বাংলা নিউজ > ছবিঘর > IT return filing- চালু হয়ে গেল ই-ফাইলিং পোর্টালের নতুন ফিচার, কাজ হয়ে গেল অনেক সহজ

IT return filing- চালু হয়ে গেল ই-ফাইলিং পোর্টালের নতুন ফিচার, কাজ হয়ে গেল অনেক সহজ

  • নতুন এই ফিচারে কী সুবিধা পাবেন করদাতারা?
আয়কর রিটার্ন জমা দেওয়ার শেষ তারিখ:  আর মাত্র ২১ দিন বাকি। আগামী ৩০ সেপ্টেম্বর ২০২১ আয়কর রিটার্ন জমার শেষ তারিখ। কোভিডের কারণে সময়সীমা ৩১ জুলাই থেকে পিছিয়ে সেপ্টেম্বরে করে দেওয়া হয়েছিল। এই ডেডলাইন মিস করলে ১,০০০ থেকে ৫,০০০ টাকা পর্যন্ত জরিমানা হতে পারে। ফাইল ছবি : পিটিআই (PTI)
1/5আয়কর রিটার্ন জমা দেওয়ার শেষ তারিখ:  আর মাত্র ২১ দিন বাকি। আগামী ৩০ সেপ্টেম্বর ২০২১ আয়কর রিটার্ন জমার শেষ তারিখ। কোভিডের কারণে সময়সীমা ৩১ জুলাই থেকে পিছিয়ে সেপ্টেম্বরে করে দেওয়া হয়েছিল। এই ডেডলাইন মিস করলে ১,০০০ থেকে ৫,০০০ টাকা পর্যন্ত জরিমানা হতে পারে। ফাইল ছবি : পিটিআই (PTI)
অ্যানুয়াল স্টেটমেন্ট ইনফোর মধ্যে সুদ, লভ্যাংশ, সিকিউরিটিজ ও এমএফ লেনদেন এবং বিদেশ থেকে রেমিট্যান্সের মতো বিষয়ে তথ্য পেয়ে যাবেন করদাতারা। এক জায়গায় পর পর সব সাজানো থাকলে পুরো বিষয়টা আরও বেশি স্বচ্ছ ও সহজ হবে। ছবি : মিন্ট (MINT_PRINT)
2/5অ্যানুয়াল স্টেটমেন্ট ইনফোর মধ্যে সুদ, লভ্যাংশ, সিকিউরিটিজ ও এমএফ লেনদেন এবং বিদেশ থেকে রেমিট্যান্সের মতো বিষয়ে তথ্য পেয়ে যাবেন করদাতারা। এক জায়গায় পর পর সব সাজানো থাকলে পুরো বিষয়টা আরও বেশি স্বচ্ছ ও সহজ হবে। ছবি : মিন্ট (MINT_PRINT)
নতুন আয়কর ই-ফাইলিং পোর্টালের 'Services' ট্যাবের অধীনে 'Annual Information Statement (AIS)' লিঙ্কে ক্লিক করে নতুন AIS অ্যাক্সেস করা যাবে। (ছবিটি প্রতীকী) ছবি : পিটিআই (PTI)
3/5নতুন আয়কর ই-ফাইলিং পোর্টালের 'Services' ট্যাবের অধীনে 'Annual Information Statement (AIS)' লিঙ্কে ক্লিক করে নতুন AIS অ্যাক্সেস করা যাবে। (ছবিটি প্রতীকী) ছবি : পিটিআই (PTI)
নয়া সিস্টেমের ফলে কোনও অসঙ্গতিও সহজে নিজেরাই ধরতে পারবেন করদাতারা। ফাইল ছবি : পিটিআই (PTI)
4/5নয়া সিস্টেমের ফলে কোনও অসঙ্গতিও সহজে নিজেরাই ধরতে পারবেন করদাতারা। ফাইল ছবি : পিটিআই (PTI)
আই-টি বিভাগ গত মাসে উচ্চ-মূল্যের আর্থিক লেনদেনের তালিকা প্রসারিত করেছে। এর মাধ্যমে করদাতাদের তাঁদের ফর্ম 26AS-এ মিউচুয়াল ফান্ড (এমএফ) কেনা, বিদেশি রেমিট্যান্স এবং অন্যান্য করদাতাদের আইটিআর-এ তথ্য অন্তর্ভুক্তির মতো সুবিধা পাবেন। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট) (MINT)
5/5আই-টি বিভাগ গত মাসে উচ্চ-মূল্যের আর্থিক লেনদেনের তালিকা প্রসারিত করেছে। এর মাধ্যমে করদাতাদের তাঁদের ফর্ম 26AS-এ মিউচুয়াল ফান্ড (এমএফ) কেনা, বিদেশি রেমিট্যান্স এবং অন্যান্য করদাতাদের আইটিআর-এ তথ্য অন্তর্ভুক্তির মতো সুবিধা পাবেন। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট) (MINT)
অন্য গ্যালারিগুলি