বাংলা নিউজ > ছবিঘর > KKR vs KXIP-ক্যাপ্টেন মর্গ্যানের একাধিক ভুল চালের খেসারত দিল নাইট রাইডার্স

KKR vs KXIP-ক্যাপ্টেন মর্গ্যানের একাধিক ভুল চালের খেসারত দিল নাইট রাইডার্স

  • সাত বল বাকি থাকতেই দশমীতে নাইট রাইডার্সের শিবিরে বিষাদের সুর নিয়ে এলেন পঞ্জাবের ব্যাটাররা। আট উইকেটে সহজেই জয় লাভ করল কেএল রাহুলের দল। প্রায় শুরু থেকেই ম্যাচে ছিল না নাইটরা। তাদের আশায় শেষ পেরেক পোঁতেন ক্রিস গেইল। কিন্তু প্রথম থেকেই মূলত ভুল চালের জন্য অনেকটা খেসারত দিয়েছে নাইটরাইডার্স যার দায় নিতেই হবে অধিনায়ক মর্গ্যানকে। 
কেন কার্তিক মর্গ্যানের আগে, এর সদুত্তর পাওয়া গেল না। কার্তিক ফর্মে নেই, তাও তাঁকে আগে নামানো হল এবং শামির শিকার হলেন তিনি। ১০-৩ উইকেট হারিয়ে সেই যে ম্যাচ থেকে ছিটকে গেল নাইটরা, আর ফিরতে পারেননি।
1/5কেন কার্তিক মর্গ্যানের আগে, এর সদুত্তর পাওয়া গেল না। কার্তিক ফর্মে নেই, তাও তাঁকে আগে নামানো হল এবং শামির শিকার হলেন তিনি। ১০-৩ উইকেট হারিয়ে সেই যে ম্যাচ থেকে ছিটকে গেল নাইটরা, আর ফিরতে পারেননি।
এত তাড়াহুড়ো কেন করতে গেলেন মর্গ্যান- প্রথমে কাউন্টার অ্যাটাক করার দরকার ছিল, সেটি বোঝা যায়। কিন্তু একবার যখন কিছুটা ভিত তৈরি হয়েছে, একটা দিক ধরে থাকার চেষ্টা করতে পারতেন অধিনায়ক, বিশেষত যখন নাইটদের ব্যাটিংয়ে তেমন গভীরতা নেই। যেই ওভারে তিনি আউট হন সেখানে একটি ছয় মেরেছিলেন গিল। তাই পার্সেন্টেজ ক্রিকেট খেলতে পারতেন মর্গ্যান। তিনি চালাতে গিয়ে আউট হওয়ার পর বিপাকে পড়েন গিল। 
2/5এত তাড়াহুড়ো কেন করতে গেলেন মর্গ্যান- প্রথমে কাউন্টার অ্যাটাক করার দরকার ছিল, সেটি বোঝা যায়। কিন্তু একবার যখন কিছুটা ভিত তৈরি হয়েছে, একটা দিক ধরে থাকার চেষ্টা করতে পারতেন অধিনায়ক, বিশেষত যখন নাইটদের ব্যাটিংয়ে তেমন গভীরতা নেই। যেই ওভারে তিনি আউট হন সেখানে একটি ছয় মেরেছিলেন গিল। তাই পার্সেন্টেজ ক্রিকেট খেলতে পারতেন মর্গ্যান। তিনি চালাতে গিয়ে আউট হওয়ার পর বিপাকে পড়েন গিল। 
কামিন্সের আগে ব্যাট করতে এলেন নাগারকোটি। কেন, এর উত্তর নেই কোনও ব্যক্তির কাছে। নাগারকোটির হাতে বড় শটও নেই, অসংখ্য বল নষ্ট করে তারপর আউট হলেন। অন্তত কামিন্স হয়তো স্লগ করে মেরে স্পিনারদের চাপে ফেলতে পারতেন। 
3/5কামিন্সের আগে ব্যাট করতে এলেন নাগারকোটি। কেন, এর উত্তর নেই কোনও ব্যক্তির কাছে। নাগারকোটির হাতে বড় শটও নেই, অসংখ্য বল নষ্ট করে তারপর আউট হলেন। অন্তত কামিন্স হয়তো স্লগ করে মেরে স্পিনারদের চাপে ফেলতে পারতেন। 
১৫০ রানের টার্গেট এমন কিছু বড় না। শুরুতে দরকার ছিল উইকেটের। কিন্তু যেই বোলার প্রধান ফর্মে আছেন, সেই লকি ফার্গুসনকে পাওয়ার প্লে তো নয়ই, প্রথম দশ ওভারেও আনলেন না মর্গ্যান। তিনি যখন এলেন তখন সেট হয়ে গেছেন গেইল ও মনদীপ। শেষে তিনিই পেলেন গেইলের উইকেট, কিন্তু তখন অনেক দেরি হয়ে গেছে।  (PTI)
4/5১৫০ রানের টার্গেট এমন কিছু বড় না। শুরুতে দরকার ছিল উইকেটের। কিন্তু যেই বোলার প্রধান ফর্মে আছেন, সেই লকি ফার্গুসনকে পাওয়ার প্লে তো নয়ই, প্রথম দশ ওভারেও আনলেন না মর্গ্যান। তিনি যখন এলেন তখন সেট হয়ে গেছেন গেইল ও মনদীপ। শেষে তিনিই পেলেন গেইলের উইকেট, কিন্তু তখন অনেক দেরি হয়ে গেছে।  (PTI)
নাগারকোটিকে বলই দিলেন না মর্গ্যান। ম্যাচের শেষে গেইল বললেন যে নারিনের বল তো ঘুরছিল না, তাই মওকা নিলাম। সেটা কি বুঝতে পারেননি নাইট ক্যাপ্টেন?
5/5নাগারকোটিকে বলই দিলেন না মর্গ্যান। ম্যাচের শেষে গেইল বললেন যে নারিনের বল তো ঘুরছিল না, তাই মওকা নিলাম। সেটা কি বুঝতে পারেননি নাইট ক্যাপ্টেন?
অন্য গ্যালারিগুলি