বাংলা নিউজ > ছবিঘর > IPL 2021: বিনা প্রস্তুতিতেই পরীক্ষায় নাকি স্রেফ জঘন্য ব্যাটিং - কেন ব্যর্থ KKR তারকারা?

IPL 2021: বিনা প্রস্তুতিতেই পরীক্ষায় নাকি স্রেফ জঘন্য ব্যাটিং - কেন ব্যর্থ KKR তারকারা?

  • শনিবার ওয়াংখেড়ে শুরু থেকেই চাপে পড়ে গিয়েছিল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। সেখান থেকে আর বেরিয়ে আসতে পারলেন না নাইট ব্যাটসম্যানরা। তার জেরে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ২০ ওভারে ন'উইকেটে ১৩৩ রান তুলতে পারল কেকেআর। সেই ব্যাটিং ব্যর্থতার কারণ কী, দেখে নিন -
পরিকল্পনার অভাব : রাজস্থানের বোলাররা যে ঢিমেগতিতে বল করবেন, তা প্রত্যাশিত ছিল। সেই কৌশলেই এতদিন খেলে এসেছেন তাঁরা। কিন্তু সেই কৌশলের পালটা নীতিশ রানা এবং শুভমন গিলের খেলায় কোনও পরিকল্পনার ছাপ পড়ল না। (ছবি সৌজন্য আইপিএল)
1/4পরিকল্পনার অভাব : রাজস্থানের বোলাররা যে ঢিমেগতিতে বল করবেন, তা প্রত্যাশিত ছিল। সেই কৌশলেই এতদিন খেলে এসেছেন তাঁরা। কিন্তু সেই কৌশলের পালটা নীতিশ রানা এবং শুভমন গিলের খেলায় কোনও পরিকল্পনার ছাপ পড়ল না। (ছবি সৌজন্য আইপিএল)
জোড়া রান-আউট : শুভমন গিল যেভাবে রান-আউট হলেন, তাতে সম্ভবত নিজের জীবনের সবথেকে খারাপ সিদ্ধান্তের তকমা দিতেই পারেন। একইভাবে রাহুল ত্রিপাঠী এবং ইয়ন মর্গ্যানের ভুল বোঝাবুঝিতে এক বলও খেলতে পারেননি কেকেআর অধিনায়ক। সেই সময় তাঁর মতো ব্যাটসম্যান থাকলে কেকেআরের ইনিংস কিছুটা সামলে যেত। (ছবি সৌজন্য আইপিএল)
2/4জোড়া রান-আউট : শুভমন গিল যেভাবে রান-আউট হলেন, তাতে সম্ভবত নিজের জীবনের সবথেকে খারাপ সিদ্ধান্তের তকমা দিতেই পারেন। একইভাবে রাহুল ত্রিপাঠী এবং ইয়ন মর্গ্যানের ভুল বোঝাবুঝিতে এক বলও খেলতে পারেননি কেকেআর অধিনায়ক। সেই সময় তাঁর মতো ব্যাটসম্যান থাকলে কেকেআরের ইনিংস কিছুটা সামলে যেত। (ছবি সৌজন্য আইপিএল)
নাইট কোচ ব্রেন্ডন ম্যাককালাম এবং নাইট অধিনায়ক দু'জনেই ভয়ডরহীন খেলায় বিশ্বাসী। আর তাঁদের দলের ক্রিকেটাররা চাপ পড়তেই গুটিয়ে গেলেন। ২০ ওভারেও সেখান থেকে বেরোতে পারলেন না। (ছবি সৌজন্য আইপিএল)
3/4নাইট কোচ ব্রেন্ডন ম্যাককালাম এবং নাইট অধিনায়ক দু'জনেই ভয়ডরহীন খেলায় বিশ্বাসী। আর তাঁদের দলের ক্রিকেটাররা চাপ পড়তেই গুটিয়ে গেলেন। ২০ ওভারেও সেখান থেকে বেরোতে পারলেন না। (ছবি সৌজন্য আইপিএল)
কেকেআরের রানরেট অধিকাংশ সময় রানরেট ছয়ের নিচে থাকল। কোনও জুটি তৈরি হল না। ফলে রানের গতিই এল না। (ছবি সৌজন্য আইপিএল)
4/4কেকেআরের রানরেট অধিকাংশ সময় রানরেট ছয়ের নিচে থাকল। কোনও জুটি তৈরি হল না। ফলে রানের গতিই এল না। (ছবি সৌজন্য আইপিএল)
অন্য গ্যালারিগুলি