বাড়ি > ছবিঘর > করোনা আবহেই রচনা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে প্রথমবার জগন্নাথের স্নানযাত্রার আয়োজন

করোনা আবহেই রচনা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে প্রথমবার জগন্নাথের স্নানযাত্রার আয়োজন

  • প্রভুর ইচ্ছাতেই এই পুজোর আয়োজন সম্ভবকর হয়েছে জানিয়েছেন 'দিদি নম্বর ওয়ান' রচনা।
করোনা সংকট দিনে দিনে ভয়াবহ আকার নিচ্ছে ভারতে। আমফানের বিপর্যয় কাটিয়ে উঠবার চেষ্টায় বাংলা। এই কঠিন পরিস্থিতিতে জগন্নাথের শরণে অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়। (ছবি-ফেসবুক)
1/7করোনা সংকট দিনে দিনে ভয়াবহ আকার নিচ্ছে ভারতে। আমফানের বিপর্যয় কাটিয়ে উঠবার চেষ্টায় বাংলা। এই কঠিন পরিস্থিতিতে জগন্নাথের শরণে অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়। (ছবি-ফেসবুক)
প্রথমবার রচনা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে আয়োজন করা হল জগন্নাথের স্নানযাত্রা। জ্যৈষ্ঠ মাসের পূর্ণিমা তিথিতে জগন্নাথ, বলরাম এবং সুভদ্রা স্নানের জন্য স্নানবেদীতে আহরণ করেন। শুক্রবার আরবানার ফ্ল্যাটে সব নিয়ম-নীতি মেনেই  হল পূজো। (ছবি-ফেসবুক)
2/7প্রথমবার রচনা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে আয়োজন করা হল জগন্নাথের স্নানযাত্রা। জ্যৈষ্ঠ মাসের পূর্ণিমা তিথিতে জগন্নাথ, বলরাম এবং সুভদ্রা স্নানের জন্য স্নানবেদীতে আহরণ করেন। শুক্রবার আরবানার ফ্ল্যাটে সব নিয়ম-নীতি মেনেই  হল পূজো। (ছবি-ফেসবুক)
এই কঠিন পরিস্থিতিে এই আয়োজন প্রভুর কৃপা না থাকলে সম্ভব হত না জানিয়েছেন রচনা। তিনি লেখেন,'প্রভুর স্নানযাত্রা নিজের বাড়িতে প্রথমবার, ঠাকুর না চাইলে হয়ত হত না। জগন্নাথ সবার জীবনে শান্তি আর হাসি ফিরিয়ে আনুক'। (ছবি-ফেসবুক) 
3/7এই কঠিন পরিস্থিতিে এই আয়োজন প্রভুর কৃপা না থাকলে সম্ভব হত না জানিয়েছেন রচনা। তিনি লেখেন,'প্রভুর স্নানযাত্রা নিজের বাড়িতে প্রথমবার, ঠাকুর না চাইলে হয়ত হত না। জগন্নাথ সবার জীবনে শান্তি আর হাসি ফিরিয়ে আনুক'। (ছবি-ফেসবুক) 
ঘি, দুধ, মধু এবং আরও নানা উপাচার ও নিয়ম মেনে জগন্নাথ-বলরাম-সুভদ্রাকে স্নান করালেন রচনা। সেই মুহূর্তের ছবি ও ভিডিয়ো আপলোড করেছেন সোশ্যাল মিডিয়ায়। (ছবি-ফেসবুক)
4/7ঘি, দুধ, মধু এবং আরও নানা উপাচার ও নিয়ম মেনে জগন্নাথ-বলরাম-সুভদ্রাকে স্নান করালেন রচনা। সেই মুহূর্তের ছবি ও ভিডিয়ো আপলোড করেছেন সোশ্যাল মিডিয়ায়। (ছবি-ফেসবুক)
স্নান শেষে নিয়মমাফিক নতুন গামছা দিয়ে মুড়ে দেওয়া হল জগন্নাথ-বলরাম-সুভদ্রকে। (ছবি-ফেসবুক)
5/7স্নান শেষে নিয়মমাফিক নতুন গামছা দিয়ে মুড়ে দেওয়া হল জগন্নাথ-বলরাম-সুভদ্রকে। (ছবি-ফেসবুক)
এরপর কম্বল জড়িয়ে রাখা হল সিংহাসনে। জগন্নাথের স্নানযাত্রা আয়োজন করতে পেরে মানসিকভাবে তৃপ্ত অভিনেত্রী। (ছবি-ফেসবুক)
6/7এরপর কম্বল জড়িয়ে রাখা হল সিংহাসনে। জগন্নাথের স্নানযাত্রা আয়োজন করতে পেরে মানসিকভাবে তৃপ্ত অভিনেত্রী। (ছবি-ফেসবুক)
মাকে সমস্ত দায়িত্ব পালন করতে সাহায্য করল রচনার পুত্র প্রনীলও। (ছবি-ইনস্টাগ্রাম)
7/7মাকে সমস্ত দায়িত্ব পালন করতে সাহায্য করল রচনার পুত্র প্রনীলও। (ছবি-ইনস্টাগ্রাম)
অন্য গ্যালারিগুলি