্রিকেটে ৯,০০০ রানের মাইলস্টোন থেকে মাত্র ১০০ রান দূরে বিরাট কোহলি। যিনি প্রথম ভারতীয় হিসেবে সেই নজিরের মুখে দাঁড়িয়ে আছেন তিনি। বিশ্ব ক্রিকেটে ইতিমধ্যে সেই মাইলস্টোন পেরিয়েছেন ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, কায়রন পোলার্ড, শোয়েব মালিক, ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চ। (ছবি সৌজন্য, টুইটার @RCBTweets)
জসপ্রীত বুমরা : প্রথম ভারতীয় পেসার হিসেবে টি-টোয়েন্টিতে ২০০ টি উইকেট নেওয়ার মুখে দাঁড়িয়ে আছেন জসপ্রীত বুমরা। আর সেই মাইলস্টোনে পৌঁছানোর জন্য বুমরার চাই আর মাত্র ১৮ টি উইকেট। সেজন্য কমপক্ষে ১৪ টি ম্যাচ তো পাবেন তিনি। (ছবি সৌজন্য, টুইটার @Jaspritbumrah93)
4/6জসপ্রীত বুমরা : প্রথম ভারতীয় পেসার হিসেবে টি-টোয়েন্টিতে ২০০ টি উইকেট নেওয়ার মুখে দাঁড়িয়ে আছেন জসপ্রীত বুমরা। আর সেই মাইলস্টোনে পৌঁছানোর জন্য বুমরার চাই আর মাত্র ১৮ টি উইকেট। সেজন্য কমপক্ষে ১৪ টি ম্যাচ তো পাবেন তিনি। (ছবি সৌজন্য, টুইটার @Jaspritbumrah93)
রবীন্দ্র জাদেজা : ত্রয়োদশ আইপিএলে এক অবিস্মরণীয় কীর্তি তৈরি করতে পারেন রবীন্দ্র জাদেজা। মাত্র ৭৩ রান করলেই আইপিএলের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ২,০০০ রান এবং ১০০ টি উইকেট নেওয়ার নজির তৈরি করে ফেলবেন স্যার জাড্ডু। (ছবি সৌজন্য, টুইটার @ChennaiIPL)
5/6রবীন্দ্র জাদেজা : ত্রয়োদশ আইপিএলে এক অবিস্মরণীয় কীর্তি তৈরি করতে পারেন রবীন্দ্র জাদেজা। মাত্র ৭৩ রান করলেই আইপিএলের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ২,০০০ রান এবং ১০০ টি উইকেট নেওয়ার নজির তৈরি করে ফেলবেন স্যার জাড্ডু। (ছবি সৌজন্য, টুইটার @ChennaiIPL)
ক্রিস গেইল : মাত্র ২২ টি ছক্কার প্রয়োজন। তাহলেই প্রথম খেলোয়াড় হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১,০০০ টি ছক্কা মারার নজির গড়বেন ক্রিস গেইল। (ছবি সৌজন্য, টুইটার @lionsdenkxip)
6/6ক্রিস গেইল : মাত্র ২২ টি ছক্কার প্রয়োজন। তাহলেই প্রথম খেলোয়াড় হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১,০০০ টি ছক্কা মারার নজির গড়বেন ক্রিস গেইল। (ছবি সৌজন্য, টুইটার @lionsdenkxip)
অন্য গ্যালারিগুলি