HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ছবিঘর > Kolkata Weather Today: রথের দিন মেঘলা আকাশে নয়া ইনিংস শুরু বর্ষার, জানুন কোথায় কেমন বৃষ্টি হবে

Kolkata Weather Today: রথের দিন মেঘলা আকাশে নয়া ইনিংস শুরু বর্ষার, জানুন কোথায় কেমন বৃষ্টি হবে

  • Kolkata Weather Today: রথের দিন সকাল থেকেই কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকার আকাশ মেঘলা। আবহাওয়া দফতরের পূর্বাভাসে ইঙ্গিত মিলেছে যে আজ থেকে দক্ষিণবঙ্গে বর্ষা নয়া ইনিংস শুরু করতে পারে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। তবে আপাতত ভারী বৃষ্টি বা একটানা বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে।
1/4 উত্তরবঙ্গে আজ থেকে কমতে চলেছে বৃষ্টি। আগামী তিন থেকে চারদিন উত্তরবঙ্গের সমস্ত জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। ভারী বৃষ্টির সম্ভাবনা কম উত্তরে। কোচবিহার ও আলিপুরদুয়ারে তুলনামূলক বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। হালকা ও মাঝারি বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে। 
<
2/4 দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে, ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে মৌসুমী অক্ষরেখার প্রভাবে আগামী কয়েকদিনে বৃষ্টির পরিমাণ বাড়বে দক্ষিণবঙ্গে। ততদিন পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। 
<
3/4 কলকাতাতেও কয়েকদিন হালকা মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা। পাশাপশি বাতাসে জলীয় বাষ্প বেশি থাকবে, ফলে আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়তে পারে।
<
4/4 শুক্রবার রথের দিনে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করবে। কলকাতায় আজ সকাল থেকে মূলত মেঘলা আকাশ থাকবে। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।
<