বাংলা নিউজ > ছবিঘর > Kiss Day 2021: ‘সাবালক’ না হলেও বাংলা ছবিতে চুম্বনের দৃশ্য বিরল নয়

Kiss Day 2021: ‘সাবালক’ না হলেও বাংলা ছবিতে চুম্বনের দৃশ্য বিরল নয়

  • চুমু খেতে কতটা স্বাচ্ছন্দ্য বাংলা টলি পাড়া! সিনেমার দৃশ্যে তা উঠে এসেছে বহুবার। দেখুন 'কিস ডে' বাংলা সিনেমার সাহসী গভীর চুম্বনের কিছু মুহূর্ত-
পরিচালক কৌশক গঙ্গোপাধ্যায়ের ‘বাস্তুশাপ’ এছাড়া ‘দ্বিতীয় পুরুষ’ ছবিতে প্যাশানেট কিস করতে দেখা যায় পরমব্রত চট্টোপাধ্যায় এবং রাইমা সেনকে। (ছবি সংগৃহীত)
1/9পরিচালক কৌশক গঙ্গোপাধ্যায়ের ‘বাস্তুশাপ’ এছাড়া ‘দ্বিতীয় পুরুষ’ ছবিতে প্যাশানেট কিস করতে দেখা যায় পরমব্রত চট্টোপাধ্যায় এবং রাইমা সেনকে। (ছবি সংগৃহীত)
‘এবার শবর’  ছবিতে আবির চট্টোপাধ্যায় এবং পায়েল সরকারের চুম্বনের দৃশ্যে উঠে এসেছে। ছবির একদম শেষে এই দৃশ্যের স্থায়ীত্ব ৫ সেকেন্ডও না হলেও এই চুমু যে রোম্যান্টি আবহ তৈরি করেছিল তা অস্বীকার করবার জায়গা নেই। 
2/9‘এবার শবর’  ছবিতে আবির চট্টোপাধ্যায় এবং পায়েল সরকারের চুম্বনের দৃশ্যে উঠে এসেছে। ছবির একদম শেষে এই দৃশ্যের স্থায়ীত্ব ৫ সেকেন্ডও না হলেও এই চুমু যে রোম্যান্টি আবহ তৈরি করেছিল তা অস্বীকার করবার জায়গা নেই। 
পরিচালত অপর্ণা সেনের চাপে পড়ে 'আরশিনগর' ছবিতে রিত্তিকাকে চুমু খান দেব।
3/9পরিচালত অপর্ণা সেনের চাপে পড়ে 'আরশিনগর' ছবিতে রিত্তিকাকে চুমু খান দেব।
সৃজিত মুখোপাধ্যায়ের ‘নির্বাক’ ছবির হাত ধরেই টলিগঞ্জে পদার্পণ সুস্মিতা সেনের। আর এই ছবিতে প্রাক্তন বিশ্ব সুন্দরীকে দৃঢ় চুম্বন করতে দেখা যায় যীশু সেনগুপ্তকে। (ছবি- সংগৃহীত)
4/9সৃজিত মুখোপাধ্যায়ের ‘নির্বাক’ ছবির হাত ধরেই টলিগঞ্জে পদার্পণ সুস্মিতা সেনের। আর এই ছবিতে প্রাক্তন বিশ্ব সুন্দরীকে দৃঢ় চুম্বন করতে দেখা যায় যীশু সেনগুপ্তকে। (ছবি- সংগৃহীত)
পরিচালক মৈনাক ভৌমিকের 'ফ্যামিলি অ্যালবাম' ছবিতে সাহসী চুম্বন দৃশ্যে ধরা দেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় এবং পাওলি দাম।
5/9পরিচালক মৈনাক ভৌমিকের 'ফ্যামিলি অ্যালবাম' ছবিতে সাহসী চুম্বন দৃশ্যে ধরা দেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় এবং পাওলি দাম।
‘ক্ষত’তে ঝরনার জলে প্যাশনেট রোম্যান্সের দৃশ্যে চরিত্রকে মেলে ধরনে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং পাওলি দাম।
6/9‘ক্ষত’তে ঝরনার জলে প্যাশনেট রোম্যান্সের দৃশ্যে চরিত্রকে মেলে ধরনে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং পাওলি দাম।
বাণিজ্যিক ছবির পাশাপাশি অন্য ধারার ছবিতে সমানতালে কাজ করে চলেছেন ঋতুপর্ণা। টান ছবিতে রাজেশ শর্মার সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তে ধরা দেন অভিনেত্রী। 
7/9বাণিজ্যিক ছবির পাশাপাশি অন্য ধারার ছবিতে সমানতালে কাজ করে চলেছেন ঋতুপর্ণা। টান ছবিতে রাজেশ শর্মার সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তে ধরা দেন অভিনেত্রী। 
পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ‘দ্বিতীয় পুরুষ’ ছবিতে পরমব্রত-অনির্বাণের চুম্বনদৃশ্য নিয়ে কম হইচই হয়নি। সৃজিত কিন্তু পরিচালক হিসাবে বরাবরই সাহসী। 
8/9পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ‘দ্বিতীয় পুরুষ’ ছবিতে পরমব্রত-অনির্বাণের চুম্বনদৃশ্য নিয়ে কম হইচই হয়নি। সৃজিত কিন্তু পরিচালক হিসাবে বরাবরই সাহসী। 
রুপোলি পর্দায় চুমুর দৃশ্যে অভিনয় করতে আজও টলিগঞ্জে ছুৎমার্গ রয়েছে। তবে ধীরে ধীরে ‘সাবালক’ হওয়ার পথে পা বাড়াচ্ছে টলিউড। 
9/9রুপোলি পর্দায় চুমুর দৃশ্যে অভিনয় করতে আজও টলিগঞ্জে ছুৎমার্গ রয়েছে। তবে ধীরে ধীরে ‘সাবালক’ হওয়ার পথে পা বাড়াচ্ছে টলিউড। 
অন্য গ্যালারিগুলি