বাংলা নিউজ > ছবিঘর > শুক্রবার থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা, টোকেন কি চালু হচ্ছে? জেনে নিন নয়া নিয়ম

শুক্রবার থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা, টোকেন কি চালু হচ্ছে? জেনে নিন নয়া নিয়ম

  • আগামিকাল (১৬ জুলাই) থেকে সাধারণ যাত্রীদের জন্য খুলে যাচ্ছে মেট্রোর দরজা। ৫০ শতাংশ যাত্রী নিয়ে ছুটতে পারবে মেট্রো। সেজন্য মেট্রোর সংখ্যা বাড়ানো হচ্ছে। পাশাপাশি চালু হচ্ছে একাধিক নিয়মও। একনজরে জেনে নিন যাবতীয় তথ্য -
অবশেষে সাধারণ যাত্রীর জন্য খোলা হচ্ছে মেট্রোর দরজা। আগামী ১৬ জুলাই (শুক্রবার) থেকে সাধারণ যাত্রীদের জন্য সপ্তাহে পাঁচদিন মেট্রো চলাচলের অনুমতি দিয়েছে রাজ্য সরকার। আমজনতার জন্য শনিবার এবং রবিবার বন্ধ থাকবে মেট্রো পরিষেবা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
1/6অবশেষে সাধারণ যাত্রীর জন্য খোলা হচ্ছে মেট্রোর দরজা। আগামী ১৬ জুলাই (শুক্রবার) থেকে সাধারণ যাত্রীদের জন্য সপ্তাহে পাঁচদিন মেট্রো চলাচলের অনুমতি দিয়েছে রাজ্য সরকার। আমজনতার জন্য শনিবার এবং রবিবার বন্ধ থাকবে মেট্রো পরিষেবা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
কলকাতা মেট্রো সূত্রে খবর, আগামিকাল (শুক্রবার) থেকে দিনে ১৯২ টি মেট্রো ছুটবে। সকাল আটটা থেকে রাত আটটা পর্যন্ত চলবে মেট্রো। (ফাইল ছবি)
2/6কলকাতা মেট্রো সূত্রে খবর, আগামিকাল (শুক্রবার) থেকে দিনে ১৯২ টি মেট্রো ছুটবে। সকাল আটটা থেকে রাত আটটা পর্যন্ত চলবে মেট্রো। (ফাইল ছবি)
মেট্রো সূত্রে খবর, শনিবার পরিষেবা চালু থাকবে। তাতে শুধুমাত্র মেট্রো কর্মী-সহ জরুরি পরিষেবার সঙ্গে জড়িত কর্মীরা উঠতে পারবেন। শনিবার ১০৪ টি মেট্রো চলবে। সকাল ৮ টায় কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে প্রথম মেট্রো ছাড়বে। দিনের প্রথম ভাগে সকাল ১১ টা ৩০ মিনিট পর্যন্ত মেট্রো চলাচল করবে। দ্বিতীয় ভাগে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে প্রথম ট্রেন ছাড়বে দুপুর ৩ টে ১৫ মিনিটে। দুই প্রান্তিক স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৭ টা ১৫ মিনিটে। (ফাইল ছবি)
3/6মেট্রো সূত্রে খবর, শনিবার পরিষেবা চালু থাকবে। তাতে শুধুমাত্র মেট্রো কর্মী-সহ জরুরি পরিষেবার সঙ্গে জড়িত কর্মীরা উঠতে পারবেন। শনিবার ১০৪ টি মেট্রো চলবে। সকাল ৮ টায় কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে প্রথম মেট্রো ছাড়বে। দিনের প্রথম ভাগে সকাল ১১ টা ৩০ মিনিট পর্যন্ত মেট্রো চলাচল করবে। দ্বিতীয় ভাগে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে প্রথম ট্রেন ছাড়বে দুপুর ৩ টে ১৫ মিনিটে। দুই প্রান্তিক স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৭ টা ১৫ মিনিটে। (ফাইল ছবি)
মেট্রো সূত্রে খবর, আপাতত টোকেন দেওয়া হবে না। শুধুমাত্র স্মার্টকার্ড থাকলে মেট্রোয় ওঠা যাবে। (ফাইল ছবি)
4/6মেট্রো সূত্রে খবর, আপাতত টোকেন দেওয়া হবে না। শুধুমাত্র স্মার্টকার্ড থাকলে মেট্রোয় ওঠা যাবে। (ফাইল ছবি)
মেট্রো যাত্রীদের মাস্ক পরতে হবে। মেনে চলতে হবে সামাজিক দূরত্বের বিধি। (ফাইল ছবি)
5/6মেট্রো যাত্রীদের মাস্ক পরতে হবে। মেনে চলতে হবে সামাজিক দূরত্বের বিধি। (ফাইল ছবি)
ইস্ট-ওয়েস্ট মেট্রো সূত্রে খবর, সোমবার থেকে শুক্রবার দৈনিক ৪৮ টি ট্রেন ছুটবে। (ফাইল ছবি)
6/6ইস্ট-ওয়েস্ট মেট্রো সূত্রে খবর, সোমবার থেকে শুক্রবার দৈনিক ৪৮ টি ট্রেন ছুটবে। (ফাইল ছবি)
অন্য গ্যালারিগুলি